শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / ফিচার / ইমোনা চাকমার চিকিৎসার্থে দায়িত্ব নিলেন সেনা

ইমোনা চাকমার চিকিৎসার্থে দায়িত্ব নিলেন সেনা

প্রকাশিত: ২০১৭-০৫-২৮ ১৮:০৯:০৫

   আপডেট: ২০১৭-১১-২৩ ১৯:৪৪:০৪

নিজস্ব প্রতিবেদক

রাঙ্গামাটি জুরাছড়ি এক পাহাড়ি ৪র্থ শ্রেণীর মেধাবী ছাত্রীর চিকিৎসার্থে রাংগামাটি সেনা রিজিয়ন কর্তৃপক্ষ দায়িত্ব নিয়েছেন। মেয়েটির সুস্থ করে তোলার দায়িত্ব বিষয়টি লালন চাকমা নিশ্চিত করেছেন।

লালন চাকমা জানান শনিবার রাত ১১ টার সময় মুঠোফোনে তাকে রোববার রাঙ্গামাটি সেনা জোনে আসতে বলা হয়। তারপর লালন চাকমা সেখানে গেলে রোববার দুপুরে সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ গোলাম ফারুক মহোদয় ইমোনা চাকমার সুচিকিৎসায় সকল ব্যয় বহন করবে প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রসঙ্গত,মেয়েটির নাম ইমোনা চাকমা। ঘিলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনীর ছাত্রী। রোলঃ৪। তার বাবার নামঃ মরদ স চাকমা,মায়ের নামঃ পদ্মানন্দী চাকমা (মৃত)। তার গ্রাম : ঘিলাতলী, জুরাছড়ি।

মেয়েটি প্রায় অনাথ। গরীব বাবা মায়ের সন্তান। ইমোনা যখন ছোট ছিল তখন তার মা মারা যান। বর্তমানে পিতা ছাড়া আর কেউ নেই। তার বাবা একজন গরীব কৃষক। কোনরকম দিনমজুর ও কৃষি কাজ করে জীবন চালাচ্ছে।

ছোটবেলায় মেয়েটির শরীর আগুন লেগে অনেকটা পুড়ে গেছে। শনিবার ২৭ তারিখ তার পুরো চিকিৎসার জন্য ড: রনজিৎ কুমার কাছে শরণাপন্ন হলে ডাক্টার চিকিৎসার জন্য প্রায় দুই লাখ টাকার উপরে লাগবে বলে জানান।

এদিকে তার বাবা একজন হতদরিদ্র। তার মেয়েকে চিকিৎসা করাতে চাইলে ও করাতে পারছেন না তিনি । কারণ সে একজন দরিদ্র কৃষক।

এমতাবস্থায় তার বাবা নিঃস্ব হয়ে মেয়েকে সুস্থ জীবন ফিরিয়ে আনতে সমাজে সচেতন ও মহানুভব মানুষের কাছে আকুতি জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত