শিরোনাম

  নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা
প্রচ্ছদ / জাতীয় / শান্তিচুক্তি অনুযায়ী সরকারি সব কাজ করার সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ

শান্তিচুক্তি অনুযায়ী সরকারি সব কাজ করার সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ

প্রকাশিত: ২০১৮-০১-১৮ ১৯:৩০:০০

নিউজ ডেস্ক

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে সরকারের যাবতীয় কার্যক্রম পার্বত্য শান্তিচুক্তি অনুযায়ী করার সুপারিশ করা হয়েছে। গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। একই সঙ্গে জাতীয় ও অন্য দিবসগুলো সুষ্ঠুভাবে আয়োজনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে সুনির্দিষ্টভাবে দায়িত্ব বণ্টনের জন্য বলা হয়েছে। 

বৈঠকে পার্বত্য এলাকার ভবনগুলোতে অগ্নিকাণ্ড প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়। এ ছাড়া খাগড়াছড়িতে বিভিন্ন সংস্থার চলমান উন্নয়ন প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, কুজেন্দ্র লাল ত্রিপুরা, এম এ আউয়ালসহ পার্বত্য চট্টগ্রামবিষয়ক সচিব ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।



সূত্র : কালের কন্ঠ।

আপনার মন্তব্য

আলোচিত