শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / জাতীয় / মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

প্রকাশিত: ২০১৭-১০-০৪ ১৭:০৫:৫০

নিউজ ডেস্ক

আগামী ৬ অক্টোবর সারাদেশে মেডিকেল ভর্তি (এমবিবিএস/বিডিএস) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষাকে ঘিরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কঠোর নজরদারি রয়েছে।

প্রশ্নপ্রত্র ফাঁস বা এ নিয়ে কোনো ধরনের গুজব ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি এ বিষয়ে আয়োজিত একটি সমন্বিত সভায় কঠোর অবস্থানের কথা জানান ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ডিএমপি নিউজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় ডিএমপি কমিশনার বলেন, প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করা হয়েছে। তাদের কঠোর নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি কেউ যেন মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতে না পারে সেজন্য মাঠ পর্যায়ের পুলিশ সদস্যরাও তৎপর।

প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান না দেয়ার জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। প্রশ্নপত্র ফাঁসের কোনো গুজব সোশ্যাল মিডিয়ায় দেখলে তা পুলিশকে জানানোর জন্য বলেন তিনি। তিনি জানান, প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিষয়ে কোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করা হবে।

প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে যেকোনো তথ্য নিকটস্থ থানা, হ্যালো সিটি (Hello CT) অ্যাপ, ডিএমপি ফেসবুক পেজ, সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইমের ইনবক্সে দেয়ার জন্য অনুরোধ করেন তিনি।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এমবিবিএস/বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র কেন্দ্রে নিরাপদে পৌঁছানো এবং পরীক্ষা শেষে উত্তরপত্র যথাস্থানে পৌঁছানোর লক্ষ্যে পুলিশ মোতায়েন করা হবে। সামাজিক গণমাধ্যমগুলো পর্যবেক্ষণ করবে পুলিশ। কোচিং সেন্টার, কম্পিউটার ও ফটোকপির দোকানে নজরদারি বৃদ্ধি করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত