শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / জাতীয় / কক্সবাজার এক বৌদ্ধ বিহারে রোহিঙ্গা যুবক কর্তৃক মূর্তিতে আগুন দেওয়ার অভিযোগ

কক্সবাজার এক বৌদ্ধ বিহারে রোহিঙ্গা যুবক কর্তৃক মূর্তিতে আগুন দেওয়ার অভিযোগ

প্রকাশিত: ২০১৭-১০-০৮ ১৬:৫৮:১৬

   আপডেট: ২০১৭-১০-০৮ ১৮:০৯:১৮

কক্সবাজার

কক্সবাজার চৌফলদন্ডী বৌদ্ধ বিহারে মিয়ানমার থেকে পালিয়ে আসা অস্থায়ী সংখ্যালঘু রোহিঙ্গা কর্তৃক হামলা করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার আনুমানিক রাত ১২ টার সময় এ হামলা করা হয়।

প্রত্যক্ষদর্শী এক রাখাইন যুবক জানিয়েছেন, ০৬নং চৌফলদন্ডী ইউনিয়নের ০১নং ওয়ার্ডে মধ্যম রাখাইন পাড়া বৌদ্ধ বিহারে প্রবেশ করে এক উশৃঙ্খল রোহিঙ্গা যুবক বৌদ্ধ মূর্তির মুখে আগুন দেয়। কিন্তু আগুন দেওয়ার কয়েক মিনিটের মধ্যে সে দেখে ফেলে।

দেখার সাথে সাথে সে চিৎকার করে এবং ঐ যুবককে আটকানোর চেষ্ঠা করে। কিন্তু আটকাতে পারেনি। কিছুক্ষণ সেই যুবকের সাথে মারধোর হয়। পরে ওই হামলাকারী সেখান থেকে কোন রকম চেষ্ঠা করে পালিয়ে যায়। এরপর রাখাইন যুবকটি স্থানীয়দের অবগত করে।

পরে ঘটনার সত্যতা জানতে স্থানীয়দের সহায়তায় আজ রবিবার সকালে পুলিশ সেখানে পরিদর্শন করে। এই সময় বুদ্ধমুর্তিটি কিছুটা আগুনে পোড়া ছিল।দায়িত্বরত পুলিশ বুদ্ধ মুর্তিকে পানি দিয়ে পরিষ্কার করতে বলেন। এরপর বিহার অধ্যক্ষ ও স্থানীয়রা সেই পোড়া বুদ্ধ মূর্তিকে পানি দিয়ে পরিষ্কার করে।

পুলিশ বলছে, এ ধরণের অপ্রীতিকর হামলা কোন মতে আশা করা যায়না। আমরা এই বিষয়ে সার্বিক তদন্ত করে অপরাধী যেই হোক না কেন ধরার চেষ্ঠা করব বলে আশ্বাস দেয়। এসময় উপস্থিত ছিলেন, ০১ নং ওয়ার্ডে মেম্বার শ্রী উসাচিং রাখাইন ,বিহার অধ্যক্ষ ও কিছু উপাসক-উপাসিকা।

এদিকে হামলা করার পর থেকে স্থানীয়দের মধ্যে ভিতি সঞ্চার করেছে বলে জানিয়েছে স্থানীয়রা । তারা হামলাকারীকে দ্রুত গ্রেফতার করে আইনানুগ শাস্তির দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত