শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / বিনোদন / চাকমা চলচ্চিত্রে 'উন্দুচ্যে বৈদ্য' একটি উজ্জ্বল নক্ষত্রের নাম

চাকমা চলচ্চিত্রে 'উন্দুচ্যে বৈদ্য' একটি উজ্জ্বল নক্ষত্রের নাম

প্রকাশিত: ২০১৭-১২-৩১ ১৪:৪১:০৩

   আপডেট: ২০১৮-০১-০৫ ১৭:২৫:৫৭

তথ্য-সূত্র : Eruk Films ,পুরো সাক্ষাৎকারটি দেখতে ক্লিক করুন এখানে..

অনলাইন ডেস্ক

চাকমা ফিল্ম জগতে প্রখ্যাত অভিনেতা এবং পরিচালক ভারতের ত্রিপুরা রাজ্য থেকে অনিল কুমার চাকমা যিনি অনেকের কাছে উন্দুচ্যে বৈদ্য নামে সুপরিচিত। বেশ কয়েকটি 'উন্দুচ্যে বৈদ্য' নামে চাকমা ফিল্ম সিরিজে তিনি অভিনয় করেছেন। চাকমা চলচ্চিত্রে তাই অনিল একটি উজ্জ্বল নক্ষত্রের নাম। অভিনয় করে চলচ্চিত্র ভক্তদের কাছে আলোচিত হন । এভাবে তিনি সাফ্যল্যের সাথে নাম পান।

এক সাক্ষাৎকারে তিনি তাঁর সাফ্যল্যের পেছনের কথাগুলো তুলে ধরেছেন। এছাড়াও তিনি নিজ নিজ মাতৃভাষা শেখার আহ্বান জানান।

তিনি বলেছেন, আমরা আমাদের নিজস্ব ভাষা কেন দিন দিন হারিয়ে ফেলছি? বর্তমান আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে যেসব ভাষা আমরা ব্যবহার করছি তা নিজস্ব মৌলিকত্ব বহন করেনা। হ্যা আমরা অন্যের ভাষাও শিখব,জানব,পড়বো ও লিখবো তবে তার আগে নিজেদের ভাষাকে মর্যাদা দেব।

আমরা যদি পাঁচমিশালী শব্দ ব্যবহার করে আমাদের ভাষা ব্যবহার করতে থাকি তাহলে একদিন আমাদের নিজস্ব মৌলিক ভাষা চিরতরে হারিয়ে যাবে বা বিলুপ্ত হতে থাকবে।

সেজন্য আমাদের ভাষা যাতে হারিয়ে না যায় আজ থেকে আমাদের নিজস্ব মাতৃভাষা ব্যবহার করব এবং ছোট ছোট সোনামুনিদেরকে ও শেখার উৎসাহিত করব। তিনি বর্তমান প্রজন্ম ও ভবিষ্যত প্রজন্ম সকল চাকমাদের উদাত্ত আহ্বান জানান যাতে আমরা আজ থেকে নিজস্ব ভাষাকে প্রাধান্য দিয়ে নিজেদের মুখ্য ভাষা ব্যবহার করি।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত