শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / বিনোদন / খাগড়াছড়িবাসীকে গানে গানে মাতাবেন 'সোলস', তিশা দেওয়ান ও পারকি চাকমা

খাগড়াছড়িবাসীকে গানে গানে মাতাবেন 'সোলস', তিশা দেওয়ান ও পারকি চাকমা

প্রকাশিত: ২০১৮-১২-০১ ১৯:৩২:৪৭

   আপডেট: ২০১৮-১২-০১ ১৯:৩৫:০১

>>

২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২১বছর পূর্তি উপলক্ষে খাগড়াছড়ি রিজিয়ন এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে খাগড়াছড়ি জেলাতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। বিকাল ৩টায় খাগড়াছড়ি ঐতিহাসিক স্টেডিয়ামে সম্প্রীতি কনসার্ট অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এতে খাগড়াছড়িতে সম্প্রীতির কনসার্টে গানে গানে মাতাবেন দেশের জনপ্রিয় ব্যান্ড সংগীতের 'সোলস' এর পার্থ বড়ুয়া।

এ উপলক্ষ্যে বিভিন্ন গুণী শিল্পী খাগড়াছড়িতে সংগীত পরিবেশন করার কথা রয়েছে। তাদের মধ্যে রয়েছে রাঙ্গামাটির তিশা দেওয়ান ও পারকি চাকমা এই দুই শিল্পীকে।

এছাড়াও থাকবে বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্যবাহী নৃত্য, ফানুস উড়ানো সহ বিভিন্ন কর্মসূচি।

উল্লেখ্য,আগামী ২রা ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২১বছর পূর্ণ হতে চলেছে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে পার্বত্য এলাকায় বসবাসরত ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

রাষ্ট্রপতি পার্বত্য জেলাসমূহের উন্নয়ন সম্ভাবনাকে কাজে লাগাতে দলমত নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, শান্তি চুক্তি বাস্তবায়নের ধারাবাহিকতায় গঠিত হয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ। শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন ত্বরান্বিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার শান্তি চুক্তির আলোকে এ অঞ্চলের সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, আমরা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও তিন পার্বত্য জেলা পরিষদ গঠন করেছি। এ অঞ্চলের শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ, অবকাঠামো, মোবাইল নেটওয়ার্কসহ সব খাতের উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত