শিরোনাম

  ২৪ ডিসেম্বর থেকে পার্বত্য এলাকাসহ মাঠপর্যায়ে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে   গ্রাম আদালতের একটি সফল গল্প   টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা
প্রচ্ছদ / জাতীয় / ২০১৮ সালের মধ্যেই শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে : গওহর রিজভী

২০১৮ সালের মধ্যেই শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে : গওহর রিজভী

প্রকাশিত: ২০১৭-১২-১১ ১৩:৫৯:২৮

   আপডেট: ২০১৮-০১-১২ ১৫:৪৮:১৩

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী আশাবাদ ব্যক্ত করে বলেছেন, আগামী ২০১৮ সালের মধ্যে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে।

তিনি বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর যে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি হয়েছিল, তা বাস্তবায়নের জন্য ওই সময় শেখ হাসিনার সরকার কাজ শুরু করে। কিন্তু মাঝখানে অন্য সরকার ক্ষমতায় আসায় তা আর হয়ে উঠেনি। বর্তমান সরকার ক্ষমতায় এসে আবার কাজ শুরু করে। আমরা আশা করছি, ২০১৮ সালের মধ্যে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে।

সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত পার্বত্য অঞ্চলের ঝুঁকি : জলবায়ু, ক্ষুধা, অভিবাসন শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৌসিং, প্রাক্তন সচিব কাজী গোলাম রহমান, এসআইডি-সিএইচটি প্রজেক্টের চিফ টেকনিক্যাল স্পেশালিস্ট রাম শর্মা প্রমুখ।

এ ছাড়া দিবসটি যথাযত পালনের জন্য সার্বিক সহযোগিতা করছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি), বিশ্ব খাদ্য সংস্থা (এফএও), আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), মানুষের জন্য ফাউন্ডেশন, আরণ্যক, ব্রাক, হেলেন কেয়ার ইন্টারন্যাশনাল, কারিতাস, পদক্ষেপ ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাব।

আপনার মন্তব্য

আলোচিত