শিরোনাম

  বিএনপি কাউন্সিলর দিয়ে রাজশাহীতে ৪০ আদিবাসী পরিবারকে উচ্ছেদের হুমকি   কাজাখস্তানে বাসে আগুননিহত ৫২ , প্রাণে বেঁচে গেল মাত্র পাঁচজন   'ওমাদু' এবার নিয়ে এসেছে আকর্ষনীয় চাকমা ফিল্ম 'VCR'   চাকমা জনগোষ্ঠীর গোজা বা গোত্তি পরিচিতি   প্রণব মুখার্জীকে সাকিবের উপহার   বেসরকারি ইক্যুইটি আসছে ভুটানে   কক্সবাজারে হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের চারজনের মৃতদেহ উদ্ধার   ঢাকা সিটিতে নির্বাচন না হলে পেছাবে না এসএসসি পরীক্ষা   কুমিল্লায় উদ্ধার করা হলো ৩শ’ বছর পুরোনো মূল্যবান বৌদ্ধ মন্দির সদৃশ নকশা   নিউজিল্যান্ডের নতুন চমক বেন হুইলার   রাখাইনে সহিংসতার পর শত শত স্কুল বন্ধ   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি.লিট ডিগ্রি পেলেন প্রণব মুখার্জি   রোহিঙ্গাদের জন্য আশ্রয়কেন্দ্র বানাচ্ছে মিয়ানমার   ২ বছরের মধ্যে রোহিঙ্গারা ফিরে যাবে, রূপরেখা চূড়ান্ত   আগামী ১৬ ফেব্রুয়ারী ঢাকাতে ' কাচালং ওয়েলফেয়ার সোসাইটি'র' এক যুগপূর্তি উপলক্ষ্যে জুম্মদের পুনর্মিলনী ও বনভোজন   আদিবাসী নারীদের মধ্যে প্রথম পিএইচডি ডিগ্রি অর্জন করলেন রূপানন্দা   ১০ বছর পর বেনজির ভুট্টোর হত্যার দায় স্বীকার করেছে তালেবান   আজ চবিতে যাচ্ছেন প্রণব মুখার্জি   মানুষের মনের ও চিন্তার দূষণ দূর করতে হবে : প্রণব মুখার্জি   ২ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু
প্রচ্ছদ / মুক্তিযুদ্ধ / মুক্তিযুদ্ধে ব্যবহৃত বস্তাভর্তি গুলি ও রাইফেল উদ্ধার

মুক্তিযুদ্ধে ব্যবহৃত বস্তাভর্তি গুলি ও রাইফেল উদ্ধার

প্রকাশিত: ২০১৭-০২-০৯ ২০:৪১:৪৪

ডেইলি সিএইচটি ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় মাটি খুঁড়ে ৭টি থ্রি নট থ্রি রাইফেল ও বস্তাভর্তি এক হাজার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত অস্ত্র ও গুলিগুলো মুক্তিযুদ্ধ চলাকালে ব্যবহৃত হয়েছিল বলে ধারণা করছে পুলিশ। তবে উদ্ধারকৃত অস্ত্রগুলো ব্যবহারের অযোগ্য।    

বৃহস্পতিবার সন্ধ্যায় ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকার নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলামের বোন তাহেরুনেচ্ছা রুনুর বাড়ির পুকুর থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ভূইগড় কড়ইতলা এলাকার একটি পুকুরে মাটি কাটার কাজ করছিল শ্রমিকরা। এসময় মাটির নিচে একজন বস্তায় একটি অস্ত্র দেখতে পায়। পরে বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে প্রথমে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় তারা কয়েকটি অস্ত্র দেখতে পায়। 

খবর পেয়ে পুলিশ এলাকাবাসীর সহযোগিতায় পুকুরের মাটি খুঁড়ে পর্যায়ক্রমে বেশ কয়েকটি রাইফেল ও প্রচুর গুলি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধের সময় এই পুকুরে অস্ত্রগুলো রাখা হয়েছিল।    

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামালউদ্দিন জানান, ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকায় প্রয়াত সংসদ সদস্য সিরাজুল ইসলামের বোন তাহেরুনেচ্ছা রুনুর বাড়ির একটি পুকুর থেকে মাটি উত্তোলন করে ভরাট ও খননের কাজ চলছিল। এসময় শ্রমিকেরা বস্তার ভেতরে গুলি ও রাইফেল দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি বস্তাবন্দী অবস্থায় গুলি ও ৭টি রাইফেল উদ্ধার করে। এসব রাইফেল এখন ব্যবহার অযোগ্য।

ওসি আরও জানান, আমাদের ধারণা এগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। এগুলো এখন ব্যবহার করা যাবে না। শুক্রবার ঘটনাস্থলে আরও তল্লাশি চালাবে।

আপনার মন্তব্য


আলোচিত