আজ বৃহস্পতিবার, | ১৪ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা   পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যানের মেয়াদ তিন বছর বাড়ল   রাঙ্গামাটিতে ২০০ অধিক পাহাড়ি আওয়ামী লীগ নেতার পদত্যাগ   রাখাইন রাজ্যে সহিংস ঘটনায় \'আরাকান আর্মির\' হাত নেই - আরাকান আর্মির\' প্রধান   রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর নির্বাচিতদের অভিনন্দন জানালেন

ফেনীতে বৌদ্ধ শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা সাম্প্রদায়িক উস্কানী প্রচারের প্রতিবাদে আইসিএসটি কর্তৃপক্ষের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২০১৭-১০-০৩ ১১:১৫:৪৩

   আপডেট: ২০১৭-১০-০৩ ১১:২৬:৩১

অনলাইন রিপোর্ট, রিগ্যান বড়ুয়া

ফেনী ইনস্টিটিউট অব কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজির শিক্ষক পেয়ার আহম্মদ মজুমদারের মৃত্যু নিয়ে একটি মহল থেকে সাম্প্রাদায়িক উস্কানী দেয়া হচ্ছে। ফেইসবুকের বিভিন্ন ফ্যাক আইডি ও একাধিক ভূয়া অনলাইন পোর্টাল থেকে আইসিএসটির এক বৌদ্ধ শিক্ষকে জড়িয়ে রোহিঙ্গা ইস্যুর কারনে তাকে হত্যা করা হয়েছে এমন মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আইসিএসটি কর্তৃপক্ষ।

গতকাল সোমবার সন্ধ্যায় শহরের একটি রেষ্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আরিফ আল মাহমুদ লিখিত বক্তব্যে জানান, ২৭ তারিখ তাদের প্রতিষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে নিহত হন পেয়ার আহাম্মেদ নামে এক শিক্ষক। পরে এ ঘটনা নিয়ে এক বৌদ্ধ শিক্ষককে জড়িয়ে রোহিঙ্গা ইস্যুর কারনে তাকে হত্যা করা হয় বলে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্পদায়িক উস্কানি ছড়াচ্ছে।

তিনি আরো বলেন, প্রকৃত পক্ষে ঘটনার দিন সকালে গোসল করে পাইপে কাপড় শুকোতে দেয়ার সময় পেয়ার আহাম্মেদ বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাকে সহকর্মীরা উদ্ধার করে দ্রুত সদর হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। তাই তিনি ঘটনাটি যাচাই করে সত্য উদঘাটনের জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ করেন। এসময় প্রতিষ্ঠানের শিক্ষক আওলাদ হোসেন খালেদ,তানজির বিন আবদুল মজিদ,এনায়েত উল্যাহ,বাপ্পী চন্দ্র দাস,মোঃ মাঈন উদ্দিন,কাজী আবুল বাসার ও পরিচালক নজরুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

পুলিশের দায়িত্বশীল সূত্র থেকেও জানান হয়েছে ফেসবুকের বিভিন্ন ফ্যাক আইডি থেকে উস্কানীমূলক স্ট্যাটাস দিয়ে এ ঘটনায় সাম্প্রাদায়িক উস্কানী দেয়া হচ্ছে ।ঘটনাটি অধিকতর তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার গণমাধ্যমকে জানিয়েছেন, গত ক’দিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন আইডিতে ঘটনাটিকে ‘বৌদ্ধের হাতে শিক্ষক খুন’ বলে অপপ্রচার চালানো হচ্ছে। যা সাম্প্রদায়িক উস্কানীমূলক ও বিভ্রান্তিকর।

তিনি বলেন, শিক্ষক মৃত্যুর ঘটনাটি যথাযথ তদন্তের মাধ্যমে উদ্ঘাটনে পুলিশ কাজ করছে। যারা ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত; বুধবার সকালে শহরের সদর হাসপাতাল এলাকায় কলেজ হোস্টেলের নিজ কক্ষে অসাবধানতা বসত বিদ্যুতের তার স্পর্শ করলে শিক্ষক পেয়ার আহমদ মজুমদার গুরুতর আহত হয়।পরে শিক্ষক-শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত পেয়ার আহাম্মদ ওই কলেজে দীর্ঘদিন ধরে গণিতের শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের মনিপুর গ্রামের বাসিন্দা ও এক সন্তানের জনক।

আপনার মন্তব্য


আলোচিত