শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / মুক্তিযুদ্ধ / মুক্তিযুদ্ধে ব্যবহৃত বস্তাভর্তি গুলি ও রাইফেল উদ্ধার

মুক্তিযুদ্ধে ব্যবহৃত বস্তাভর্তি গুলি ও রাইফেল উদ্ধার

প্রকাশিত: ২০১৭-০২-০৯ ২০:৪১:৪৪

ডেইলি সিএইচটি ডেস্ক

নারায়ণগঞ্জের ফতুল্লায় মাটি খুঁড়ে ৭টি থ্রি নট থ্রি রাইফেল ও বস্তাভর্তি এক হাজার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত অস্ত্র ও গুলিগুলো মুক্তিযুদ্ধ চলাকালে ব্যবহৃত হয়েছিল বলে ধারণা করছে পুলিশ। তবে উদ্ধারকৃত অস্ত্রগুলো ব্যবহারের অযোগ্য।    

বৃহস্পতিবার সন্ধ্যায় ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকার নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলামের বোন তাহেরুনেচ্ছা রুনুর বাড়ির পুকুর থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার ভূইগড় কড়ইতলা এলাকার একটি পুকুরে মাটি কাটার কাজ করছিল শ্রমিকরা। এসময় মাটির নিচে একজন বস্তায় একটি অস্ত্র দেখতে পায়। পরে বিষয়টি নিয়ে এলাকাবাসীর মাঝে প্রথমে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় তারা কয়েকটি অস্ত্র দেখতে পায়। 

খবর পেয়ে পুলিশ এলাকাবাসীর সহযোগিতায় পুকুরের মাটি খুঁড়ে পর্যায়ক্রমে বেশ কয়েকটি রাইফেল ও প্রচুর গুলি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধের সময় এই পুকুরে অস্ত্রগুলো রাখা হয়েছিল।    

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামালউদ্দিন জানান, ফতুল্লার ভূইগড় কড়ইতলা এলাকায় প্রয়াত সংসদ সদস্য সিরাজুল ইসলামের বোন তাহেরুনেচ্ছা রুনুর বাড়ির একটি পুকুর থেকে মাটি উত্তোলন করে ভরাট ও খননের কাজ চলছিল। এসময় শ্রমিকেরা বস্তার ভেতরে গুলি ও রাইফেল দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি বস্তাবন্দী অবস্থায় গুলি ও ৭টি রাইফেল উদ্ধার করে। এসব রাইফেল এখন ব্যবহার অযোগ্য।

ওসি আরও জানান, আমাদের ধারণা এগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল। এগুলো এখন ব্যবহার করা যাবে না। শুক্রবার ঘটনাস্থলে আরও তল্লাশি চালাবে।

আপনার মন্তব্য

আলোচিত