আজ শুক্রবার, | ১৫ ডিসেম্বর ২০১৭ ইং

শিরোনাম

  সন্তুু লারমার কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে ও স্বেচ্ছায় বাঘাইছড়িতে আ. লীগের অর্ধশত পাহাড়ী নেতা-কর্মীর পদত্যাগ   পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তিতে যেসব বিষয় অবাস্তবায়িত রয়ে গেছে   অনাদী রঞ্জন চাকমা হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্মারকলিপি   রাংগামাটি বাঘাইছড়ি পৌরসভা ও ইউনিয়নে স্বেচ্ছায় আরো ২১ জন পাহাড়ি আ. লীগ নেতার পদত্যাগ   এবার আয়ারল্যান্ড থেকে সু চির \'ফ্রিডম অব ডাবলিন সিটি’ পুরস্কার প্রত্যাহার   শহীদ বুদ্ধিজীবী দিবস আজ   রোহিঙ্গাদের জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ডলার অনুদান দিবে যুক্তরাষ্ট্র   ২০ হাজার ভিক্ষু নিয়ে মান্দালয়ে অনুষ্ঠিত হবে থাইল্যান্ড এবং মিয়ানমারের মহাদান অনুষ্ঠান   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিক আটক, দোষী সাব্যস্ত হলে ১৪ বছর কারাদন্ড হতে পারে   ত্রিপুরা রাজ্যে মায়েদের সন্তান পালনের জন্য ছুটি দুই বছর   প্যারিসে শীর্ষক গণশুনানি ও জলবায়ু পরিবর্তনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ   আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন মহাসচিব হিসেবে নির্বাচিত হলেন ত্রিপুরা বৌদ্ধ ভিক্ষু   জালালাবাদ এসোসিয়েশন অফ টরোন্টোর ট্রাস্টী এবং উপদেষ্টামণ্ডলীর পরিচিতি সভা অনুষ্ঠিত   ত্রাণের উপর ঘুমাচ্ছে রোহিঙ্গারা , শীতে কেমন আসে লংগদুর পাহাড়িরা?   পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষার প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক ও জেলা পরিষদের ওপর ন্যস্ত করার সুপারিশ   হামলার অভিযোগে আটককৃত ব্যক্তিরা রাঙ্গাপানি ও ভেদভেদী এলাকার অটোরিক্সা চালক, ছাত্র ও দিনমজুর   তিব্বতীয় মুসলমানরা দালাই লামাকে এখনো নেতা হিসেবে মনে করে   রাঙ্গামাটিতে ৬৯ গ্রামবাসী ও জেএসএস সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা, নিরীহ ১৯ জনকে গ্রেফতার, ১২ জনকে হয়রানির অভিযোগ   নিউইয়র্কে হামলাকারী সন্দেহভাজন ব্যক্তি চট্টগ্রাম থেকে, পরিবার আতঙ্কিত   বঙ্গবন্ধুর ৭ই মার্চ ভাষণের বিশ্ব স্বীকৃতিতে কানাডার অটোয়ায় বাংলাদেশ হাইকমিশনের আনন্দ শোভাযাত্রা

সমাজের ইতিবাচক পরিবর্তনকে টেকসই করতে হবে

প্রকাশিত: ২০১৭-০৬-১১ ০০:৫৫:০৫

   আপডেট: ২০১৭-১১-২৩ ১৯:৪৪:৫২

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের বর্তমান জনসমষ্টির অধিকাংশ তরুণ। এই তরুণ প্রজন্মের মাঝেই ভবিষ্যৎ নেতৃত্ব লুকিয়ে আছে। লক্ষ্য বহুদূর তবু এ যাত্রা হলো শুরু। এ যাত্রা পথই তরুণদের পৌঁছে দেবে অভিষ্ঠ লক্ষ্যে। 

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি) আয়োজিত বিওয়াইএলসি এ্যালামনাই এ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

নেতৃত্ব শিক্ষাকে কাজে লাগিয়ে নিজ নিজ কমিউনিটি ও পেশাগত অবদান রাখায় উদীয়মান ১০ জন তরুণ তরুণীকে বিওয়াইএলসি এ্যালামনাই এ্যাওয়ার্ডস প্রদান করা হয়।

স্পিকার বলেন, বিওয়াইএলসি এর এ পদক্ষেপ তরুণদের নেতৃত্বে অগ্রসর হতে সহায়তা করবে। তরুণদেরকে গণতন্ত্র ও সংসদীয় গণতন্ত্র সম্পর্কে অবহিত করতে বিওয়াইএলসি গ্রাজুয়েট নেটওয়ার্ক গুরুত্বপূর্ল ভূমিকা রাখতে পারে। তরুণ সমাজকে একত্রিত করে সর্বোচ্চ সমন্বয় সাধন করে উজ্জ্বল আলোকিত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিওয়াইএলসির প্রতিটি সদস্যের প্রতি উদাত্ত আহ্বান জানান।

বিওয়াইএলসি এ্যালামনাই এ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংগঠনের সভাপতি ইজাজ আহমেদ, বৃটিশ হাইকমিশনার এ্যালিসন বেøক,মাইক্রোসফট এর সোনিয়া বশির, গ্রাজুয়েট নেটওয়ার্কের সভাপতি জাহেদুল ইসলামসহ অন্যান্য অংশগ্রহণকারীবৃন্দ উপস্থিত ছিলেন।বাসস

আপনার মন্তব্য


আলোচিত