শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / চট্টগ্রাম / পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত

পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত

প্রকাশিত: ২০১৮-১২-০৯ ১৯:৪৫:২৮

অনলাইন ডেস্ক >>

পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন।

রোববার (০৯ ডিসেম্বর) বিকেল সোয়া পাঁচটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চিত্রসাংবাদিক মুক্তিযোদ্ধা দেবপ্রসাদ দাস দেবুর ‘চট্টগ্রামে শেখ হাসিনা-একটি অপ্রকাশিত ইতিহাস’ অ্যালবামের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এবিএম মহিউদ্দিন চৌধুরী চ্যারিটেবল ফাউন্ডেশনের পক্ষে অ্যালবামটি প্রকাশ করেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ড. সেন বলেন, সাধারণ মানুষের দুঃখে কাঁদেন শেখ হাসিনা। উড়িরচরে মাঠের মাঠ আলের ওপর দিয়ে মাইলের পর মাইল হেঁটেছেন। ঘূর্ণিদুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন।

তিনি বলেন, শেখ হাসিনার চেয়ে অনেক কম অবদান রেখেও শান্তিতে নোবেল পেয়েছেন অনেকে। শেখ হাসিনা পার্বত্য অঞ্চলে রক্তাক্ত হানাহানি বন্ধ করে উপমহাদেশে উগ্রবাদীদের রুখে দিয়েছেন।

ড. সেন বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে রোল মডেলে পরিণত করেছেন। এক দশকে ৬ শতাংশের বেশি প্রবৃদ্ধি ধরে রেখেছেন। মাছ, চাল উৎপাদনে রেকর্ড করেছেন।

মুক্তিযুদ্ধের সময় আমি অসংখ্য কথিকা রচনা ও প্রচার করেছি। দেবু মুক্তিযোদ্ধা, তিনি আলোকচিত্রে একজন পিতৃহারা নারীকে তুলে ধরেছেন, যিনি পুরো দেশের মানুষের ভাগ্য বদলের জন্য জীবনের মায়া তুচ্ছ করে অবিরাম ছুটে চলেছেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে উৎসবের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রধান আলোচকের বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সূত্রঃ বাংলা নিউজ ২৪।

আপনার মন্তব্য

আলোচিত