শিরোনাম

  মাদকের সাথে বদি জড়িত থাকলে ব্যবস্থা নেয়া হবে : কাদের   বিশ্ববাসীকে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রিয়াঙ্কার   চট্টগ্রামে বন্য শূকর ধরতে গিয়ে রাঙ্গামাটির দুই পাহাড়ি যুবকের মৃত্যু   সরকার ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন করতে পারলে, পার্বত্য এলাকার সেটেলারদের কেন নয়?   আগামীকাল পর্যন্ত সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে   নরেন্দ্র মোদির আমন্ত্রণে শুক্রবার ডিলিট ডিগ্রি নিতে কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী   সন্ত্রাসী দমন করতেও ব্যাপকভাবে ব্যবহার হবে স্যাটেলাইট , সব সিস্টেম যথাযথভাবে কাজ করছে: জয়   রাখাইনে হিন্দুদের উপর গণহত্যায় জড়িত রোহিঙ্গা বিদ্রোহী: অ্যামনেস্টি   বিএনপিকে আবারো সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে কানাডার আদালত   ৮০ বছর বয়সে প্রথম ভোট দিলেন   সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি   গবেষণার কাজে ব্যবহার উদ্দেশ্যে মরণোত্তর দেহদান করলেন তসলিমা নাসরিন   প্রাথমিকে এক লাখ ৬৫ হাজার শিক্ষক নিয়োগ   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে নিহত আরো ১১   খাগড়াছড়িতে গুলি করে ১ জনকে হত্যা, দু পক্ষের মধ্যে গুলি বিনিময়   দুই আদিবাসী ত্রিপুরা কিশোরী হত্যাকান্ডের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি চান চাকমা রাণী   আদিবাসীদের ঐক্যবদ্ধ প্রতিবাদের মুখে আবারো ব্যর্থ হয়েছে সেটেলারদের দখলবাজি প্রচেষ্টা   ত্রিপুরা রাজ্যে ভয়াবহ বন্যা, পানির নিচে ৩ হাজার বাড়ি   বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জন নিহত
প্রচ্ছদ / তথ্য-প্রযুক্তি / নির্ভরযোগ্য সংবাদ বুস্ট করবে ফেসবুক

নির্ভরযোগ্য সংবাদ বুস্ট করবে ফেসবুক

প্রকাশিত: ২০১৮-০১-২০ ২১:৩৯:৪৫

   আপডেট: ২০১৮-০১-২০ ২১:৪১:৩০

প্রযুক্তি ডেস্ক

বিশ্বাসযোগ্য সংবাদ ও নির্ভরযোগ্য কন্টেন্টের ওপর জোর দিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ব্যবহারকারীদের মতামতের ভিত্তিতে বিশ্বাসযোগ্য সংবাদমাধ্যম নির্ধারণ করা হবে বলেও জানিয়েছে সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি।

ফেসবুক প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান মার্ক জুকারবার্গ জানান, ব্যবহারকারীদের নিউজ ফিডে এখন থেকে ৪ শতাংশ সংবাদ বিষয়ক কন্টেন্ট যাবে। যা আগে ছিল পাঁচ শতাংশ।

ফেসবুকে ভুয়া ও প্রোপাগান্ডামূলক সংবাদ ছড়ানো ঠেকাতে সর্বশেষ এই পদক্ষেপ গ্রহণ করলো প্রতিষ্ঠানটি।

জুকারবার্গ বলেন, ‘প্রচুর পরিমাণ স্পর্শকাতর সংবাদ, ভুয়া সংবাদ আজ বিশ্বজুড়ে ছড়াচ্ছে। সামাজিক মাধ্যমে এখন আগের চেয়ে দ্রুত তথ্য ছড়িয়ে যাচ্ছে। কিন্তু এর সমস্যাগুলোও আমাদের ঠেকাতে হবে।’

এদিকে ফেসবুকের সঙ্গে চলমান প্রতিযোগিতার অংশ হিসেবে শুক্রবার টুইটার জানিয়েছে, ২০১৬ সালের মার্কিন নির্বাচনের সময় রাশিয়ার কিছু ভুয়া সাইটের সংবাদ রিটুইট, লাইক ও ফলো করা হয়েছে প্রায় সাত লাখ যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাকাউন্ট।

আপনার মন্তব্য

আলোচিত