আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

রাঙামাটিতে পাহাড় ধসে নিহত বেড়ে ৭৮

প্রকাশিত: ২০১৭-০৬-১৩ ২১:৩৪:২০

রাংগামাটি

রাঙামাটি জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধসে সেনা কর্মকর্তাসহ অন্তত ৭৮ জন নিহত হয়েছেন।

তবে রাঙামাটি জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক সহকারী কমিশনার ইফতিখার উদ্দিন আরাফাত রাত পৌনে ৮টায় ৭৫ জন মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রাঙামাটি শহরে ৩৫ জন, কাউখালি থানায় ২১, কাপ্তাইয়ে ১৫ ,বিলাইছড়ি ২,জুরাছড়িতে ২, রাঙ্গামাটি সদর বোধিপুর এলাকায় ৩ জন।

নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের উদ্ধাদের চেষ্টা চালাচ্ছে পুলিশ, ফায়ার সার্ভিস, সেনাবাহিনীর উদ্ধার কর্মীরা। উদ্ধার কাজ করছেন স্থানীয়রাও। প্রশাসন বলেছে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

রাঙ্গামাটি মানিকছড়ির নিহত সেনাবাহিনীর সদস্যরা হলেন— মেজর মাহফুজ, ক্যাপ্টেন তানভীর, ল্যান্স কর্পোরাল আজিজুল এবং সিপাহী শাহিন।

রাঙামাটি সিভিল সার্জন শহীদ তালুকদার বলেন, রাঙামাটি জেনারেল হাসপাতালে ২৫টি মরদেহ আনা হয়েছে। বাকিদের আনা হয়নি। এই ঘটনায় শুধু রাঙামাটি শহরে থেকে আসা ৭৭ জনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ভর্তি আছেন ৩৬ জন। হাসপাতালে জায়গা না হওয়ায় আহতদের মেঝেতে চিকিৎসা দেয়া হচ্ছে।

অতিরিক্তি জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরী বলেন, রাঙামাটি বিভিন্ন এলাকায় সড়ক ও অনেকগুলো ভবন ঝুঁকিপূর্ণ হয়েছে। সেসব এলাকা থেকে লোকজনকে সরে যাওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। বুধবার যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর রাঙামাটিতে আসবে বলে তিনি জানান।

এদিকে, রাঙামাটি শহরের সবচেয়ে বেশি পাহাড় ধস হয়েছে ভেদেভেদি, রাঙ্গাপানি, যুব উন্নয়ন এলাকা, টিভি স্টেশন, রেডিও স্টেশন, মানিকছড়ি ত্রিমৌহনী, শিমুলতলি, রাজমনি পাড়া, রিজার্ভ বাজার, তবলছড়ি এলাকায়। এ ঘটনা বিচ্ছিন্নভাবে কমপক্ষে পাঁচ শতাধিক বাড়িঘর নষ্ট হয়।

আপনার মন্তব্য

এ বিভাগের আরো খবর




আলোচিত