শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / বিনোদন / নাটকেও অভিনয় করেছিলেন প্রিয় আনিসুল হক

নাটকেও অভিনয় করেছিলেন প্রিয় আনিসুল হক

প্রকাশিত: ২০১৭-১২-০৫ ১৪:১৬:২৭

বিনোদন ডেস্ক

সাংস্কৃতিক অঙ্গনের সাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের সম্পর্কটি অবিচ্ছেদ্য। দেশের প্রেক্ষাপটে ব্যতিক্রম ধারার বেশ কিছু জনপ্রিয় অনুষ্ঠান উপস্থাপনা করে স্বকীয় অবস্থান তৈরির পাশাপাশি ব্যাপক খ্যাতি অর্জন করেছিলেন তিনি।

তবে ব্যতিক্রমী এই মানুষটি সম্বন্ধে আরেকটি ব্যতিক্রমী তথ্য হচ্ছে, তিনি একটি নাটকেও অভিনয় করেছিলেন। খ্যাতিমান নির্মাতা নওয়াজেশ আলী খান নির্মিত ওই নাটকটির নাম ‘সালামত দাতাং’। বিটিভিতে প্রচার হওয়া এ নাটকে নায়কের চরিত্রে অভিনয় করেছিলেন আনিসুল হক।

এতে তার বিপরীতে নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন বিটিভির সে সময়কার জনপ্রিয় অনুষ্ঠান ঘোষক ও বিউটিশিয়ান অঞ্জলি মোস্তফা। নাটকটির গল্পে তার চরিত্র ছিল এক ইন্দোনেশিয়ান তরুণীর যাকে বিয়ে করেন আনিসুল হক। কিন্তু সংস্কৃতি ও ভাষার ভিন্নতার কারণে তাকে মেনে নিতে পারে না আনিসের পরিবার। তবে প্রেমিকের সহায়তায় তরুণীটি নিজেকে বাংলাদেশী সাংস্কৃতিক মানে গড়ে তোলে। ফলে শ্বশুরবাড়ির সবাই মেনে নেয় আনিসের বিদেশিনী।

নাটকটিতে অনবদ্য অভিনয় করেছিলেন আনিসুল হক। এই সফলতার পর অনেক নাটকে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন তিনি। কিন্তু বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিয়ে অনুষ্ঠান উপস্থাপনা নিয়েই ব্যস্ত থেকেছেন।

প্রসঙ্গত, আনিসুল হক উপস্থাপিত অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে ‘অন্তরালে’, ‘এখনই’, ‘বলা না বলা’, ‘সবিনয়ে জানতে চাই’, ‘ঈদের ঢোল’ প্রভৃতি। এছাড়া তিনি বিটিভির বেশ কয়েকটি ঈদের ‘আনন্দমেলা’ও উপস্থাপনা করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত