শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / চট্টগ্রাম / এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে

এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে

প্রকাশিত: ২০১৮-১১-১৫ ২১:৩২:২৪

   আপডেট: ২০১৮-১১-১৫ ২১:৪০:৩০

রাঙ্গামাটি >>

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধি প্রতিপালনে মাঠপর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছিলেন নির্বাচন কমিশন (ইসি)।

চিঠিতে বলা হয়েছে, সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করা হয়নি- এমন সহকারী কমিশনারকে (ভূমি) সংশ্লিষ্ট উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে এবং যেসব জায়গায় সহকারী কমিশনার (ভূমি) কর্মরত নেই, সেসব স্থানে জেলা বা বিভাগীয় পর্যায়ে কর্মরত প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের মধ্য থেকে ম্যাজিস্ট্রেট নিয়োগের কথা বলা হয়েছে।

এছাড়া পার্বত্য এলাকায় পাশাপাশি প্রতি ৩ থেকে ৪টি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের কথা উল্লেখ করে ভোটের পরের দিন পর্যন্ত তাদের মাঠে থাকতে বলা হয়েছে।

সেই অনুযায়ী পার্বত্য জেলা রাঙ্গামাটির ১০ টি উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

তারা হলেন, লংগদু ও বাঘাইছড়ি উপজেলার জন্য লংগদুতে কর্মকর্তা সহকারি কমিশনার (ভূমি) মোঃ নাজিমউদ্দিন, কাপ্তাই, রাঙ্গামাটি পৌর এলাকার জন্য সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সিরাজুল ইসলাম ও আরিফুল ইসলাম, রাঙ্গামাটি সদর, কাউখালি ও নানিয়ারচর উপজেলার জন্য সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাস, বরকল ও জুড়াছড়ি উপজেলার জন্য সহকারি কমিশনার , নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন ও রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলার জন্য রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রফিকুল হককে নিযুক্ত করা হয়েছে।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, নির্বাচন কমিশন আইন ও মোবাইল কোর্ট সংক্রান্ত আইনের বিধি বিধান প্রতিপালনে নির্বাচনের পরদিন পর্যন্ত এই নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করবেন বলেও অফিস আদেশে জানিয়েছেন জেলা প্রশাসক।

জেলা ম্যাজিস্ট্রেট ও রিটার্নিং অফিসার এ কে এম মামুনুর রশিদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বৃহস্পতিবার এই নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়ার বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত