আজ বৃহস্পতিবার, | ১৪ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা   পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যানের মেয়াদ তিন বছর বাড়ল   রাঙ্গামাটিতে ২০০ অধিক পাহাড়ি আওয়ামী লীগ নেতার পদত্যাগ   রাখাইন রাজ্যে সহিংস ঘটনায় \'আরাকান আর্মির\' হাত নেই - আরাকান আর্মির\' প্রধান   রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমবায় সমিতি লি. এর নির্বাচিতদের অভিনন্দন জানালেন

রাঙ্গামাটি কাপ্তাই বাঁধের ১৬টি দরজা খুলে দিয়েছে

প্রকাশিত: ২০১৭-০৬-১৭ ১১:৩০:১১

প্রতীকী ছবি

রাঙ্গামাটি

গত কয়েকদিনে টানা বর্ষণে রাঙ্গামাটি কর্ণফুলী নদীতে বিশাল আকারে পানি জমে গেছে।বেশী পরিমাণে পানি উঠায় পাহাড়ী এলাকায় ফসলাদি ব্যাপক ক্ষতিসাধন হয়েছে।

এদিকে, হ্রদে পানির চাপ বেড়ে যাওয়ায় বাঁধের ১৬টি দরজা দিয়ে পানি ছেড়ে দিয়েছে কর্ণফুলী বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ।

কর্ণফুলী বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক আব্দুর রহমান জানিয়েছেন, হ্রদে বর্তমানে ১১০ এমএসএল (মিন সি লেভেল) এর কাছাকাছি পানি চলে আসায় বাঁধটি ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। এজন্য বাঁধের দরজাগুলো খুলে দেওয়া হয়েছে।

এছাড়া, রাঙামাটিতে পাহাড় ধসের ঘটনায় উদ্ধার অভিযানের কাজ সমাপ্ত ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। ১৬ জুন শুক্রবার বিকেলে এ ঘোষণা দেয়া হয়। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে গত রোববার রাত থেকে টানা বৃষ্টি শুরু হয়। সোমবার থেকে চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবানসহ পাহাড়ি এলাকাগুলোয় একের পর এক পাহাড় ধসে পড়তে থাকে। মঙ্গলবার সকাল থেকে আসতে থাকে হতাহতের খবর; বাড়তে থাকে লাশের সংখ্যা।

রাঙামাটিতেই এ পর্যন্ত মারা গেছে ১১১জন। ৫ জেলা মিলিয়ে যা ১৫৭ জনে দাঁড়িয়েছে। এখনো বিভিন্ন স্থানে অনেকে মাটিচাপা পড়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। আজ শনিবার রাঙামাটি সার্কিট হাউজের পেছন থেকে আরো একজনের মরদেহ উদ্ধার করা হয়।

আপনার মন্তব্য


আলোচিত