আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

অ্যাপলকে হটিয়ে ফের শীর্ষে স্যামসাং

প্রকাশিত: ২০১৭-০৫-০১ ১৭:২৮:২৪

অনলাইন ডেস্ক

স্মার্টফোন বাজারে ফের শীর্ষ অবস্থান দখলে নিয়েছে স্যামসাং। দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি চলতি বছরের প্রথম প্রান্তিকেই (জানুয়ারি থেকে মার্চ মাস) অ্যাপলকে হটিয়ে শীর্ষ কোম্পানির খেতাব পেয়েছে। গবেষণা প্রতিষ্ঠান আইডিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাং চলতি বছরের প্রথম প্রান্তিকে স্মার্টফোন বাজারের ২২ দশমিক ৮ শতাংশ দখলে রেখেছে।

এ সময়ে স্যামসাংয়ের ৭৯ লাখ স্মার্টফোন বিক্রি হয়েছে। ১৪ দশমিক ৯ শতাংশ বাজার দখলে নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাপল। এর আগে গত বছরের শেষ প্রান্তিকে স্যামসাংকে হটিয়ে শীর্ষে এসেছিল অ্যাপল। তৃতীয় অবস্থানে রয়েছে চীনা ব্র্যান্ড হুয়াওয়ে। পরবর্তী অবস্থানে রয়েছে অপ্পো ও ভিভো।

এদিকে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ প্লাস সম্প্রতি বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে স্যামসাং। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস৮ বাজারে আসার পর আরও শক্তিশালি অবস্থানে যাবে স্যামসাং।

তবে ফ্ল্যাগশিপ ডিভাইস নিয়ে স্যামসাংয়ের গত বছরের অভিজ্ঞতা সুখকর ছিল না। বিস্ফোরণ কেলেঙ্কারিতে গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে উঠিয়ে নিতে বাধ্য হয় স্যামসাং। এতে করে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়ে প্রতিষ্ঠানটি। আর এ ঘটনায় প্রতিদ্বন্দ্বী অ্যাপল স্যামসাংকে টপকে শীর্ষ অবস্থানে দখলে নেয়।

তবে নোট ৭ ভরাডুবির পরও স্মার্টফোন বাজারের১৮ দশমিক ৫ শতাংশ দখলে রাখতে সক্ষম হয় স্যামসাং। এদিকে গ্যালাক্সি এস৮ ডিভাইসে স্যামসাং নতুন রেকর্ড করবে বলে আভাস পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে গ্যালাক্সি এস৭ ডিভাইসরে চেয়ে এটি বেশি প্রিবুকিং হয়েছে বলে স্যামসাং নিশ্চিত করেছে।

আপনার মন্তব্য


আলোচিত