আজ বুধবার, | ১৮ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার   চীনে বিশ্বের দীর্ঘতম ভাসমান রাস্তা   পাহাড়ে বিপর্যয়ের শঙ্কা:রোহিঙ্গা সংকট   ফ্রান্সস্থ লাকুরনভ ধাম্মাচাক্কা বিহারে কঠিন চীবর দান সম্পন্ন   চাকমাদের খাঁ, রায়, খীসা, দেওয়ান ও তালুকদার উপাদি   অষ্ট্রেলিয়া পৌঁছেছেন উপসংঘরাজ ভদন্ত ধর্মপ্রিয় মহাথের   ছাত্র জীবনে যে সময়টা সৎব্যবহার করবে, সে জীবনে ভালো কিছু করতে পারবেঃউষাতন তালুকদার   গৌতম বুদ্ধের কিছু গুরুত্বপূর্ণ বাণী   পাহাড়ি এলাকায় বন্যহাতির আক্রমণে চার রোহিঙ্গা নিহত   রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরে আনার আহ্বান কফি আনানের   রাঙ্গামাটিতে ঘুষ ছাড়া পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন হয়না!   বাংলাদেশী বৌদ্ধ সমিতি কুয়েতের ২০১৭-২০১৯ নব গঠিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন   খাগড়াছড়িতে মাতাল স্ত্রীর হাতে স্বামী খুন-স্ত্রী পলাতক   ঢাবি ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন   আজ ভুটান রাজ পরিবারের বিবাহ বার্ষিকী   খাগড়াছড়িতে আপন শ্যালিকাকে গণধর্ষন-দুলাভাইসহ তিন জন সেটেলার গ্রেফতার   প্রধান বিচারপতির দায় নেবে নাঃ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ   \'আলোময় চাকমার\' একটি অসাধারণ জুম পাহাড়ের কবিতা   রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক নয়,তারা বাঙ্গালিঃ মিয়ানমার সেনাপ্রধান   কাল চট্টগ্রামে ফ্রি সিদ্ধ ডিম খাওয়ানো হবে

কক্সবাজার এক বৌদ্ধ বিহারে রোহিঙ্গা যুবক কর্তৃক মূর্তিতে আগুন দেওয়ার অভিযোগ

প্রকাশিত: ২০১৭-১০-০৮ ১৬:৫৮:১৬

   আপডেট: ২০১৭-১০-০৮ ১৮:০৯:১৮

কক্সবাজার

কক্সবাজার চৌফলদন্ডী বৌদ্ধ বিহারে মিয়ানমার থেকে পালিয়ে আসা অস্থায়ী সংখ্যালঘু রোহিঙ্গা কর্তৃক হামলা করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার আনুমানিক রাত ১২ টার সময় এ হামলা করা হয়।

প্রত্যক্ষদর্শী এক রাখাইন যুবক জানিয়েছেন, ০৬নং চৌফলদন্ডী ইউনিয়নের ০১নং ওয়ার্ডে মধ্যম রাখাইন পাড়া বৌদ্ধ বিহারে প্রবেশ করে এক উশৃঙ্খল রোহিঙ্গা যুবক বৌদ্ধ মূর্তির মুখে আগুন দেয়। কিন্তু আগুন দেওয়ার কয়েক মিনিটের মধ্যে সে দেখে ফেলে।

দেখার সাথে সাথে সে চিৎকার করে এবং ঐ যুবককে আটকানোর চেষ্ঠা করে। কিন্তু আটকাতে পারেনি। কিছুক্ষণ সেই যুবকের সাথে মারধোর হয়। পরে ওই হামলাকারী সেখান থেকে কোন রকম চেষ্ঠা করে পালিয়ে যায়। এরপর রাখাইন যুবকটি স্থানীয়দের অবগত করে।

পরে ঘটনার সত্যতা জানতে স্থানীয়দের সহায়তায় আজ রবিবার সকালে পুলিশ সেখানে পরিদর্শন করে। এই সময় বুদ্ধমুর্তিটি কিছুটা আগুনে পোড়া ছিল।দায়িত্বরত পুলিশ বুদ্ধ মুর্তিকে পানি দিয়ে পরিষ্কার করতে বলেন। এরপর বিহার অধ্যক্ষ ও স্থানীয়রা সেই পোড়া বুদ্ধ মূর্তিকে পানি দিয়ে পরিষ্কার করে।

পুলিশ বলছে, এ ধরণের অপ্রীতিকর হামলা কোন মতে আশা করা যায়না। আমরা এই বিষয়ে সার্বিক তদন্ত করে অপরাধী যেই হোক না কেন ধরার চেষ্ঠা করব বলে আশ্বাস দেয়। এসময় উপস্থিত ছিলেন, ০১ নং ওয়ার্ডে মেম্বার শ্রী উসাচিং রাখাইন ,বিহার অধ্যক্ষ ও কিছু উপাসক-উপাসিকা।

এদিকে হামলা করার পর থেকে স্থানীয়দের মধ্যে ভিতি সঞ্চার করেছে বলে জানিয়েছে স্থানীয়রা । তারা হামলাকারীকে দ্রুত গ্রেফতার করে আইনানুগ শাস্তির দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত