শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / জাতীয় / ফেনীতে বৌদ্ধ শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা সাম্প্রদায়িক উস্কানী প্রচারের প্রতিবাদে আইসিএসটি কর্তৃপক্ষের সংবাদ সম্মেলন

ফেনীতে বৌদ্ধ শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা সাম্প্রদায়িক উস্কানী প্রচারের প্রতিবাদে আইসিএসটি কর্তৃপক্ষের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২০১৭-১০-০৩ ১১:১৫:৪৩

   আপডেট: ২০১৭-১০-০৩ ১১:২৬:৩১

অনলাইন রিপোর্ট, রিগ্যান বড়ুয়া

ফেনী ইনস্টিটিউট অব কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজির শিক্ষক পেয়ার আহম্মদ মজুমদারের মৃত্যু নিয়ে একটি মহল থেকে সাম্প্রাদায়িক উস্কানী দেয়া হচ্ছে। ফেইসবুকের বিভিন্ন ফ্যাক আইডি ও একাধিক ভূয়া অনলাইন পোর্টাল থেকে আইসিএসটির এক বৌদ্ধ শিক্ষকে জড়িয়ে রোহিঙ্গা ইস্যুর কারনে তাকে হত্যা করা হয়েছে এমন মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আইসিএসটি কর্তৃপক্ষ।

গতকাল সোমবার সন্ধ্যায় শহরের একটি রেষ্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানের অধ্যক্ষ আরিফ আল মাহমুদ লিখিত বক্তব্যে জানান, ২৭ তারিখ তাদের প্রতিষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে নিহত হন পেয়ার আহাম্মেদ নামে এক শিক্ষক। পরে এ ঘটনা নিয়ে এক বৌদ্ধ শিক্ষককে জড়িয়ে রোহিঙ্গা ইস্যুর কারনে তাকে হত্যা করা হয় বলে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্পদায়িক উস্কানি ছড়াচ্ছে।

তিনি আরো বলেন, প্রকৃত পক্ষে ঘটনার দিন সকালে গোসল করে পাইপে কাপড় শুকোতে দেয়ার সময় পেয়ার আহাম্মেদ বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে তাকে সহকর্মীরা উদ্ধার করে দ্রুত সদর হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। তাই তিনি ঘটনাটি যাচাই করে সত্য উদঘাটনের জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ করেন। এসময় প্রতিষ্ঠানের শিক্ষক আওলাদ হোসেন খালেদ,তানজির বিন আবদুল মজিদ,এনায়েত উল্যাহ,বাপ্পী চন্দ্র দাস,মোঃ মাঈন উদ্দিন,কাজী আবুল বাসার ও পরিচালক নজরুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

পুলিশের দায়িত্বশীল সূত্র থেকেও জানান হয়েছে ফেসবুকের বিভিন্ন ফ্যাক আইডি থেকে উস্কানীমূলক স্ট্যাটাস দিয়ে এ ঘটনায় সাম্প্রাদায়িক উস্কানী দেয়া হচ্ছে ।ঘটনাটি অধিকতর তদন্ত হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার গণমাধ্যমকে জানিয়েছেন, গত ক’দিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন আইডিতে ঘটনাটিকে ‘বৌদ্ধের হাতে শিক্ষক খুন’ বলে অপপ্রচার চালানো হচ্ছে। যা সাম্প্রদায়িক উস্কানীমূলক ও বিভ্রান্তিকর।

তিনি বলেন, শিক্ষক মৃত্যুর ঘটনাটি যথাযথ তদন্তের মাধ্যমে উদ্ঘাটনে পুলিশ কাজ করছে। যারা ঘটনাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত; বুধবার সকালে শহরের সদর হাসপাতাল এলাকায় কলেজ হোস্টেলের নিজ কক্ষে অসাবধানতা বসত বিদ্যুতের তার স্পর্শ করলে শিক্ষক পেয়ার আহমদ মজুমদার গুরুতর আহত হয়।পরে শিক্ষক-শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত পেয়ার আহাম্মদ ওই কলেজে দীর্ঘদিন ধরে গণিতের শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তিনি পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের মনিপুর গ্রামের বাসিন্দা ও এক সন্তানের জনক।

আপনার মন্তব্য

আলোচিত