শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / বিনোদন / 'ওমাদু' এবার নিয়ে এসেছে আকর্ষনীয় চাকমা ফিল্ম 'VCR'

'ওমাদু' এবার নিয়ে এসেছে আকর্ষনীয় চাকমা ফিল্ম 'VCR'

প্রকাশিত: ২০১৮-০১-১৮ ১৩:৩৩:৪২

   আপডেট: ২০১৮-০৬-০৬ ২৩:০৬:৪২

নিজস্ব প্রতিবেদক

একটা সময় ছিল প্রতিটি পাড়ায় মহল্লায় দেখা যেত ভিডিওর দোকান। কেউ কেউ নাম দিত, ভিডিও ক্লাব। সেখানে দেখা যেত হিন্দি ফিল্ম থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর বা ভাষার ফিল্মের বড় বড় পোস্টার, আবার কখনো কখনো হলিউড ছবির পোস্টারও। কাঠের তৈরি থাকে থরে থরে সাজানো থাকতো ক্যাসেট। যে ক্যাসেট চলতো ভিসিআর বা ভিসিপিতে।

আরেকটি ব্যাপার ছিল, যাদের বাসায় বসে সিনেমা দেখার ইচ্ছে ছিল কিন্তু বাসায় নিজস্ব ভিসিআর বা ভিসিপি ছিল না এমনকি টিভিও না, তাদের জন্যে ভাড়ায় নেয়ারও ব্যবস্থা ছিল। সে সময় এটা অনেকটা পারিবারিক বিনোদনেরও একটা অংশ ছিল।

সপ্তাহে সপ্তাহে নতুন নতুন ছবি রিলিজ হতো আর সেগুলো গরম গরম দেখার মজা বা প্রতিযোগিতাই ছিল অন্যরকম। কেউ কেউ ছুটির আগের দিন রাতে মানে বৃহস্পতিবার এগুলো বন্ধু বান্ধব মিলে ভাড়ায় নিত। আবার কেউ কেউ ভাড়া নিত বাড়িতে কোনো আত্মীয় বেড়াতে এলে। ফলে মুরুব্বী শ্রেণীর কাছে এটা যেমন জনপ্রিয় ছিল ছবির জন্যে, তেমনি তরুণরা এতে দেখতো এসব ছবি। শিশুরাও বাদ যেত না এই বিনোদন থেকে।

তবে প্রযুক্তি শ্রীবৃদ্ধির ফলে আজকাল কম দেখা যায়। কিন্তু সংস্কৃতি তো ভুলা যায়না। এবার রাঙামাটিতে একঝাক তরুন-তরুনী নিয়ে প্রতিষ্ঠিত 'ওমাদু প্রোডাকশন' নিয়ে এসেছে চাকমা ফিল্ম 'ভিসিআর'।

গল্প সম্পাদনাঃ জ্ঞানমিত্র চাকমা,স্ক্রিনপ্লেঃ কে.এম চাকমা,কালার সম্পাদনাঃ মাধব চাকমা,পরিচালনায়ঃ কলিন চাকমা।

অভিনয় করেছেন- শশীরান চাকমা, নিতিশ চাকমা, খোকন চাকমা, বিভায়ন চাকমা, ননাবি চাকমা, প্রিনা চাকমা, মোহর চাকমা, মিল্টন চাকমা, (সজীব চাকমা- দুই জন), জুড়োধন চাকমা ও ফ্রিল্যানস ফটোগ্রাফার চন্দ সেন চাকমা।

ফিল্মটি তৈরি করতে সর্বাঙ্গীণ সহযোগিতা করেছেন - (CHT Film Society)।

এছাড়া 'ভিসিআরের' ২য় পার্টটি খুব শীগ্রি রিলিজ করা হবে বলে সংগঠন কর্তৃক নিশ্চিত হওয়া গেছে।

চ্যানেলটির ইউটিউব লিংকঃ https://goo.gl/xAmiKW
ভিসিআর প্রথম পার্ট:https://goo.gl/yXmQrW

ভিসিআর ২য় পার্টঃ https://goo.gl/Z8AJCA
ফেসবুক ফ্যান পেইজঃ https://goo.gl/Z7QwTo

আপনার মন্তব্য

আলোচিত