শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / জাতীয় / ২০১৭ সালে যা যা দেখেছে পার্বত্য অঞ্চলের মানুষেরা

২০১৭ সালে যা যা দেখেছে পার্বত্য অঞ্চলের মানুষেরা

প্রকাশিত: ২০১৮-০১-০১ ০১:৩৭:২৯

   আপডেট: ২০১৮-০১-০৬ ১৬:২৬:১৯

ডেইলি সিএইচটি অনলাইন রিপোর্ট

২০১৭ সালে পার্বত্য অঞ্চলে ঘটে যাওয়া কিছু গুরুত্বপূর্ণ শিরোনাম ও সংক্ষিপ্ত বিবরণঃ

রমেল চাকমা হত্যার প্রতিবাদে রাঙামাটিতে অবস্থান ধর্মঘট ও স্বরাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপিঃ

গত বছর ৫ এপ্রিল রমেল চাকমাকে নান্যাচর উপজেলা পরিষদ এলাকা থেকে পিসিপি’র নান্যাচর থানা শাখার সাধারণ সম্পাদক ও নান্যাচর কলেজের এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে হত্যা করা হয়েছে।এতে জনগণ পার্বত্য এলাকার সেনাবাহিনীকে দায়ী করেছে। তবে সেনাবাহিনীরা অভিযোগ অস্বীকার করেছে।

ছাত্রনেতা ও এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমা হত্যার প্রতিবাদে ও হত্যাকারী নান্যাচর জোন কমাণ্ডার মোঃ বাহালুল আলম ও মেজর তানভীরসহ জড়িত সেনা সদস্যদের শাস্তি ও বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবিতে গত বছর ২৫ এপ্রিল রাঙামাটিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও রমেল চাকমা হত্যা প্রতিবাদ কমিটি।

পরিবারের কাছে হস্তান্তর না করে ছাত্রনেতা রমেল চাকমার মরদেহ পুড়িয়ে ফেলেছে সেনাবাহিনী, প্রতিবাদে সড়ক অবরোধ :

গেল বছর পরিবারের কাছে হস্তান্তর না করে সামাজিক, ধর্মীয় রীতি-নীতি-প্রথা ছাড়াই ছাত্র নেতা এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমার মরদেহ পেট্রোল ঢেলে পুড়িয়ে ফেলা হয়েছে । এর প্রতিবাদে তাৎক্ষনিকভাবে প্রতিবাদ সমাবেশ করে রাঙামাটি – খাগড়াছড়ি সড়কে অবরোধ পালন করেছে রমেল হত্যা প্রতিবাদ কমিটি ও এলাকার বিক্ষুব্ধ জনগণ।

লংগদুতে আদিবাসীদের উপর হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে কানাডায় বিক্ষোভঃ