আজ বুধবার, | ১৮ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার   চীনে বিশ্বের দীর্ঘতম ভাসমান রাস্তা   পাহাড়ে বিপর্যয়ের শঙ্কা:রোহিঙ্গা সংকট   ফ্রান্সস্থ লাকুরনভ ধাম্মাচাক্কা বিহারে কঠিন চীবর দান সম্পন্ন   চাকমাদের খাঁ, রায়, খীসা, দেওয়ান ও তালুকদার উপাদি   অষ্ট্রেলিয়া পৌঁছেছেন উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাথের   ছাত্র জীবনে যে সময়টা সৎব্যবহার করবে, সে জীবনে ভালো কিছু করতে পারবেঃউষাতন তালুকদার   গৌতম বুদ্ধের কিছু গুরুত্বপূর্ণ বাণী   পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত   রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে আনার আহ্বান কফি আনানের   রাঙ্গামাটিতে ঘুষ ছাড়া পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হয়না!   বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের ২০১৭-২০১৯ নব গঠিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন   খাগড়াছড়িতে মাতাল স্ত্রীর হাতে স্বামী খুন-স্ত্রী পলাতক   ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   আজ ভুটান রাজ পরিবারের বিবাহ বার্ষিকী   খাগড়াছড়িতে আপন শ্যালিকাকে গণধর্ষন-দুলাভাইসহ তিন জন সেটেলার গ্রেফতার   প্রধান বিচারপতির দায় নেবে নাঃ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ   \'আলোময় চাকমার\' একটি অসাধারণ জুম পাহাড়ের কবিতা   রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়,তারা বাঙ্গালিঃ মিয়ানমার সেনাপ্রধান   কাল চট্টগ্রামে ফ্রি সিদ্ধ ডিম খাওয়ানো হবে

আগামীকাল বিশ্ব ডিম দিবসঃপ্রতিটি ডিম বিক্রি হবে মাত্র ৩ টাকায়

প্রকাশিত: ২০১৭-১০-১২ ২১:১৬:১০

নিউজ ডেস্ক

আগামীকাল শুক্রবার বিশ্ব ডিম দিবস। বিশ্বের ৪০টিরও অধিক দেশের সাথে বাংলাদেশেও একযোগে উদযাপিত হবে বিশ্ব ডিম দিবস।এ দিন প্রতিটি ডিম মাত্র ৩ টাকায় বিক্রি হবে।  

এ উপলক্ষে খামার বাড়িস্থ কৃষিবিদ ইনস্টিটিউশনে বিশেষ ছাড়ে ডিম বিক্রির সিদ্ধান্ত নিয়েছে আয়োজক: বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং প্রাণিসম্পদ অধিদপ্তর। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে আগামীকাল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রতিটি ডিম মাত্র ৩টাকায় বিক্রি হবে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে এ ডিম বিক্রয় করা হবে।  

এর আগে বিপিআইসিসি’র সভাপতি মসিউর রহমান বলেন- সারাদেশে ডিম দিবসকে বর্ণাঢ্যভাবে উদযাপন করতে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ঢাকাসহ সবগুলো বিভাগীয় শহরে বিপিআইসিসি এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি এবং আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

জেলা শহরগুলোতেও প্রাণিসম্পদ অধিদপ্তর এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের উদ্যোগে ডিম দিবস পালিত হবে। এছাড়াও দিবসটি উপলক্ষে সুবিধা বঞ্চিত ও এতিম শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণ করা হবে।  

ঢাকায় সকাল সাড়ে ৯ টায় কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে মানিক মিয়া এভিন্যু ঘুরে পুনরায় তা কেআইবি কমপ্লেক্সে এসে শেষ হবে।
থ্রি-ডি সেমিনার হলে আলোচনা সভা শুরু হবে সকাল ১০টায়। এতে প্রধান অতিথি উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

আপনার মন্তব্য

আলোচিত