শিরোনাম

  ব্রাজিলকে রুখে দিল সুইজারল্যান্ড   জার্মানিকে হারিয়ে মেক্সিকোর জয়   রাঙ্গামাটিতে সুরেন বিকাশ চাকমা নামে একজনকে গুলি করে হত্যা   বাবা বিশ্বকাপ খেলা দেখার সুযোগে মারমা কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছে দুর্বৃত্তরা   আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে জার্মানি   আমিই এক নম্বর দাবি করলেন : নেইমার   আমি সব ধর্মের মানুষকে সম্মান করি : মমতা   নিখোঁজ দুই দিন পর কাপ্তাই হ্রদে ভেসে উঠল পাহাড়ী মেয়ের লাশ   আফগানিস্তানে বোমা হামলায় নিহত ২৫   আজ বিশ্ব বাবা দিবস   নাইজেরিয়াকে হারিয়ে শুরু ক্রোয়েশিয়ার   পেনাল্টি মিসে ডেনমার্কের কাছে হারল পেরু   মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনা-আইসল্যান্ড ১-১   খাগড়াছড়িতে বিজয় ত্রিপুরা নামে একজনকে গুলি করে হত্যা   ফ্রান্সের কাছে ২-১ গোলে হেরেছে অস্ত্রেলিয়া   কাশ্মীরে লাদাখ প্রাকৃতিক সৌন্দর্য ও বৌদ্ধ সংস্কৃতির জন্য বিখ্যাত   হ্যাটট্রিকে রোনালদোর রেকর্ড   আত্মঘাতী গোলে মরক্কোর পরাজয়   শেষ মুহূর্তে উরুগুয়ের কাছে হেরে গেল মিসর, উরুগুয়ে-১-মিশর-০   আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা
প্রচ্ছদ / জাতীয় / ২০১৮ সালের মধ্যেই শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে : গওহর রিজভী

২০১৮ সালের মধ্যেই শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে : গওহর রিজভী

প্রকাশিত: ২০১৭-১২-১১ ১৩:৫৯:২৮

   আপডেট: ২০১৮-০১-১২ ১৫:৪৮:১৩

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী আশাবাদ ব্যক্ত করে বলেছেন, আগামী ২০১৮ সালের মধ্যে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে।

তিনি বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর যে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি হয়েছিল, তা বাস্তবায়নের জন্য ওই সময় শেখ হাসিনার সরকার কাজ শুরু করে। কিন্তু মাঝখানে অন্য সরকার ক্ষমতায় আসায় তা আর হয়ে উঠেনি। বর্তমান সরকার ক্ষমতায় এসে আবার কাজ শুরু করে। আমরা আশা করছি, ২০১৮ সালের মধ্যে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে।

সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত পার্বত্য অঞ্চলের ঝুঁকি : জলবায়ু, ক্ষুধা, অভিবাসন শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৌসিং, প্রাক্তন সচিব কাজী গোলাম রহমান, এসআইডি-সিএইচটি প্রজেক্টের চিফ টেকনিক্যাল স্পেশালিস্ট রাম শর্মা প্রমুখ।

এ ছাড়া দিবসটি যথাযত পালনের জন্য সার্বিক সহযোগিতা করছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি), বিশ্ব খাদ্য সংস্থা (এফএও), আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), মানুষের জন্য ফাউন্ডেশন, আরণ্যক, ব্রাক, হেলেন কেয়ার ইন্টারন্যাশনাল, কারিতাস, পদক্ষেপ ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাব।

আপনার মন্তব্য

আলোচিত