শিরোনাম

  টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান
প্রচ্ছদ / জাতীয় / মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

প্রকাশিত: ২০১৭-১০-০৪ ১৭:০৫:৫০

নিউজ ডেস্ক

আগামী ৬ অক্টোবর সারাদেশে মেডিকেল ভর্তি (এমবিবিএস/বিডিএস) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষাকে ঘিরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কঠোর নজরদারি রয়েছে।

প্রশ্নপ্রত্র ফাঁস বা এ নিয়ে কোনো ধরনের গুজব ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি এ বিষয়ে আয়োজিত একটি সমন্বিত সভায় কঠোর অবস্থানের কথা জানান ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ডিএমপি নিউজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় ডিএমপি কমিশনার বলেন, প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করা হয়েছে। তাদের কঠোর নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি কেউ যেন মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতে না পারে সেজন্য মাঠ পর্যায়ের পুলিশ সদস্যরাও তৎপর।

প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান না দেয়ার জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। প্রশ্নপত্র ফাঁসের কোনো গুজব সোশ্যাল মিডিয়ায় দেখলে তা পুলিশকে জানানোর জন্য বলেন তিনি। তিনি জানান, প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিষয়ে কোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করা হবে।

প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে যেকোনো তথ্য নিকটস্থ থানা, হ্যালো সিটি (Hello CT) অ্যাপ, ডিএমপি ফেসবুক পেজ, সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইমের ইনবক্সে দেয়ার জন্য অনুরোধ করেন তিনি।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এমবিবিএস/বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র কেন্দ্রে নিরাপদে পৌঁছানো এবং পরীক্ষা শেষে উত্তরপত্র যথাস্থানে পৌঁছানোর লক্ষ্যে পুলিশ মোতায়েন করা হবে। সামাজিক গণমাধ্যমগুলো পর্যবেক্ষণ করবে পুলিশ। কোচিং সেন্টার, কম্পিউটার ও ফটোকপির দোকানে নজরদারি বৃদ্ধি করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত