শিরোনাম

  পাহাড় কাটা ও পাহাড়ের ঢালে অবৈধ বসবাসকারীদের কঠোরভাবে প্রতিরোধের আহ্বান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রীর   আগামীকাল খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ   এইচএসসি : পেছাল ভূগোল দ্বিতীয় পত্রের পরীক্ষা   পানছড়িতে ইউপিডিএফের নেতাকে গুলি করে হত্যা   আদিবাসী লৈঙ্গিক পরিচয়ের কারণে বৈষম্য ঘটেছে : মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়   পাহাড়ে বৃষ্টি হলে আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান   শিশু ধর্ষণে মৃত্যুদণ্ডের বিধান হচ্ছে ভারতে   সংখ্যালঘুদের নিয়ে বিভ্রান্তিকর খবর বন্ধ হওয়া উচিত : সজীব ওয়াজেদ জয়   কুয়েত বৌদ্ধ সমিতির উদ্যোগে বর্ষবিদায় ও বর্ষবরণ অনুষ্টান সম্পন্ন   পার্বত্য চট্টগ্রামের উপজাতিদের সতর্ক করলেন হেফাজত ইসলাম   পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক আদিবাসী নারীর ছবি চুরি করার অভিযোগ   থাইল্যান্ডে আজ থেকে শুরু হয়েছে জলকেলি উৎসব 'সংক্রান '   বৈসুক, সাংগ্রাই ও বিজু সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতীক : তথ্যমন্ত্রী   রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে চাকরি বিজ্ঞপ্তি   আদিবাসীদের জানালেন, পহেলা বৈশাখে শুঁটকি ভর্তা খাবেন প্রধানমন্ত্রী   অনির্বান চাকমাসহ ২৫ পুলিশের উচ্চপর্যায়ে রদবদল   আজ আদিবাসীদের ঐতিহ্যবাহী ফুল বিজু   রাঙ্গামাটি নানিয়াচরে ইউপিডিএফের কর্মীকে গুলি করে হত্যা   কোটা বাতিল, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং প্রতিবন্ধীদের জন্য বিশেষ ব্যবস্থার মাধ্যমে সরকারি চাকরি   রোহিঙ্গা নারীদের হামলায় রোহিঙ্গা নারী আহত
প্রচ্ছদ / জাতীয় / কাল সারাদেশে শোক , শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা

কাল সারাদেশে শোক , শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা

প্রকাশিত: ২০১৮-০৩-১৪ ১৭:১০:০৪

নিউজ ডেস্ক

নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় হতাহতদের স্মরণে আগামীকাল বৃহস্পতিবার (১৫ মার্চ) সারাদেশে একদিনের শোক পালিত হবে। এছাড়া শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানান।

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যালয়ে তার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় মেডিক্যাল টিম (বার্ন ও অর্থপেডিক সমন্বয়ে) শিগগিরই নেপালে পাঠানো হবে। আর নিহত ব্যক্তিদের পরিচয় শনাক্ত করতে ডিএনএ নমুনা সংগ্রহের জন্যও একটি টিম নেপালে পাঠানো হবে।

প্রধানমন্ত্রী ধৈর্য ও সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন। তিনি নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। নিহতদের আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে তার সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবার দেশে ফিরে আসেন।

প্রসঙ্গত, সোমবার চারজন ক্রু ও ৬৭ যাত্রী, সব মিলিয়ে ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। আহত আটজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত