শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / জাতীয় / রাঙামাটিতে পাহাড় ধসে নিহত বেড়ে ৭৮

রাঙামাটিতে পাহাড় ধসে নিহত বেড়ে ৭৮

প্রকাশিত: ২০১৭-০৬-১৩ ২১:৩৪:২০

রাংগামাটি

রাঙামাটি জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসে সেনা কর্মকর্তাসহ অন্তত ৭৮ জন নিহত হয়েছেন।

তবে রাঙামাটি জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক সহকারী কমিশনার ইফতিখার উদ্দিন আরাফাত রাত পৌনে ৮টায় ৭৫ জন মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রাঙামাটি শহরে ৩৫ জন, কাউখালি থানায় ২১, কাপ্তাইয়ে ১৫ ,বিলাইছড়ি ২,জুরাছড়িতে ২, রাঙ্গামাটি সদর বোধিপুর এলাকায় ৩ জন।

নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের উদ্ধাদের চেষ্টা চালাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস, সেনাবাহিনীর উদ্ধার কর্মীরা। উদ্ধার কাজ করছেন স্থানীয়রাও। প্রশাসন বলেছে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

রাঙ্গামাটি মানিকছড়ির নিহত সেনাবাহিনীর সদস্যরা হলেন— মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীর, ল্যান্স কর্পোরাল আজিজুল এবং সিপাহী শাহিন।

রাঙামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার বলেন, রাঙামাটি জেনারেল হাসপাতালে ২৫টি মরদেহ আনা হয়েছে। বাকিদের আনা হয়নি। এই ঘটনায় শুধু রাঙামাটি শহরে থেকে আসা ৭৭ জনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ভর্তি আছেন ৩৬ জন। হাসপাতালে জায়গা না হওয়ায় আহতদের মেঝেতে চিকিৎসা দেয়া হচ্ছে।

অতিরিক্তি জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরী বলেন, রাঙামাটি বিভিন্ন এলাকায় সড়ক ও অনেকগুলো ভবন ঝুঁকিপূর্ণ হয়েছে। সেসব এলাকা থেকে লোকজনকে সরে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। বুধবার যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর রাঙামাটিতে আসবে বলে তিনি জানান।

এদিকে, রাঙামাটি শহরের সবচেয়ে বেশি পাহাড় ধস হয়েছে ভেদেভেদি, রাঙ্গাপানি, যুব উন্নয়ন এলাকা, টিভি স্টেশন, রেডিও স্টেশন, মানিকছড়ি ত্রিমৌহনী, শিমুলতলি, রাজমনি পাড়া, রিজার্ভ বাজার, তবলছড়ি এলাকায়। এ ঘটনা বিচ্ছিন্নভাবে কমপক্ষে পাঁচ শতাধিক বাড়িঘর নষ্ট হয়।

আপনার মন্তব্য

আলোচিত