আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

রাঙামাটিতে পাহাড় ধসে নিহত বেড়ে ৭৮

প্রকাশিত: ২০১৭-০৬-১৩ ২১:৩৪:২০

রাংগামাটি

রাঙামাটি জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসে সেনা কর্মকর্তাসহ অন্তত ৭৮ জন নিহত হয়েছেন।

তবে রাঙামাটি জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক সহকারী কমিশনার ইফতিখার উদ্দিন আরাফাত রাত পৌনে ৮টায় ৭৫ জন মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রাঙামাটি শহরে ৩৫ জন, কাউখালি থানায় ২১, কাপ্তাইয়ে ১৫ ,বিলাইছড়ি ২,জুরাছড়িতে ২, রাঙ্গামাটি সদর বোধিপুর এলাকায় ৩ জন।

নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের উদ্ধাদের চেষ্টা চালাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস, সেনাবাহিনীর উদ্ধার কর্মীরা। উদ্ধার কাজ করছেন স্থানীয়রাও। প্রশাসন বলেছে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

রাঙ্গামাটি মানিকছড়ির নিহত সেনাবাহিনীর সদস্যরা হলেন— মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীর, ল্যান্স কর্পোরাল আজিজুল এবং সিপাহী শাহিন।

রাঙামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার বলেন, রাঙামাটি জেনারেল হাসপাতালে ২৫টি মরদেহ আনা হয়েছে। বাকিদের আনা হয়নি। এই ঘটনায় শুধু রাঙামাটি শহরে থেকে আসা ৭৭ জনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ভর্তি আছেন ৩৬ জন। হাসপাতালে জায়গা না হওয়ায় আহতদের মেঝেতে চিকিৎসা দেয়া হচ্ছে।

অতিরিক্তি জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরী বলেন, রাঙামাটি বিভিন্ন এলাকায় সড়ক ও অনেকগুলো ভবন ঝুঁকিপূর্ণ হয়েছে। সেসব এলাকা থেকে লোকজনকে সরে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। বুধবার যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর রাঙামাটিতে আসবে বলে তিনি জানান।

এদিকে, রাঙামাটি শহরের সবচেয়ে বেশি পাহাড় ধস হয়েছে ভেদেভেদি, রাঙ্গাপানি, যুব উন্নয়ন এলাকা, টিভি স্টেশন, রেডিও স্টেশন, মানিকছড়ি ত্রিমৌহনী, শিমুলতলি, রাজমনি পাড়া, রিজার্ভ বাজার, তবলছড়ি এলাকায়। এ ঘটনা বিচ্ছিন্নভাবে কমপক্ষে পাঁচ শতাধিক বাড়িঘর নষ্ট হয়।

আপনার মন্তব্য

আলোচিত