শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / জাতীয় / বিধ্বস্ত বিমানের পাশে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পাঠ্যবই

বিধ্বস্ত বিমানের পাশে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের পাঠ্যবই

প্রকাশিত: ২০১৮-০৩-১৩ ১১:৩১:২৬

   আপডেট: ২০১৮-০৩-১৩ ১১:৩৪:২৬

অনলাইন ডেস্ক

নেপালে বিধ্বস্ত হওয়া ইউএস বাংলার উড়োজাহাজের পাশে সিলেটের একটি ফ্যাশন হাউসের শপিং ব্যাগ পড়ে থাকতে দেখা গেছে। ওই শপিং ব্যাগের পাশেই ছিলো মেডিকেল কলেজের শিক্ষার্থীদের একটি পাঠ্যবই।

দুর্ঘটনার পর বিধ্বস্ত বিমানের পাশে পড়ে থাকা এই শপিং ব্যাগ ও বইয়ের ছবি ফেসবুকে অনেকে প্রচার করেন।

ওই ছবিতে দেখা যায়, বিধ্বস্ত বিমানের পাশেই পড়ে রয়েছে সিলেট নগরীর শুকরিয়া মার্কেটের অপরূপা ফেব্রিক্সের একটি শপিং ব্যাগ। ওই শপিং ব্যাগের পাশে মেডিকেল কলেজের একটি বই পড়ে থাকায় ধারণা করা হচ্ছে শপিং ব্যাগটি মেডিকলে কলেজের কোনো শিক্ষার্থীর হতে পারে।

দুর্ঘটনাকবলিত বিমানের যাত্রী ছিলেন সিলেটের জালারাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ নেপালী শিক্ষার্থীরা। তাদের বেশিরভাগই মারা গেছেন বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

এই বিমানে যাত্রী ছিলেন রাগীব রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষার্থী- সঞ্জয় পৌডেল, সঞ্জয়া মহারজন, নেগা মহারজন, অঞ্জলি শ্রেষ্ঠ, পূর্নিমা লোহানি, শ্রেতা থাপা, মিলি মহারজন, শর্মা শ্রেষ্ঠ, আলজিরা বারাল, চুরু বারাল, শামিরা বেনজারখার, আশ্রা শখিয়া ও প্রিঞ্চি ধনি।

এদিকে, বিমান দুর্ঘটনায় হতাহতদের ৪৬ জন আত্মীয়কে নিয়ে নেপালে পৌঁছেছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। নেপালের স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১০টা ৩৭ মিনিটে ত্রিভূবন বিমানবন্দরে উড়োজাহাজটি অবতরণ করে।

এর আগে মঙ্গলবার (১৩ মার্চ) সকাল ৯টা ২ মিনিটে স্বজনদের বহনকারী উড়োজাহাজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এ তথ্য নিশ্চিত করেছে ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, সোমবার (১২ মার্চ) দেশটির নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হয়। বিমান বিধ্বস্তের এ ঘটনায় এখন পর্যন্ত ৫০জন প্রাণহানির খবর নিশ্চিত করেছে নেপালের গণমাধ্যমগুলো।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত