শিরোনাম

  ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম   এবার বিশ্বের মধ্যে খারাপ শহরের তালিকায় ২য় স্থানের নাম লিখেছে ঢাকা , বাংলাদেশ   জিয়াউর রহমানই পাহাড়ে সমতল থেকে মানুষ নিয়ে অশান্তির বীজ বপন করেছিল   সরকারি চাকরিজীবীরা বেতন-বোনাস পাচ্ছেন বৃহস্পতিবার   নেপালকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে মারিয়া মান্দার দল বাংলাদেশ   দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই   শহিদুলের মুক্তির দাবি জানিয়েছেন নোবেলজয়ী স্টিগলিজসহ ১৩ বরেণ্য ব্যক্তিত্ব   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   রিমান্ড শেষে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী নওশাবা
প্রচ্ছদ / লাইফ স্টাইল / আপনার ছোট বোন থাকার সুবিধা

আপনার ছোট বোন থাকার সুবিধা

প্রকাশিত: ২০১৭-০৪-১৭ ০৯:৩২:৩২

লাইফ স্টাইল ডেস্ক

একজন মেয়ের জীবনে ছোট ভাই বা বোন থাকার মজাই আলাদা। বিশেষ করে ছোট বোন থাকলে দু’বোনে মিলে অনেক বেশি আনন্দের দিন কাটে। এমন অনেক ধরনের বিষয় রয়েছে জীবনে যা ছোট বোন ছাড়া অন্য কারো কাছ থেকে পাওয়া সম্ভব নয়।

আপনি কারোও রোল মডেল, ভাবতেই ভালো লাগে- আপনার ছোট বোনের কাছে আপনিই অনুকরণ যোগ্য ব্যক্তি। সে আপনার অনেক কিছু অনুকরণ করে। এ বিষয়টি অনেক বেশি আনন্দের।

আপনি পরিবারের বড় একজন, সে অনুভূতিও অসাধারণ: যদি আপনার ছোটো কেউ না থাকতো তাহলে কিন্তু আপনিই পরিবারের সবচেয়ে ছোটো হতেন। ছোটো ভাইয়েরাও কিন্তু বড় হয়ে বড় বড় ভাব ধরে, কিন্তু ছোটো বোনেরা তা করে না। এ অনুভূতিটিও বেশ ভালো।

আপনার না বলা কথাগুলো ছোট বোনটি না বুঝলেও তাকে বলতে পারেন: যে কথাগুলো পরিবার বা বন্ধুবান্ধবকে বলতে পারেন না সে কথাগুলো নিশ্চয়ই কাউকে না কাউকে বলা উচিত। ছোটো বোন থাকলে কথাগুলো বলার জন্য মানুষ খোঁজা লাগে না। সে কিছু না বুঝলেও তাকে বলে মন হালকা করে নেয়া যায়।

আপনার বন্ধুরা আপনার ছোট বোনকে পছন্দ করেন: আপনার সব বন্ধুরা আপনার ছোটো বোনকে অনেক পছন্দ করেন। তার কথা সব সময় জিজ্ঞেস করেন। এটিও কিন্তু এক্সট্রা একটি সুবিধা। আপনি কিন্তু বাড়তি মনোযোগ পাচ্ছেন আপনার বোনটির কারণে।

আপনাদের চোখে চোখে কথা বলার নিজস্ব কিছু ভাষা আছে: বোনেরা এক সাথে থাকলে নিজেদের মধ্যে এক ধরনের ভাষার তৈরি হয় যা অন্য কারো বোঝার সাধ্য হয় না। মজার কিছু দেখলে চোখে চোখে কথা বলে আলাদা ধরনের আনন্দ নেয়া যায় শুধুমাত্র ছোটবোন থাকলেই।

ছোট বোনটির বাহানা দিতে পারেন বাইরে বেরোনোর সময়: বাইরে যেতে ইচ্ছে করছে, কিন্তু মা দিচ্ছেন না একা বাইরে যেতে। ছোটো বোনকে দেখিয়ে অনায়েসেই বলা যায় ‘ওকে পার্কে নিয়ে যাই’ বা ‘ও আইসক্রিম খেতে চাচ্ছে’।

আপনার ছেলেমানুষি থেকে বিরত থাকার পেছনের কারণ ছোট বোন: অনেক সময় নিজের চোখের পানিও কিন্তু ধরে রাখা যায় ছোট বোনটির দিকে তাকিয়ে, কারণ সে আপনাকে দেখছে। অনেক ছেলেমানুষি কাজ করা থেকেও নিজেকে বিরত রাখতে পারবেন ছোটো বোনের দিকে তাকিয়ে।

চোখের সামনে ছোট বোনটির বড় হওয়ার বিষয়টি কিন্তু মন্দ নয়: বড় বোন হিসেবে জন্ম থেকেই আপনি আপনার বোনকে দেখে আসছেন। তার সেই ছোট বেলা থেকে আপনার সামনে বড় হয়ে যাওয়ার বিষয়টি কিন্তু বেশ মজার। তাকে অন্তত বলতে পারবেন ‘তোকে, আমি এ এক আঙুলের সমান দেখেছি’।

আপনার ব্যবহৃত জিনিস তার নতুন সঙ্গী: আপনার ব্যবহৃত ছোট হয়ে যাওয়া জিনিসগুলো সঙ্গী করে নিয়ে সে যখন আপনার সামনেই হাঁটাহাঁটি করে তখনও কিন্তু বেশ ভালোই লাগে।

আপনার উদ্ভট সব কর্মকাণ্ডের সাক্ষী ছোট বোন: আপনার উদ্ভট কর্মকাণ্ড, ইচ্ছা এবং নানা ধরনের এক্সপেরিমেন্টের শিকার আর সাক্ষী যাই বলুন না কেন আপনার ছোটো বোন। তার চুল ইচ্ছে মতো বাঁধা, তার ওপর মেকআপ এক্সপেরিমেন্ট করা ইত্যাদি ছোট বোন না থাকলে করতে পারতেন না।

আপনার মন্তব্য

আলোচিত