শিরোনাম

  বিএনপিকে আবারো সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করেছে কানাডার আদালত   ৮০ বছর বয়সে প্রথম ভোট দিলেন   সীতাকুণ্ডে দুই আদিবাসী কিশোরীর খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি   গবেষণার কাজে ব্যবহার উদ্দেশ্যে মরণোত্তর দেহদান করলেন তসলিমা নাসরিন   প্রাথমিকে এক লাখ ৬৫ হাজার শিক্ষক নিয়োগ   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে নিহত আরো ১১   খাগড়াছড়িতে গুলি করে ১ জনকে হত্যা, দু পক্ষের মধ্যে গুলি বিনিময়   দুই আদিবাসী ত্রিপুরা কিশোরী হত্যাকান্ডের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি চান চাকমা রাণী   আদিবাসীদের ঐক্যবদ্ধ প্রতিবাদের মুখে আবারো ব্যর্থ হয়েছে সেটেলারদের দখলবাজি প্রচেষ্টা   ত্রিপুরা রাজ্যে ভয়াবহ বন্যা, পানির নিচে ৩ হাজার বাড়ি   বান্দরবানে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ জন নিহত   অপরাধীদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক : সুলতানা কামাল   কক্ষপথে পৌঁছাল বাংলাদেশ   আজ ২০ মে পাহাড়ি ছাত্র পরিষদের ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী   প্রিন্স হ্যারির রাজকীয় বিয়ের ছবি   সীতাকুন্ডে দুই আদিবাসী কন্যা শিশু ধর্ষণ ও হত্যার বিচার এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন   দুই আদিবাসী কিশোরী হত্যাকারী আবুল হোসেনের ফাঁসির দাবি   প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে আবুল হোসেন দুই আদিবাসী কিশোরীকে হত্যা করেছে   সীতাকুণ্ডে ২ আদিবাসীকে কিশোরীকে ধর্ষণের পর হত্যায় মামলা
প্রচ্ছদ / বিনোদন / চাকমা চলচ্চিত্রে 'উন্দুচ্যে বৈদ্য' একটি উজ্জ্বল নক্ষত্রের নাম

চাকমা চলচ্চিত্রে 'উন্দুচ্যে বৈদ্য' একটি উজ্জ্বল নক্ষত্রের নাম

প্রকাশিত: ২০১৭-১২-৩১ ১৪:৪১:০৩

   আপডেট: ২০১৮-০১-০৫ ১৭:২৫:৫৭

তথ্য-সূত্র : Eruk Films ,পুরো সাক্ষাৎকারটি দেখতে ক্লিক করুন এখানে..

অনলাইন ডেস্ক

চাকমা ফিল্ম জগতে প্রখ্যাত অভিনেতা এবং পরিচালক ভারতের ত্রিপুরা রাজ্য থেকে অনিল কুমার চাকমা যিনি অনেকের কাছে উন্দুচ্যে বৈদ্য নামে সুপরিচিত। বেশ কয়েকটি 'উন্দুচ্যে বৈদ্য' নামে চাকমা ফিল্ম সিরিজে তিনি অভিনয় করেছেন। চাকমা চলচ্চিত্রে তাই অনিল একটি উজ্জ্বল নক্ষত্রের নাম। অভিনয় করে চলচ্চিত্র ভক্তদের কাছে আলোচিত হন । এভাবে তিনি সাফ্যল্যের সাথে নাম পান।

এক সাক্ষাৎকারে তিনি তাঁর সাফ্যল্যের পেছনের কথাগুলো তুলে ধরেছেন। এছাড়াও তিনি নিজ নিজ মাতৃভাষা শেখার আহ্বান জানান।

তিনি বলেছেন, আমরা আমাদের নিজস্ব ভাষা কেন দিন দিন হারিয়ে ফেলছি? বর্তমান আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে যেসব ভাষা আমরা ব্যবহার করছি তা নিজস্ব মৌলিকত্ব বহন করেনা। হ্যা আমরা অন্যের ভাষাও শিখব,জানব,পড়বো ও লিখবো তবে তার আগে নিজেদের ভাষাকে মর্যাদা দেব।

আমরা যদি পাঁচমিশালী শব্দ ব্যবহার করে আমাদের ভাষা ব্যবহার করতে থাকি তাহলে একদিন আমাদের নিজস্ব মৌলিক ভাষা চিরতরে হারিয়ে যাবে বা বিলুপ্ত হতে থাকবে।

সেজন্য আমাদের ভাষা যাতে হারিয়ে না যায় আজ থেকে আমাদের নিজস্ব মাতৃভাষা ব্যবহার করব এবং ছোট ছোট সোনামুনিদেরকে ও শেখার উৎসাহিত করব। তিনি বর্তমান প্রজন্ম ও ভবিষ্যত প্রজন্ম সকল চাকমাদের উদাত্ত আহ্বান জানান যাতে আমরা আজ থেকে নিজস্ব ভাষাকে প্রাধান্য দিয়ে নিজেদের মুখ্য ভাষা ব্যবহার করি।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত