শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / জাতীয় / মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

মেডিকেল ভর্তি : প্রশ্ন ফাঁস বা গুজব ছড়ালেই ব্যবস্থা

প্রকাশিত: ২০১৭-১০-০৪ ১৭:০৫:৫০

নিউজ ডেস্ক

আগামী ৬ অক্টোবর সারাদেশে মেডিকেল ভর্তি (এমবিবিএস/বিডিএস) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পরীক্ষাকে ঘিরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কঠোর নজরদারি রয়েছে।

প্রশ্নপ্রত্র ফাঁস বা এ নিয়ে কোনো ধরনের গুজব ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি এ বিষয়ে আয়োজিত একটি সমন্বিত সভায় কঠোর অবস্থানের কথা জানান ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। ডিএমপি নিউজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সভায় ডিএমপি কমিশনার বলেন, প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতার করা হয়েছে। তাদের কঠোর নজরদারিতে রাখা হয়েছে। পাশাপাশি কেউ যেন মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতে না পারে সেজন্য মাঠ পর্যায়ের পুলিশ সদস্যরাও তৎপর।

প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান না দেয়ার জন্য সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। প্রশ্নপত্র ফাঁসের কোনো গুজব সোশ্যাল মিডিয়ায় দেখলে তা পুলিশকে জানানোর জন্য বলেন তিনি। তিনি জানান, প্রশ্নপত্র ফাঁসের গুজবের বিষয়ে কোনো তথ্য পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করা হবে।

প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে যেকোনো তথ্য নিকটস্থ থানা, হ্যালো সিটি (Hello CT) অ্যাপ, ডিএমপি ফেসবুক পেজ, সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইমের ইনবক্সে দেয়ার জন্য অনুরোধ করেন তিনি।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এমবিবিএস/বিডিএস কোর্সে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র কেন্দ্রে নিরাপদে পৌঁছানো এবং পরীক্ষা শেষে উত্তরপত্র যথাস্থানে পৌঁছানোর লক্ষ্যে পুলিশ মোতায়েন করা হবে। সামাজিক গণমাধ্যমগুলো পর্যবেক্ষণ করবে পুলিশ। কোচিং সেন্টার, কম্পিউটার ও ফটোকপির দোকানে নজরদারি বৃদ্ধি করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত