শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / জাতীয় / কাল সারাদেশে শোক , শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা

কাল সারাদেশে শোক , শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা

প্রকাশিত: ২০১৮-০৩-১৪ ১৭:১০:০৪

নিউজ ডেস্ক

নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় হতাহতদের স্মরণে আগামীকাল বৃহস্পতিবার (১৫ মার্চ) সারাদেশে একদিনের শোক পালিত হবে। এছাড়া শুক্রবার মসজিদ, মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠান ও উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য জানান।

বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কার্যালয়ে তার সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী, দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় মেডিক্যাল টিম (বার্ন ও অর্থপেডিক সমন্বয়ে) শিগগিরই নেপালে পাঠানো হবে। আর নিহত ব্যক্তিদের পরিচয় শনাক্ত করতে ডিএনএ নমুনা সংগ্রহের জন্যও একটি টিম নেপালে পাঠানো হবে।

প্রধানমন্ত্রী ধৈর্য ও সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন। তিনি নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। নিহতদের আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী সিঙ্গাপুরে তার সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবার দেশে ফিরে আসেন।

প্রসঙ্গত, সোমবার চারজন ক্রু ও ৬৭ যাত্রী, সব মিলিয়ে ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে রওনা দিয়ে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডু বিমানবন্দরে পৌঁছায়। অবতরণের সময় বিমানটিতে আগুন ধরে যায়। এরপর বিমানবন্দরের কাছেই একটি ফুটবল মাঠে বিমানটি বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হয়েছেন। আহত আটজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আপনার মন্তব্য

আলোচিত