শিরোনাম

  বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু   বড় মহাপূরম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সড়ক দুর্ঘটনায় নিহত   জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়ে ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত সূচনা বাংলাদেশের   পার্বত্য অঞ্চলে পাহাড়িদের নতুন আতঙ্কের নাম, পাহাড়িরা 'বার্মাইয়া' : রুমা দেওয়ান   বাগদাদে ভয়াবহ দুই আত্মঘাতী বোমায় নিহত ২৬, আহত ৯০   ১০ হাজার কনস্টেবল নিয়োগ স্থগিত
প্রচ্ছদ / জাতীয় / ২০১৮ সালের মধ্যেই শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে : গওহর রিজভী

২০১৮ সালের মধ্যেই শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে : গওহর রিজভী

প্রকাশিত: ২০১৭-১২-১১ ১৩:৫৯:২৮

   আপডেট: ২০১৮-০১-১২ ১৫:৪৮:১৩

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী আশাবাদ ব্যক্ত করে বলেছেন, আগামী ২০১৮ সালের মধ্যে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে।

তিনি বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর যে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি হয়েছিল, তা বাস্তবায়নের জন্য ওই সময় শেখ হাসিনার সরকার কাজ শুরু করে। কিন্তু মাঝখানে অন্য সরকার ক্ষমতায় আসায় তা আর হয়ে উঠেনি। বর্তমান সরকার ক্ষমতায় এসে আবার কাজ শুরু করে। আমরা আশা করছি, ২০১৮ সালের মধ্যে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়ন হবে।

সোমবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত পার্বত্য অঞ্চলের ঝুঁকি : জলবায়ু, ক্ষুধা, অভিবাসন শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৌসিং, প্রাক্তন সচিব কাজী গোলাম রহমান, এসআইডি-সিএইচটি প্রজেক্টের চিফ টেকনিক্যাল স্পেশালিস্ট রাম শর্মা প্রমুখ।

এ ছাড়া দিবসটি যথাযত পালনের জন্য সার্বিক সহযোগিতা করছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি), বিশ্ব খাদ্য সংস্থা (এফএও), আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), মানুষের জন্য ফাউন্ডেশন, আরণ্যক, ব্রাক, হেলেন কেয়ার ইন্টারন্যাশনাল, কারিতাস, পদক্ষেপ ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাব।

আপনার মন্তব্য


আলোচিত