শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / চট্টগ্রাম / রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত

রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত

প্রকাশিত: ২০১৮-১২-২৪ ২২:১১:২০

অনলাইন ডেস্ক >>

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠিয়েছে ভারত সরকার। রোহিঙ্গাদের জন্য চতুর্থ দফায় ভারতের পাঠানো এই চালানে রয়েছে, ২ লাখ ২৫ হাজার কম্বল, ২ লাখ উলের সোয়েটার ও ৫শ’ সৌর সড়কবাতি।

বাংলাদেশের শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কাছে সোমবার (২৪ ডিসেম্বর) ভারতীয় হাই কমিশন এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করে। পরে সেগুলো রোহিঙ্গাদের মাঝে বিতরণ করা হয়।

এদিন ভারতীয় হাই কমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৭ সালের সেপ্টেম্বরে ভারত সরকার ‘অপারেশন ইনসানিয়াতের’ মাধ্যমে কক্সবাজারের রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তার প্রথম চালান সরবরাহ করে। ৯৮১ মেট্রিকটন ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল- চাল, ডাল, চিনি, লবণ, তেল, চা, নুডলস, বিস্কুট ও মশারি।

গত মে মাসে ভারত ৩৭৩ মেট্রিকটনের আরেকটি চালান পাঠায়। এতে ছিল ১০৪ মেট্রিকটন গুঁড়ো দুধ, ১০২ মেট্রিকটন শুঁটকি, ৬১ মেট্রিকটন শিশুখাদ্য এবং বর্ষা মৌসুমে ব্যবহারের জন্য ৫০ হাজার পিস রেইনকোট ও ৫০ হাজার জোড়া গামবুট।

গত সেপ্টেম্বরে তৃতীয় চালানটি সরবরাহ করা হয়, যেখানে ভারত ১ দশমিক ১ মিলিয়ন লিটার সুপার কেরোসিন তেল এবং ২০ হাজার চুলা (স্টোভ) হস্তান্তর করেছিল।

আপনার মন্তব্য

আলোচিত