শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / জাতীয় / মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

প্রকাশিত: ২০১৭-১০-০৪ ১৭:০৫:৫০

নিউজ ডেস্ক

আগামী ৬ অক্টোবর সারাদেশে মেডিকেল ভর্তি (এমবিবিএস/বিডিএস) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষাকে ঘিরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কঠোর নজরদারি রয়েছে।

প্রশ্নপ্রত্র ফাঁস বা এ নিয়ে কোনো ধরনের গুজব ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি এ বিষয়ে আয়োজিত একটি সমন্বিত সভায় কঠোর অবস্থানের কথা জানান ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ডিএমপি নিউজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় ডিএমপি কমিশনার বলেন, প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করা হয়েছে। তাদের কঠোর নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি কেউ যেন মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতে না পারে সেজন্য মাঠ পর্যায়ের পুলিশ সদস্যরাও তৎপর।

প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান না দেয়ার জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। প্রশ্নপত্র ফাঁসের কোনো গুজব সোশ্যাল মিডিয়ায় দেখলে তা পুলিশকে জানানোর জন্য বলেন তিনি। তিনি জানান, প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিষয়ে কোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করা হবে।

প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে যেকোনো তথ্য নিকটস্থ থানা, হ্যালো সিটি (Hello CT) অ্যাপ, ডিএমপি ফেসবুক পেজ, সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইমের ইনবক্সে দেয়ার জন্য অনুরোধ করেন তিনি।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এমবিবিএস/বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র কেন্দ্রে নিরাপদে পৌঁছানো এবং পরীক্ষা শেষে উত্তরপত্র যথাস্থানে পৌঁছানোর লক্ষ্যে পুলিশ মোতায়েন করা হবে। সামাজিক গণমাধ্যমগুলো পর্যবেক্ষণ করবে পুলিশ। কোচিং সেন্টার, কম্পিউটার ও ফটোকপির দোকানে নজরদারি বৃদ্ধি করা হবে।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর



আলোচিত