শিরোনাম

  মিয়ানমার পাহাড়ী অঞ্চলে পাহাড় ধসে ৬ জনের মৃত্যু   বাঙালি জাতির মুক্তির জন্যই আ. লীগ প্রতিষ্ঠা হয়েছিল: প্রধানমন্ত্রী   উত্তর কোরিয়ার আচরণে এখনো ভীত ট্রাম্প !   আজ জার্মানির অগ্নি পরীক্ষা, মুখোমুখি হবে সুইডেনের সাথে   সুইজারল্যান্ড জয় পাওয়ায় এক ধাপ এগিয়ে গেল ব্রাজিল   সার্বিয়াকে হারিয়ে সুইজারল্যান্ডের জয়   ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককের মধ্যে ৩ জন স্বীকার করেছে   আইসল্যান্ডকে ২-০ গোলে হারালো নাইজেরিয়া   আইসল্যান্ডের পরাজয়ে দ্বিতীয় রাউন্ডের পথে আর্জেন্টিনার আশা   ধরা পড়েছেন নেইমার!   রোমারিওকে ছাড়িয়ে গেলেন নেইমার   রাঙ্গামাটি থেকে আসা পাহাড়িকা পরিবহনের বাস চট্টগ্রামে খাদে পড়ে নিহত ৪, আহত ২০   নেইমারের মনের আশা পূরণ হলো   নেইমার আর কৌতিনহোর গোলে ব্রাজিলের বিশাল জয়   খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীর ৫ ধর্ষককে ৫ দিনের রিমান্ড   গৃহযুদ্ধের এত বছর পর দুই কোরিয়ার মিলনমেলা   মেসিরা গোল করতে না পারায় কাঁদলেন ম্যারাডোনা   `উপেক্ষিত জনগোষ্ঠীর নাম আদিবাসী’- এমপি বাদশা   আজ আমরাই জিতবো : নেইমার   ক্রোয়েশিয়ার দুর্দান্ত খেলায় ডুবে গেল আর্জেন্টিনা , ম্যারাডোনা হতাশ
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটিতে চাকমা রাজপরিবারের সাথে দেখা করলেন মার্কিন রাষ্ট্রদূত

রাঙ্গামাটিতে চাকমা রাজপরিবারের সাথে দেখা করলেন মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশিত: ২০১৮-০৩-১২ ১৯:১৬:৫৯

   আপডেট: ২০১৮-০৩-১২ ১৯:১৮:৪৩

সকালে রাঙ্গামাটি রাজবাড়িতে পৌঁছালে মার্কিন রাষ্ট্রদূতকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। ছবিঃ ইন্টারনেট থেকে নেওয়া।

রাঙ্গামাটি

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায় ও রানী য়েন য়েন এর সাথে আজ সকালে রাঙ্গামাটিতে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সকালে রাঙ্গামাটি রাজবাড়িতে পৌঁছালে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বার্নিকাট রাঙ্গামাটি ও বান্দরবান সফরের প্রথম দিনে আজ সোমবার দুপুরে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়ার সঙ্গে ও দেখা করেন।

তিনি পার্বত্য অঞ্চলের শান্তি আনয়ন ও এই অঞ্চলের মানুষের জীবন মানোন্নয়নে যুক্তরাষ্ট্র সরকারের সাহায্য সংস্থা ইউএসএইড-এর সহায়তা অব্যাহত রাখবে বলে জানিয়েছেন ।

এদিকে, চাকমা রাজপরিবারের সাথে দেখা করতে গিয়ে তিনি রাঙ্গামাটি বিলাইছড়িতে মারমা তরুনী ধর্ষণ ও রানী য়েন য়েন এর উপর বর্বরোচিত শারীরিক হামলার শিকার হওয়ার ব্যাপারেও আলোকপাত করা হয়। বার্নিকাট এই ব্যাপারে যথাযথ তদন্তে করে আইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে।

রাঙ্গামাটি রাজবাড়িতে বৈঠক শেষ করে তিনি দুপুরে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বৈঠকে রাঙ্গামাটি জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেমলিয়ানা পাংখোয়া, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহামদ সহ পরিষদের সদস্যবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া রাঙ্গামাটির ইউএনডিপি'র কার্যালয় পরিদর্শন সহ রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ ও আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমার সঙ্গে বৈঠকের কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত