শিরোনাম

  নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা
প্রচ্ছদ / জাতীয় / কাল সারাদেশে শোক , শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা

কাল সারাদেশে শোক , শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা

প্রকাশিত: ২০১৮-০৩-১৪ ১৭:১০:০৪

নিউজ ডেস্ক

নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় হতাহতদের স্মরণে আগামীকাল বৃহস্পতিবার (১৫ মার্চ) সারাদেশে একদিনের শোক পালিত হবে। এছাড়া শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানান।

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যালয়ে তার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় মেডিক্যাল টিম (বার্ন ও অর্থপেডিক সমন্বয়ে) শিগগিরই নেপালে পাঠানো হবে। আর নিহত ব্যক্তিদের পরিচয় শনাক্ত করতে ডিএনএ নমুনা সংগ্রহের জন্যও একটি টিম নেপালে পাঠানো হবে।

প্রধানমন্ত্রী ধৈর্য ও সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন। তিনি নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। নিহতদের আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে তার সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবার দেশে ফিরে আসেন।

প্রসঙ্গত, সোমবার চারজন ক্রু ও ৬৭ যাত্রী, সব মিলিয়ে ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। আহত আটজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আপনার মন্তব্য

আলোচিত