আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

অ্যাপলকে হটিয়ে ফের শীর্ষে স্যামসাং

প্রকাশিত: ২০১৭-০৫-০১ ১৭:২৮:২৪

অনলাইন ডেস্ক

স্মার্টফোন বাজারে ফের শীর্ষ অবস্থান দখলে নিয়েছে স্যামসাং। দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি চলতি বছরের প্রথম প্রান্তিকেই (জানুয়ারি থেকে মার্চ মাস) অ্যাপলকে হটিয়ে শীর্ষ কোম্পানির খেতাব পেয়েছে। গবেষণা প্রতিষ্ঠান আইডিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্যামসাং চলতি বছরের প্রথম প্রান্তিকে স্মার্টফোন বাজারের ২২ দশমিক ৮ শতাংশ দখলে রেখেছে।

এ সময়ে স্যামসাংয়ের ৭৯ লাখ স্মার্টফোন বিক্রি হয়েছে। ১৪ দশমিক ৯ শতাংশ বাজার দখলে নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাপল। এর আগে গত বছরের শেষ প্রান্তিকে স্যামসাংকে হটিয়ে শীর্ষে এসেছিল অ্যাপল। তৃতীয় অবস্থানে রয়েছে চীনা ব্র্যান্ড হুয়াওয়ে। পরবর্তী অবস্থানে রয়েছে অপ্পো ও ভিভো।

এদিকে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ প্লাস সম্প্রতি বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে স্যামসাং। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি এস৮ বাজারে আসার পর আরও শক্তিশালি অবস্থানে যাবে স্যামসাং।

তবে ফ্ল্যাগশিপ ডিভাইস নিয়ে স্যামসাংয়ের গত বছরের অভিজ্ঞতা সুখকর ছিল না। বিস্ফোরণ কেলেঙ্কারিতে গ্যালাক্সি নোট ৭ বাজার থেকে উঠিয়ে নিতে বাধ্য হয় স্যামসাং। এতে করে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়ে প্রতিষ্ঠানটি। আর এ ঘটনায় প্রতিদ্বন্দ্বী অ্যাপল স্যামসাংকে টপকে শীর্ষ অবস্থানে দখলে নেয়।

তবে নোট ৭ ভরাডুবির পরও স্মার্টফোন বাজারের১৮ দশমিক ৫ শতাংশ দখলে রাখতে সক্ষম হয় স্যামসাং। এদিকে গ্যালাক্সি এস৮ ডিভাইসে স্যামসাং নতুন রেকর্ড করবে বলে আভাস পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে গ্যালাক্সি এস৭ ডিভাইসরে চেয়ে এটি বেশি প্রিবুকিং হয়েছে বলে স্যামসাং নিশ্চিত করেছে।

আপনার মন্তব্য

আলোচিত