শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / তথ্য-প্রযুক্তি / অ্যাপলকে হটিয়ে ফের শীর্ষে স্যামসাং

অ্যাপলকে হটিয়ে ফের শীর্ষে স্যামসাং

প্রকাশিত: ২০১৭-০৫-০১ ১৭:২৮:২৪

অনলাইন ডেস্ক

স্মার্টফোন বাজারে ফের শীর্ষ অবস্থান দখলে নিয়েছে স্যামসাং। দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি চলতি বছরের প্রথম প্রান্তিকেই (জানুয়ারি থেকে মার্চ মাস) অ্যাপলকে হটিয়ে শীর্ষ কোম্পানির খেতাব পেয়েছে। গবেষণা প্রতিষ্ঠান আইডিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাং চলতি বছরের প্রথম প্রান্তিকে স্মার্টফোন বাজারের ২২ দশমিক ৮ শতাংশ দখলে রেখেছে।

এ সময়ে স্যামসাংয়ের ৭৯ লাখ স্মার্টফোন বিক্রি হয়েছে। ১৪ দশমিক ৯ শতাংশ বাজার দখলে নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাপল। এর আগে গত বছরের শেষ প্রান্তিকে স্যামসাংকে হটিয়ে শীর্ষে এসেছিল অ্যাপল। তৃতীয় অবস্থানে রয়েছে চীনা ব্র্যান্ড হুয়াওয়ে। পরবর্তী অবস্থানে রয়েছে অপ্পো ও ভিভো।

এদিকে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ প্লাস সম্প্রতি বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে স্যামসাং। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস৮ বাজারে আসার পর আরও শক্তিশালি অবস্থানে যাবে স্যামসাং।

তবে ফ্ল্যাগশিপ ডিভাইস নিয়ে স্যামসাংয়ের গত বছরের অভিজ্ঞতা সুখকর ছিল না। বিস্ফোরণ কেলেঙ্কারিতে গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে উঠিয়ে নিতে বাধ্য হয় স্যামসাং। এতে করে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়ে প্রতিষ্ঠানটি। আর এ ঘটনায় প্রতিদ্বন্দ্বী অ্যাপল স্যামসাংকে টপকে শীর্ষ অবস্থানে দখলে নেয়।

তবে নোট ৭ ভরাডুবির পরও স্মার্টফোন বাজারের১৮ দশমিক ৫ শতাংশ দখলে রাখতে সক্ষম হয় স্যামসাং। এদিকে গ্যালাক্সি এস৮ ডিভাইসে স্যামসাং নতুন রেকর্ড করবে বলে আভাস পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে গ্যালাক্সি এস৭ ডিভাইসরে চেয়ে এটি বেশি প্রিবুকিং হয়েছে বলে স্যামসাং নিশ্চিত করেছে।

আপনার মন্তব্য

আলোচিত