আজ রবিবার, | ১৯ নভেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বিশ্বসুন্দরী হলেন ভারতের মেডিক্যালের ছাত্রী মানুসি চিল্লার   অনৈতিক কাজে জড়াচ্ছে রোহিঙ্গা তরুণীরা   ট্রাকের চাপায় বান্দরবানে এক শিক্ষকের মৃত্যু   ১৯৯৩ সালে নানিয়াচর গণহত্যায় নিহতদের স্মরণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শোকসভা ও মোমবাতি প্রজ্জ্বলন   রাবিতে ছাত্রী অপহরণের ঘটনায় বামপন্থী ও শিক্ষার্থীদের উপাচার্যের বাসভবন ঘেরাও   হিল ভ্যালি প্রোডাকশন নিয়ে এসেছে চাকমা গান   রংপুরে তাণ্ডব: ৭ দিনেও গ্রেফতার হয়নি ‘মূল হোতারা’   রুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত   জেএসএস নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার প্রতিবাদে ঢাকা শাহবাগে বিক্ষোভ মিছিল   রিপনা চাকমা\'র জীবনের গল্প : কৃষ্ণ এম. চাকমা   উ. কোরিয়ার সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক নিষেধাজ্ঞা আরোপ করেছে সিঙ্গাপুর   জেএসএস নেতা কর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার,ধর-পাকড় ও হয়রানির প্রতিবাদে বিক্ষোভ   রংপুরে সাম্প্রদায়িক তাণ্ডব: ২ ইউপি সদস্য আটক   রুনা লায়লার জন্মদিন আজ   পাকিস্তানে বুদ্ধের ১৭০০ বছরের সবচেয়ে পুরনো মূর্তি উন্মোচন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে সিটি অব অটোয়া   নিউজিল্যান্ডের বিদায়, ৩৬ বছর পর বিশ্বকাপে পেরু   রেকর্ড দামে বিক্রি ভিঞ্চির চিত্রকর্ম   উস্কানিমূলক লিফলেট বিতরণকালে ৪ রোহিঙ্গা আটক   বৃষ্টি হতে পারে আরো ২ দিন

মুক্তিযুদ্ধে ব্যবহৃত বস্তাভর্তি গুলি ও রাইফেল উদ্ধার

প্রকাশিত: ২০১৭-০২-০৯ ২০:৪১:৪৪

ডেইলি সিএইচটি ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় মাটি খুঁড়ে ৭টি থ্রি নট থ্রি রাইফেল ও বস্তাভর্তি এক হাজার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত অস্ত্র ও গুলিগুলো মুক্তিযুদ্ধ চলাকালে ব্যবহৃত হয়েছিল বলে ধারণা করছে পুলিশ। তবে উদ্ধারকৃত অস্ত্রগুলো ব্যবহারের অযোগ্য।    

বৃহস্পতিবার সন্ধ্যায় ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকার নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলামের বোন তাহেরুনেচ্ছা রুনুর বাড়ির পুকুর থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ভূইগড় কড়ইতলা এলাকার একটি পুকুরে মাটি কাটার কাজ করছিল শ্রমিকরা। এসময় মাটির নিচে একজন বস্তায় একটি অস্ত্র দেখতে পায়। পরে বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে প্রথমে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় তারা কয়েকটি অস্ত্র দেখতে পায়। 

খবর পেয়ে পুলিশ এলাকাবাসীর সহযোগিতায় পুকুরের মাটি খুঁড়ে পর্যায়ক্রমে বেশ কয়েকটি রাইফেল ও প্রচুর গুলি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধের সময় এই পুকুরে অস্ত্রগুলো রাখা হয়েছিল।    

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামালউদ্দিন জানান, ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকায় প্রয়াত সংসদ সদস্য সিরাজুল ইসলামের বোন তাহেরুনেচ্ছা রুনুর বাড়ির একটি পুকুর থেকে মাটি উত্তোলন করে ভরাট ও খননের কাজ চলছিল। এসময় শ্রমিকেরা বস্তার ভেতরে গুলি ও রাইফেল দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি বস্তাবন্দী অবস্থায় গুলি ও ৭টি রাইফেল উদ্ধার করে। এসব রাইফেল এখন ব্যবহার অযোগ্য।

ওসি আরও জানান, আমাদের ধারণা এগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। এগুলো এখন ব্যবহার করা যাবে না। শুক্রবার ঘটনাস্থলে আরও তল্লাশি চালাবে।

আপনার মন্তব্য

আলোচিত