আজ বুধবার, | ২৩ আগস্ট ২০১৭ ইং

শিরোনাম

  প্যারিসে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত   বাংলাদেশ হাই-কমিশন অটোয়ায় জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন   বার্লিনে সুন্দরবন রক্ষা এবং বাংলাদেশের বিকল্প জ্বালানী সম্ভাবনা শীর্ষক ইউরোপীয় সম্মেলন   কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আদিবাসী শিক্ষার্থীরা আদিবাসী দিবস পালন করেছে   সমান অধিকার নিয়ে বেঁচে থাকতে হলে সংগ্রাম চাইঃ সন্তু লারমা   আদিবাসী মানুষরা লড়াই সংগ্রাম করে অধিকার প্রতিষ্ঠা করবে:ঊষাতন তালুকদার   আজ বিশ্ব আদিবাসী দিবস   রাত পোহালেই আন্তর্জাতিক আদিবাসী দিবস   ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন শুরু   লংগদুতে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৬ জন সেটেলার বাঙ্গালি কারাগারে   টেকসই উন্নয়ন অভীষ্ট ও বাংলাদেশের আদিবাসী নারী   ফ্রান্সের ,প্যারিসে সংঘদান ও অষ্টপরিষ্কার দান অনুষ্ঠিত   বাঙালি নারীদের চেয়ে আদিবাসী নারীরা জাতিগতভাবে অধিক নিপীড়নের শিকারঃসন্তু লারমা   আন্তর্জাতিক আদিবাসী দিবসে বাংলাদেশ আদিবাসী ফোরামের যেসব দাবী রয়েছে   পাহাড়ে ক্ষুধা ও অভাবের হাহাকার অথচ সরকার উন্নয়নের অহংকারে ভাসছেঃ সন্তু লারমা   সংখ্যালঘু নির্যাতনকারীকে মনোনয়ন দিলে ভোট বর্জন:রানা দাশগুপ্ত   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৬ আগস্ট ডেইলি স্টার সেন্টারে আলোচনা সভা   রাংগামাটি রাজবন বিহারে পুণ্যার্থী সেজে উৎশৃংখল করার অভিযোগ   আন্তর্জাতিক আদিবাসী দিবস ২০১৭ উপলক্ষে আগামীকাল ৫ আগস্ট ঢাকা হোটেল সুন্দরবনে সংবাদ সম্মেলন   ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: ৭ আগস্ট আবেদন শুরু

ইমোনা চাকমার চিকিৎসার্থে দায়িত্ব নিলেন রাংগামাটি সেনা রিজিয়ন কর্তৃপক্ষ

প্রকাশিত: ২০১৭-০৫-২৮ ১৮:০৯:০৫

   আপডেট: ২০১৭-০৬-১২ ০০:২৭:২৬

নিজস্ব প্রতিবেদক

রাঙ্গামাটি জুরাছড়ি এক পাহাড়ি ৪র্থ শ্রেণীর মেধাবী ছাত্রীর চিকিৎসার্থে রাংগামাটি সেনা রিজিয়ন কর্তৃপক্ষ দায়িত্ব নিয়েছেন। মেয়েটির সুস্থ করে তোলার দায়িত্ব বিষয়টি লালন চাকমা নিশ্চিত করেছেন।

লালন চাকমা জানান শনিবার রাত ১১ টার সময় মুঠোফোনে তাকে রোববার রাঙ্গামাটি সেনা জোনে আসতে বলা হয়। তারপর লালন চাকমা সেখানে গেলে রোববার দুপুরে সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ গোলাম ফারুক মহোদয় ইমোনা চাকমার সুচিকিৎসায় সকল ব্যয় বহন করবে প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রসঙ্গত,মেয়েটির নাম ইমোনা চাকমা। ঘিলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর ছাত্রী। রোলঃ৪। তার বাবার নামঃ মরদ স চাকমা,মায়ের নামঃ পদ্মানন্দী চাকমা (মৃত)। তার গ্রাম : ঘিলাতলী, জুরাছড়ি।

মেয়েটি প্রায় অনাথ। গরীব বাবা মায়ের সন্তান। ইমোনা যখন ছোট ছিল তখন তার মা মারা যান। বর্তমানে পিতা ছাড়া আর কেউ নেই। তার বাবা একজন গরীব কৃষক। কোনরকম দিনমজুর ও কৃষি কাজ করে জীবন চালাচ্ছে।

ছোটবেলায় মেয়েটির শরীর আগুন লেগে অনেকটা পুড়ে গেছে। শনিবার ২৭ তারিখ তার পুরো চিকিৎসার জন্য ড: রনজিৎ কুমার কাছে শরণাপন্ন হলে ডাক্টার চিকিৎসার জন্য প্রায় দুই লাখ টাকার উপরে লাগবে বলে জানান।

এদিকে তার বাবা একজন হতদরিদ্র। তার মেয়েকে চিকিৎসা করাতে চাইলে ও করাতে পারছেন না তিনি । কারণ সে একজন দরিদ্র কৃষক।

এমতাবস্থায় তার বাবা নিঃস্ব হয়ে মেয়েকে সুস্থ জীবন ফিরিয়ে আনতে সমাজে সচেতন ও মহানুভব মানুষের কাছে আকুতি জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত