শিরোনাম

  প্রযুক্তি ফাঁদে পড়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক   সেনাক্যাম্প কমান্ডার কর্তৃক জনপ্রতিনিধিদের উপর হয়রানি ও নির্যাতনের ঘটনায় জেএসএসের প্রতিবাদ   বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   রোনালদোর গোলে এগিয়ে গেল পর্তুগাল   ইন্দোনেশিয়ায় ফেরি ডুবিতে নিখোঁজ ১৯২   চালু হলো বাইসাইকেল শেয়ারিং সেবা   আলজি দাধাহ || আলোময় চাকমা   বাংলাদেশের সমর্থকদের প্রতি মেসির ভালোবাসা   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল ত্যাগ যুক্তরাষ্ট্রের   পাহাড় ধস, পাহাড়িরা নয়, দায়ী মূলত সমতল থেকে নিয়ে যাওয়া বাঙালিরা : আবু সাদিক   কবি সুফিয়া কামালের ১০৭তম জন্মবার্ষিকী আজ   মিশরকে ৩-১ গোলে উড়িয়ে দিল রাশিয়া   পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে মাঠে নাচ দেখাল সেনেগাল   জাতীয় অধ্যাপক হলেন তিন বরেণ্য শিক্ষাবিদ   এক সপ্তাহে পাহাড়ে ৩ জন আঞ্চলিক নেতাকর্মী খুন   অস্ত্র-শস্ত্র নিয়ে রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষে আহত ১০, নিহত ১   কলম্বিয়ার বিপক্ষে জাপানের জয়   চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় মডেল তিথি বড়ুয়া নিহত   বাংলাদেশ থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে নিজের দেশে ফিরলেন জার্মান তরুণী   খুনের ঘটনায় জড়িত সন্দেহে প্রধান শিক্ষক দেবদাস চাকমাকে আটক করেছে পুলিশ
প্রচ্ছদ / বিনোদন / বিশ্ববাসীকে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রিয়াঙ্কার

বিশ্ববাসীকে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান প্রিয়াঙ্কার

প্রকাশিত: ২০১৮-০৫-২৪ ২০:০৬:২৮

বিনোদন ডেস্ক

বিশ্ববাসীকে রোহিঙ্গা শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ইউনিসেফের শুভেচ্ছা দূত বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কক্সবাজারে তিনদিন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে আজ বৃহস্পতিবার ঢাকায় ফেরার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

 

রোহিঙ্গা শিশু ও নারীদের চলমান জীবনের নানা সমস্যার কথা তুলে ধরে প্রিয়াঙ্কা বলেন, রোহিঙ্গা শিশুরা তাদের ভবিষ্যৎ সম্পর্কে কিছুই জানে না। কিন্তু বাংলাদেশে আশ্রিত জীবনে এখন তারা মৌলিক শিক্ষা পাচ্ছে। তাদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিতে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে।

প্রায় ১৫ মিনিটের লাইভ ভিডিওতে কক্সবাজারকে বিদায় জানিয়ে ঢাকার পথে বিমানে উড়াল দেন প্রিয়াঙ্কা। মিয়ানমারের বাস্ত্যুচুত রোহিঙ্গাদের দেখতে গত ২১ মে বাংলাদেশে আসেন তিনি। বৃহস্পতিবার সকাল পর্যন্ত কক্সবাজারে অবস্থান করেছিলেন এই জনপ্রিয় অভিনেত্রী।

বৃহস্পতিবার সকাল ৯টায় উখিয়ার কুতুপালং থেকে নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে বিশ্ববাসীর উদ্দেশ্যে কথা বলেন প্রিয়াঙ্কা। এ সময় ভক্তকুলের নানা প্রশ্নের জবাবও দেন তিনি।

ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা ফেসবুক লাইভে রোহিঙ্গা শিশুদের করুণ অবস্থার বিবরণ দিয়েছেন। বর্ষা মৌসুমে রোহিঙ্গাদের পরিণতি ভয়াবহ হতে পারে বলেও উল্লেখ করেছেন তিনি।

 

প্রিয়াঙ্কা বলেন, নিরাপদ পানির খুব কাছেই রোহিঙ্গাদের টয়লেট। এতে করে যখন বৃষ্টি হয় তখন টয়লেট থেকে চুঁয়ে চুঁয়ে ময়লা পানি নিরাপদ পানির সঙ্গে যুক্ত হয়ে যায়। এতে করে রোগ-জীবাণু ছড়ায়।

তিনি আরো বলেন, তারা খুবই আত্মকেন্দ্রিক। তারা একসঙ্গে অনেকে থাকে। যেখানে কোনো জানালা নেই। তারা যেখানে থাকছে তা তৈরি করা হয়েছে বাঁশ-প্লাস্টিক ইত্যাদি দিয়ে। এছাড়া তাদের কর্মক্ষেত্রেরও কোনো ব্যবস্থা নেই। এখানকার শিশুরা ওই সময়টা খুঁজে বেড়ায় যে তাদের সঙ্গে কি হয়েছিল।

প্রিয়াংকা বলেন, আমি মনে করি সমাজের উচিত তাদের প্রতি আরো খেয়াল করা। তারা কোথা থেকে আসলো, তাদের বাবা-মা কে বা তারা কোন পরিবেশ থেকে এসেছে অথবা তারা কোন ধর্মের এসব কোনো কিছুতেই কিছু যায় আসে না। এসব শিশুর শুধুই দরকার একটু সহানুভূতি।

এসময় তিনি আরো বলেন, তবে শুধুমাত্র এই শিশুরাই নয়, বিশ্বের সব রিফিউজি শিশুর সহানুভূতি দরকার। কারণ তারা এটা চায়। এসব শিশু আমাদের থেকেই পাওয়ার যোগ্য। তারা আমাদের থেকে সহানুভূতি পেতেই পারে।

সুতরাং আমাদের বিশ্বের সবাই যেখান থেকে যেভাবে, যতটুকু পারি তা দিয়ে এই রোহিঙ্গা শিশুদের সাহায্য করা উচিত। যাতে করে অন্তত তারা তাদের পরিবার নিয়ে একটু নিরাপদভাবে এখানে বসবাস করতে পারে।’

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত