আজ শনিবার, | ২১ অক্টোবর ২০১৭ ইং

শিরোনাম

  কুমিল্লায় বিশ্ব শান্তি প্যাগোডা উদ্বোধন   আগামীকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু   নিজ নিজ মাতৃভাষা শেখার আহ্বান জানালেন \'উন্দুচ্যে বৈদ্য\'   বান্দরবানে জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক ক্যবামং মারমা পুনরায় উপজেলা চেয়ারম্যানে দায়িত্ব নিলেন   রোহিঙ্গাদের সংক্রামক রোগ পার্বত্য চট্টগ্রামে ছড়িয়ে পড়তে পারে || বিশেষজ্ঞদের কড়া সতর্ক   বৃষ্টি হতে পারে সারাদেশে, তিন নম্বর সংকেত দেখিয়ে যাওয়ার বুলেটিন   শিক্ষক এবং শিক্ষকতা || মুহম্মদ জাফর ইকবাল   ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু   মিয়ানমারের বিলাসবহুল হোটেল অগ্নিকান্ডে পুড়ে ছাই   যারা সন্ত্রাসের সাথে জড়িত তাদের ধর্ম পরিচয় আর থাকেনাঃ দলাই লামা   বিশ্বের সবচেয়ে বেশি শীত যেখানে   মন্ট্রিয়লে রোহিঙ্গাদের সহায়তায় চ্যারেটি ফান্ড ‘রেইজিং গালা’   বাঁশ কোড়ল আদিবাসীদের ঐতিহ্যবাহী প্রিয় খাবার   ঢাবির \'ক\' ও \'চ\' ইউনিটের ফল প্রকাশ   দেশে ফিরেছেন খালেদা জিয়া   শ্যামা পূজা বৃহস্পতিবার   মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় চীনে আদিবাসীদের থামি পড়ে অংশগ্রহণ করবেন জেসিয়া ইসলাম   সন্ত্রাসীদের ধরতে শীঘ্রই তিন পার্বত্য জেলায় র‍্যাবের নতুন ইউনিট যাচ্ছে   পূর্ণ্য তীর্থ পূর্ব বিনাজুরী গ্রামের নিয়তি রানী বড়ুয়া চলে গেলেন না ফেরার দেশে   বেরোবির প্রভাষক পদে মাহমুদুলকে নিয়োগ দিতে উচ্চ আদালতের নির্দেশ

অ্যাপলকে হটিয়ে ফের শীর্ষে স্যামসাং

প্রকাশিত: ২০১৭-০৫-০১ ১৭:২৮:২৪

অনলাইন ডেস্ক

স্মার্টফোন বাজারে ফের শীর্ষ অবস্থান দখলে নিয়েছে স্যামসাং। দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি চলতি বছরের প্রথম প্রান্তিকেই (জানুয়ারি থেকে মার্চ মাস) অ্যাপলকে হটিয়ে শীর্ষ কোম্পানির খেতাব পেয়েছে। গবেষণা প্রতিষ্ঠান আইডিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাং চলতি বছরের প্রথম প্রান্তিকে স্মার্টফোন বাজারের ২২ দশমিক ৮ শতাংশ দখলে রেখেছে।

এ সময়ে স্যামসাংয়ের ৭৯ লাখ স্মার্টফোন বিক্রি হয়েছে। ১৪ দশমিক ৯ শতাংশ বাজার দখলে নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাপল। এর আগে গত বছরের শেষ প্রান্তিকে স্যামসাংকে হটিয়ে শীর্ষে এসেছিল অ্যাপল। তৃতীয় অবস্থানে রয়েছে চীনা ব্র্যান্ড হুয়াওয়ে। পরবর্তী অবস্থানে রয়েছে অপ্পো ও ভিভো।

এদিকে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ প্লাস সম্প্রতি বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে স্যামসাং। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস৮ বাজারে আসার পর আরও শক্তিশালি অবস্থানে যাবে স্যামসাং।

তবে ফ্ল্যাগশিপ ডিভাইস নিয়ে স্যামসাংয়ের গত বছরের অভিজ্ঞতা সুখকর ছিল না। বিস্ফোরণ কেলেঙ্কারিতে গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে উঠিয়ে নিতে বাধ্য হয় স্যামসাং। এতে করে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়ে প্রতিষ্ঠানটি। আর এ ঘটনায় প্রতিদ্বন্দ্বী অ্যাপল স্যামসাংকে টপকে শীর্ষ অবস্থানে দখলে নেয়।

তবে নোট ৭ ভরাডুবির পরও স্মার্টফোন বাজারের১৮ দশমিক ৫ শতাংশ দখলে রাখতে সক্ষম হয় স্যামসাং। এদিকে গ্যালাক্সি এস৮ ডিভাইসে স্যামসাং নতুন রেকর্ড করবে বলে আভাস পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে গ্যালাক্সি এস৭ ডিভাইসরে চেয়ে এটি বেশি প্রিবুকিং হয়েছে বলে স্যামসাং নিশ্চিত করেছে।

আপনার মন্তব্য

আলোচিত