শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / বিনোদন / চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক

চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক

প্রকাশিত: ২০১৮-১১-১৩ ১০:৪৯:০৬

নিউজ ডেস্ক

কালজয়ী সব কমিক্সের স্রষ্টা, আমেরিকান লেখক ও যুক্তরাষ্টের অন্যতম বৃহৎ কমিক্স প্রকাশনা প্রতিষ্ঠান মার্ভেল কমিকসের সাবেক প্রেসিডেন্ট স্ট্যান লি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। 

লির পারিবারিক আইনজীবীর উদ্ধৃতি দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, লস অ্যাঞ্জেলসের সেডার সিনাই মেডিকেল সেন্টারে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন লি।

তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হওয়াসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

১৯৬০ সাল থেকে মার্বেল কমিক্স লেখা শুরু হয় স্ট্যান লির। স্পাইডারম্যান, এক্সম্যান, হাল্ক, আয়রনম্যান, ডক্টর স্ট্রেঞ্জের মতো সব চরিত্রের স্রষ্টা তিনি। শুধু লেখালেখি নয়, এমসিইউ ফিল্মে ক্যামিও’র চরিত্রে অভিনয় করেন লি।

মার্ভেল কমিক্স মূলত অনিমানবীয় চরিত্র স্পাইডারম্যান, এক্স-ম্যান, ফ্যান্টাস্টিক ফোর, আয়রনম্যান, দ্য হাল্ক, থর, ক্যাপ্টেন আমেরিকা, এবং ডেয়ারডেভিল ইত্যাদি চরিত্রের জন্য বিখ্যাত।

আপনার মন্তব্য

আলোচিত