শিরোনাম

  আগামী ১৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, থাকছে না এমসিকিউ   অবশেষে তিন মাস পর জামিন পেলেন আলোকচিত্রী ড. শহিদুল আলম   নির্বাচনী এলাকায় ৭-১০ দিন আগে সেনাবাহিনী মোতায়েন করা হবে : নির্বাচন কমিশন   মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০   রাঙ্গামাটি থেকে বুদ্ধগয়ার যাওয়ার উদ্দেশ্যে তীর্থযাত্রীর বাস দুর্ঘটনায় ১ জন নিহত   পুলিশের গাড়িতে আগুন দেওয়া দুই যুবক ‘শনাক্ত’   পুলিশকে ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী   বলিউডের স্টার দীপিকা-রণবীরের বিয়ে সম্পন্ন   এবার থেকে সরকারী চাকরিজীবীর স্ত্রী মারা গেলে আজীবন পেনশন পাবেন স্বামী   ৩ বছরের কারাদণ্ড ডেসটিনির চেয়ারম্যানের   দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে অপহরণ   হামলা করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার : ফখরুল   নির্বাচন বানচাল করতে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি : কাদের   স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন ইমরান এইচ সরকার   খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!   আগামীকাল থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে পাঠানো হবে, যেতে চায়না রোহিঙ্গারা   চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক   অনৈতিক কাজে জড়িত কক্সবাজার এসিল্যান্ড নাজিম উদ্দিনকে রাঙামাটিতে বদলি   এবার এরশাদের জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম
প্রচ্ছদ / জাতীয় / ২০১৭ সালে যা যা দেখেছে পার্বত্য অঞ্চলের মানুষেরা

২০১৭ সালে যা যা দেখেছে পার্বত্য অঞ্চলের মানুষেরা

প্রকাশিত: ২০১৮-০১-০১ ০১:৩৭:২৯

   আপডেট: ২০১৮-০১-০৬ ১৬:২৬:১৯

ডেইলি সিএইচটি অনলাইন রিপোর্ট

২০১৭ সালে পার্বত্য অঞ্চলে ঘটে যাওয়া কিছু গুরুত্বপূর্ণ শিরোনাম ও সংক্ষিপ্ত বিবরণঃ

রমেল চাকমা হত্যার প্রতিবাদে রাঙামাটিতে অবস্থান ধর্মঘট ও স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপিঃ

গত বছর ৫ এপ্রিল রমেল চাকমাকে নান্যাচর উপজেলা পরিষদ এলাকা থেকে পিসিপি’র নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক ও নান্যাচর কলেজের এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে হত্যা করা হয়েছে।এতে জনগণ পার্বত্য এলাকার সেনাবাহিনীকে দায়ী করেছে। তবে সেনাবাহিনীরা অভিযোগ অস্বীকার করেছে।

ছাত্রনেতা ও এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমা হত্যার প্রতিবাদে ও হত্যাকারী নান্যাচর জোন কমাণ্ডার মোঃ বাহালুল আলম ও মেজর তানভীরসহ জড়িত সেনা সদস্যদের শাস্তি ও বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবিতে গত বছর ২৫ এপ্রিল রাঙামাটিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও রমেল চাকমা হত্যা প্রতিবাদ কমিটি।

পরিবারের কাছে হস্তান্তর না করে ছাত্রনেতা রমেল চাকমার মরদেহ পুড়িয়ে ফেলেছে সেনাবাহিনী, প্রতিবাদে সড়ক অবরোধ :

গেল বছর পরিবারের কাছে হস্তান্তর না করে সামাজিক, ধর্মীয় রীতি-নীতি-প্রথা ছাড়াই ছাত্র নেতা এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমার মরদেহ পেট্রোল ঢেলে পুড়িয়ে ফেলা হয়েছে । এর প্রতিবাদে তাৎক্ষনিকভাবে প্রতিবাদ সমাবেশ করে রাঙামাটি – খাগড়াছড়ি সড়কে অবরোধ পালন করেছে রমেল হত্যা প্রতিবাদ কমিটি ও এলাকার বিক্ষুব্ধ জনগণ।

লংগদুতে আদিবাসীদের উপর হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে কানাডায় বিক্ষোভঃ