শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / জাতীয় / কল্পনা চাকমার অপহরণের সাথে যারা জড়িত ছিল তারা ঘটনাকে মিথ্যা বা কাল্পনিক বলে উড়িয়ে দিতে চেয়েছিল : খুশী কবির

কল্পনা চাকমার অপহরণের সাথে যারা জড়িত ছিল তারা ঘটনাকে মিথ্যা বা কাল্পনিক বলে উড়িয়ে দিতে চেয়েছিল : খুশী কবির

প্রকাশিত: ২০১৮-০৬-১১ ১৮:২৬:৫২

ঢাকা

বিশিষ্ট মানবাধিকার কর্মী খুশী কবির বলেছেন, কল্পনা চাকমার অপহরণের সাথে যারা জড়িত ছিল তারা ঘটনাকে মিথ্যা বা কাল্পনিক বলে উড়িয়ে দিতে চেয়েছিল। কিন্তু সেসময় সাংবাদিকরা যখন কল্পনার ডায়েরি উদ্ধার করে ও পত্রিকায় ধারাবাহিক প্রতিবেদন লেখার মাধ্যমে তার অস্তিত্বকে প্রমাণ করতে হয়! তিনি আরো বলেন যে, কল্পনা চাকমাকে নিয়ে রাষ্ট্র সবময় হাস্যকর রিপোর্ট  দিয়ে এসেছে। কল্পনা চাকমা অপহরণের তদন্ত  প্রতিবেদন প্রকাশ না হওয়া এবং তার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত জাতি, ধর্ম, ভাষা, বর্ণ নির্বিশেষে সকল মানুষের আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

১১ জুন ২০১৮, সোমবার, সকাল ১০.৩০ টায় কল্পনা চাকমা অপহরণ দিবস উপলক্ষে বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্ক ও হিল উইমেন্স ফেডারেশনের যৌথ উদ্যোগে ঢাকার শাহবাগস্থ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ‘কল্পনা চাকমা অপহরণের ২২ বছর: তদন্ত রির্পোট প্রকাশ ও মামলার বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক আলোচনা সভাতে তিনি এ কথা বলেন।

আলোচনা সভায় সম্মানিত অতিথি আলোচক হিসেবে বক্তব্য রাখেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, পার্বত্য চট্টগ্রাম কমিশনের কো-চেয়ার ও বিশিষ্ট মানবাধিকারকর্মী এ্যাডভোকেট সুলতানা কামাল, বিশিষ্ট মানবাধিকারকর্মী ও পার্বত্য চট্টগ্রাম কমিশনের সদস্য খুশী কবীর, বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রাখি দাশ পুরকায়স্থ, বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং, বিশিষ্ট লেখক ও সাংবাদিক বিপ্লব রহমান,  পিসিজেএসএস এর সদস্য ও বাংলাদেশ আদিবাসী ফোরামের তথ্য ও প্রচার সম্পাদক দীপায়ন খীসা । বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্কের সদস্য সচিব চঞ্চনা চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সহ সভাপতি চন্দ্রা ত্রিপুরা । এছাড়া বিভিন্ন অঞ্চলের আদিবাসী নারী অধিকার কর্মী, নারী সংগঠনের প্রতিনিধি, মানবাধিকার কর্মী, আদিবাসী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত