শিরোনাম

  আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটিতে চাকমা রাজপরিবারের সাথে দেখা করলেন মার্কিন রাষ্ট্রদূত

রাঙ্গামাটিতে চাকমা রাজপরিবারের সাথে দেখা করলেন মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশিত: ২০১৮-০৩-১২ ১৯:১৬:৫৯

   আপডেট: ২০১৮-০৩-১২ ১৯:১৮:৪৩

সকালে রাঙ্গামাটি রাজবাড়িতে পৌঁছালে মার্কিন রাষ্ট্রদূতকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। ছবিঃ ইন্টারনেট থেকে নেওয়া।

রাঙ্গামাটি

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায় ও রানী য়েন য়েন এর সাথে আজ সকালে রাঙ্গামাটিতে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সকালে রাঙ্গামাটি রাজবাড়িতে পৌঁছালে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বার্নিকাট রাঙ্গামাটি ও বান্দরবান সফরের প্রথম দিনে আজ সোমবার দুপুরে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়ার সঙ্গে ও দেখা করেন।

তিনি পার্বত্য অঞ্চলের শান্তি আনয়ন ও এই অঞ্চলের মানুষের জীবন মানোন্নয়নে যুক্তরাষ্ট্র সরকারের সাহায্য সংস্থা ইউএসএইড-এর সহায়তা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন ।

এদিকে, চাকমা রাজপরিবারের সাথে দেখা করতে গিয়ে তিনি রাঙ্গামাটি বিলাইছড়িতে মারমা তরুনী ধর্ষণ ও রানী য়েন য়েন এর উপর বর্বরোচিত শারীরিক হামলার শিকার হওয়ার ব্যাপারেও আলোকপাত করা হয়। বার্নিকাট এই ব্যাপারে যথাযথ তদন্তে করে আইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে।

রাঙ্গামাটি রাজবাড়িতে বৈঠক শেষ করে তিনি দুপুরে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠকে রাঙ্গামাটি জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়া, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহামদ সহ পরিষদের সদস্যবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া রাঙ্গামাটির ইউএনডিপি'র কার্যালয় পরিদর্শন সহ রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ ও আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমার সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত