শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটিতে গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে পাহাড়ি যুবকরা, আ.লীগের ১২ নেতার পদত্যাগ

রাঙ্গামাটিতে গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে পাহাড়ি যুবকরা, আ.লীগের ১২ নেতার পদত্যাগ

প্রকাশিত: ২০১৭-১২-০৮ ২১:২০:১৯

   আপডেট: ২০১৭-১২-০৮ ২১:৩৩:০২

রাঙ্গামাটি থেকে

রাঙামাটি জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমার হত্যার ঘটনায় জড়িত সন্দেহে অনেক জনকে ইতিমধ্যে আটক করেছে পুলিশ।

জনসংহতি সমিতি জানিয়েছে, পুলিশ শুধু সন্দেহের উপর নিরীহ পাহাড়ীদেরও আটক করেছে। এই নিয়ে পাহাড়ি পুরুষদের মধ্যে আতংক বিরাজ করছে। বাড়িতে থাকতে পাড়ছে না বলে জানিয়েছেন।

সংশিষ্টরা জানিয়েছেন- যুবক দলদের যাকে পাচ্ছে তাকে ধরে নিয়ে যাচ্ছে। অধিকাংশ গ্রেফতারকৃত যুবক নিরীহ বলে জানা গেছে। রাঙ্গাপানি ,ভেদভেদী,আসামবস্তি সহ কয়েকটি এলাকায় পুলিশ এখনো টহল দিচ্ছে। এতে গ্রেফতারের ভয়ে গ্রামছাড়া হয়েছেন পাহাড়ী যুবকরা।

এদিকে আজ শুক্রবার অরবিন্দু চাকমার হত্যার তিন দিনের মাথায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ১২ জন নেতা পদত্যাগ করেছেন।

তারা হলেন-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক দীপংকর কার্ব্বারী,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কালাধন চাকমা, যুগ্ম সম্পাদক পব্বন বিকাশ চাকমা, সহ-সভাপতি অনিল কুমার চাকমা, যুবলীগের অর্থ সম্পাদক উত্তম কুমার চাকমা, জুরাছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হৃদয় রঞ্জন চাকমা, কৃষকলীগের ধর্মবিষয়ক সম্পাদক সনদ কুমার চাকমা, কার্যকরী কমিটির সদস্য ফুলেশ্বর চাকমা, ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রপ্তদীপ চাকমা ,সাবেক দুমদুম্যা ইউপি চেয়ারম্যান রাজিয়া চাকমা, বনযোগীছড়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমা ও মহিলালীগের ধর্মবিষয়ক সম্পাদক টুনি চাকমা।

বেলা সাড়ে ১১টায় উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তারা ব্যক্তিগত ও পারিবারিক সমস্যার কারণে দলীয় সকল কার্যক্রম থেকে স্বেচ্ছায় অব্যহতি নিচ্ছেন বলে জানান।

এর আগে ও গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে আওয়ামী লীগ নেতাদের ওপর হামলার অভিযোগে পাঁচজন পাহাড়ি যুবক সহ ১৪ জন আটক করেছে পুলিশ। আজ শুক্রবার সকালে রাঙামাটি শহরের আসামবস্তি এলাকা থেকে বিলাইছড়ি উপজেলা পরিষদদের চেয়ারম্যান শুভমঙ্গল চাকমাকে হামলার অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে অরবিন্দকে গুলি করে হত্যা এবং রাসেল মার্মার উপর হামলার করেছে দুর্বৃত্তরা। তার একই দিনে মঙ্গলবার সকাল ১০টার দিকে অনাদী রঞ্জন চাকমা নামে সাবেক এক ইউপি মেম্বারকে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তার দুইদিন পর আবার রাঙ্গামাটি শহরের বিজয় নগরের ভালেদি আদামে সন্ত্রাসী কায়দায় ঝর্ণা খীসা নামে এক মহিলাকে কুপিছে দুর্বৃত্তরা।

এই হামলার দায় কেউ এখনো স্বীকার করেনি। জনসংহতি সমিতি জানিয়েছেন শুধু সন্দেহের উপর ক্ষিপ্ত হয়ে নিরীহ মানুষদের হয়রানি করা হচ্ছে। আওয়ামী লীগের সিনিয়র নেতারা বলেছেন হয়ত হামলার পিছনে সম্পৃক্ত থাকতে পারে। পুলিশ বলছেন উপযুক্ত প্রমাণ পেলে যে দলের হোক না কেন ব্যবস্থা করা হবে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত