শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / তথ্য-প্রযুক্তি / গুগলকে ৫শ’ কোটি ডলার জরিমানা করেছে ইইউ

গুগলকে ৫শ’ কোটি ডলার জরিমানা করেছে ইইউ

প্রকাশিত: ২০১৮-০৭-২৪ ১০:৩৩:২২

তথ্য-প্রযুক্তি ডেস্ক

বিশ্বের সর্ববৃহত্ ‘সার্চ ইঞ্জিন’ গুগলকে ৫শ’ কোটি ডলার জরিমানা করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। সম্প্রতি ক্ষমতার অপব্যবহার করার অভিযোগে রেকর্ড পরিমাণ জরিমানা করা হয়।

এছাড়া গুগলকে অ্যান্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেমও বন্ধ করার নির্দেশ দিয়েছে ইইউ’র অ্যান্টিট্রাস্ট রেগুলেটর। গুগল এই রায়ের বিরুদ্ধে আপিল করবে বলে জানিয়েছে।
 
ইইউ’র কম্পিটিশন কমিশনার মার্গারেট ভেস্তাগের টুইটার বার্তায় জানান, ইইউ’র অ্যান্টিট্রাস্ট নিয়ম লঙ্ঘন করেছে গুগল। অন্যান্যদের সুযোগ না দিয়ে নিজেদের ইচ্ছেমতো ব্র্যান্ডকে অনৈতিক সুযোগ পাইয়ে দিয়েছে তারা যা ইইউ কখনোই মেনে নেবে না।

তিন ধরনের নিয়ম ভাঙার অভিযোগে গুগলকে ৫ বিলিয়ন ডলার বা ৫০০ কোটি ডলার জরিমানা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত