শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / জাতীয় / শিক্ষার্থীরা এবার জানবে প্রধানমন্ত্রীর ভাষণ, সিলেবাসে যুক্ত হচ্ছে ১০০টি ভাষণের সংকলন

শিক্ষার্থীরা এবার জানবে প্রধানমন্ত্রীর ভাষণ, সিলেবাসে যুক্ত হচ্ছে ১০০টি ভাষণের সংকলন

প্রকাশিত: ২০১৮-০৭-০১ ২৩:৫৮:৩৪

   আপডেট: ২০১৮-০৭-০১ ২৩:৫৯:০৭

অনলাইন ডেস্ক

স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সিলেবাসে সহায়ক পুস্তক হিসেবে তালিকাভুক্ত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচিত ১০০ ভাষণের সংকলন।

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) সহকারী পরিচালক সাখায়েত হোসেন বিশ্বাস (মাধ্যমিক-১) স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রধানমন্ত্রীর বিভিন্ন অনুষ্ঠানে দেয়া ভাষণগুলোর মধ্যে থেকে বাছাই করা ১০০টি ভাষণের একটি পুস্তক প্রকাশ করা হয়েছে। ২০১৪ সাল থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত উল্লেখযোগ্য ভাষণ নিয়ে সংকলনটি সাজানো হয়েছে। পুস্তকটিতে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ ও গতিশীল নেতৃত্বে এই দুই মেয়াদের শেষ প্রান্তে এসে কৃষি, শিল্প, শিক্ষা, অবকাঠোমো উন্নয়ন, নারীর ক্ষমতায়নসহ সর্বক্ষেত্রে বাংলাদেশ বিপুল অগ্রগতি স্থান পেয়েছে।

বলা হয়েছে, জিনিয়াস পাবলিকেশনের মুদ্রণকৃত সাড়ে ৫০০ পৃষ্ঠার এই বইটি প্রকাশ করা হয়েছে। যেটি সকল সরকারি-বেসরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে রেফারেন্স বা সহযোগী বই হিসেবে সংগ্রহ করার নির্দেশনা দেয়া হয়েছে। গত ৮ মে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা দেয়ার পর গত ২৬ জুন মাউশি থেকে এমন নির্দেশনা দেয়া হয়েছে।

মাউশির সহকারী পরিচালক সাখায়েত হোসেন বিশ্বাস জানান, প্রধানমন্ত্রীর ১০০ ভাষণের সংকলনটি প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে সংগ্রহ করতে নির্দেশ দেয়া হয়েছে। এই পুস্তকটিকে ক্লাসে সহায়িকা পাঠ্যবই করার নির্দেশনা দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দফতরের নির্দেশনার পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত