শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / জাতীয় / লংগদুর ঘটনায় পাহাড়িদের তিন কোটি টাকা এবং ৫০০ বান্ডেল টিন বরাদ্দঃকাদের

লংগদুর ঘটনায় পাহাড়িদের তিন কোটি টাকা এবং ৫০০ বান্ডেল টিন বরাদ্দঃকাদের

প্রকাশিত: ২০১৭-০৬-১৪ ১৫:১৬:১২

   আপডেট: ২০১৭-০৬-১৪ ১৫:১৯:৩০

রাঙ্গামাটি

গত ২ জুন সাম্প্রদায়িক হামলার শিকার হওয়া রাঙামাটির লংগদু উপজেলায় ক্ষতিগ্রস্ত পাহাড়িদের পুনর্বাসন করার আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।বুধবার রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পাহাড়িদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত তাদের জন্য দায়িত্ব সব সরকারের।পাহাড় ধসে রাঙামাটির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে করতে বুধবার সকালে হেলিকপ্টারে করে সেখানে পৌঁছান সেতুমন্ত্রী।

এরপর সার্কিট হাউজে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন করেন। পরে তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ করেন।

রাঙামাটির ডিসি অফিস প্রাঙ্গণে ত্রাণ বিতরণ করেন সেতুমন্ত্রী। এ সময় তিনি বলেন, লংগদুর ঘটনায় তিন কোটি টাকা এবং ৫০০ বান্ডেল টিন বরাদ্দ দেওয়া হয়েছে।

ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে নগদ এক লাখ টাকা ও ৫ বান্ডেল টিন দেওয়া হবে। বরাদ্দের এ বিষয়টি তিনি তাৎক্ষণিকভাবে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জেল হোসেন মায়ার সঙ্গে কথা বলে ঠিক করেন।

এ সময় ওয়ায়দুল কাদের বলেন, ‘লংগদুর প্রত্যেক পরিবারকে তাদের বাড়ি নির্মাণ ও পুনর্বাসন না করা পর্যন্ত যা যা প্রয়োজন সরকার সবই করবে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইলের যৌথ খামার এলাকা থেকে রাঙামাটির লংগদু উপজেলা সদর ইউনিয়ন শাখা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও ভাড়ায়চালিত মোটরবাইক চালক নুরুল ইসলাম নয়নের লাশ উদ্ধার হয়।

ওই দিন তিনি মোটরসাইকেলে যাত্রী নিয়ে লংগদু থেকে খাগড়াছড়ি যান। এ হত্যাকাণ্ডের ঘটনায় বাঙালিরা পাহাড়িদের দায়ী করেন। পরদিন স্থানীয় বাঙালিরা নয়নের লাশ নিয়ে লংগদু সদরে মিছিল বের করলে সেখান থেকে তিনটিলা, পূর্ব ও পশ্চিম মানিকজোড় ছড়া এবং বাত্যাপাড়া গ্রামে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। এতে প্রায় আড়াইশ' ঘরবাড়ি আগুনে পুড়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত