শিরোনাম

  ঢাবি শিক্ষার্থী প্রকট চাকমাসহ ১৩ শিক্ষার্থী পেলেন জগন্নাথ হল স্বর্ণপদক   চট্টগ্রামসহ অনেক জায়গায় ভারী বর্ষণ হতে পারে   ভিয়েতনামে বন্যায় ২০ জনের মৃত্যু , ১ লাখ ১০ হাজার হেক্টর জমির ফসল বিনষ্ট   দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা   ছাত্রলীগকে প্রধানমন্ত্রী সতর্ক করেছেন: কাদের   থানকুনি পাতার জাদুকরি উপকারিতা   চট্টগ্রাম কর্ণফুলীতে ধর্ষণের শিকার গৃহবধূ, গ্রেফতার ৩   পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম : প্রধানমন্ত্রী   চিকিৎসা খাতে নতুন আবিষ্কার রঙিন ও থ্রি-ডি এক্স-রে   গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেঁদেছেন প্রধানমন্ত্রী   না ফেরার দেশে রাজীব মীর   নানিয়াচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময় চাকমাকে অপহরণ   ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ
প্রচ্ছদ / তথ্য-প্রযুক্তি / এবার আসছে উড়ন্ত ট্যাক্সি

এবার আসছে উড়ন্ত ট্যাক্সি

প্রকাশিত: ২০১৭-০৪-২৬ ২২:৩৯:৪৫

অনলাইন ডেস্ক

অ্যাপভিত্তিক আন্তর্জাতিক ট্যাক্সি সেবা নেটওয়ার্ক উবার যাত্রীসেবায় এবার উড়ন্ত ট্যাক্সি আনার ঘোষণা দিলো। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের ডালাসে উবার এলিভেট সামিটে উড়ন্ত ট্যাক্সি আনার পরিকল্পনার কথা জানিয়েছে সংস্থাটি।

উবার কর্তৃপক্ষ বলছে, ২০২০ সালের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এবং যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাস-ফোর্ট ওর্থে উড়ন্ত ট্যাক্সিসেবা চালু করা হবে।

উবারের প্রধান পণ্য কর্মকর্তা জেফ হোল্ডেন বলেছেন, উবার উড়ন্ত ট্যাক্সি হবে আকারে ছোট, বৈদ্যুতিক বিমানের মতো; যা পুরোপুরি উড্ডয়ন ও অবতরণ করতে পারবে। এতে ধোঁয়া নির্গমণ হবে একেবারেই শূন্য এবং শহরে অনায়াসেই পরিচালনা করা যাবে।

উড়ন্ত এই ট্যাক্সি যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোর ম্যারিনা থেকে স্যান জোসে পর্যন্ত ভ্রমণকারীদের সময় বাঁচাবে অন্তত ১৫ মিনিট; সড়কপথে এ দুই শহরে যেতে সময় লাগে দুই ঘণ্টারও বেশি।

হোল্ডেন বলেছেন, উবারের এই উড়ন্ত ট্যাক্সিতে প্রত্যেক মাইলের জন্য যাত্রীদের ভাড়া গুণতে হবে ১.৩২ ডলার (বাংলাদেশি ১১১.২১ টাকা)। একই দূরত্বে উবারের সড়কপথের ট্যাক্সি ভাড়ার চেয়ে সামান্য বেশি হবে।

আপনার মন্তব্য

আলোচিত