শিরোনাম

  গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার   আজ বিশ্ব মানবাধিকার দিবস   নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের জন্য যেসব মার্কা দেওয়া হচ্ছে...   নির্বাচনে প্রচার-প্রচারণায় সকল প্রার্থীদের যা যা মেনে চলতে হবে   নির্বাচনে গাড়ি প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার   দেশে ৫৮টি নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বিটিআরসি   পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরিয়ে আনার জন্য শেখ হাসিনাকে শান্তিতে নোবেল পুরস্কার দেওয়া উচিত
প্রচ্ছদ / চট্টগ্রাম / মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল

মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল

প্রকাশিত: ২০১৮-১১-১৫ ১৪:৪২:৫৪

   আপডেট: ২০১৮-১১-১৫ ১৫:১২:০৪

অনলাইন ডেস্ক >>

প্রত্যাবাসন শুরুর আগেই রোহিঙ্গা ক্যাম্প ছেড়ে পালিয়েছেন প্রত্যাবাসনের জন্য সনাক্ত হওয়া রোহিঙ্গারা। যার ফলে আজ বৃহস্পতিবারে সকালে প্রত্যাবাসনের জন্য কোনো রোহিঙ্গাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে প্রত্যাবাসন বাধাগ্রস্ত করতে ক্যাম্পে ক্যাম্পে বিক্ষোভ করছেন রোহিঙ্গারা। খবর পরিবর্তন ডট কমের।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় টেকনাফের উনচিপ্রাং ক্যাম্পের ভেতর বিক্ষোভ শুরু করেন রোহিঙ্গারা। শেষ খবর পাওয়া পর্যন্ত বিক্ষোভ অব্যাহত আছে।

বাংলাদেশ-মিয়ানমারের গঠিত যৌথ ওয়ার্কিং গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ী আজ বৃহস্পতিবার রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরু হওয়ার কথা রয়েছে। সেই অনুযায়ী বাংলাদেশের পক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করে রাখা হয়। প্রস্তুত আছে ইমিগ্রেশন পুলিশ সহ প্রত্যাবাসনে সংশ্লিষ্টরা।

আজ প্রথম দফায় যেসব রোহিঙ্গাকে প্রত্যাবাসন করা কথা ছিল তাদের অধিকাংশই টেকনাফের উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। গতকাল রাত থেকেই ওই রোহিঙ্গা পরিবারগুলো পালিয়ে বেড়াচ্ছে। তারা এই মূহুর্তে ফেরত যেতে চায় না।

সকালে প্রত্যাবাসনের জন্য উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গাদের নিয়ে আসার জন্য রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম পূর্ণ প্রস্তুতি নিয়ে কয়েকটি বাস সেখানে পৌঁছালে বিক্ষোভ শুরু করেন রোহিঙ্গারা।

সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে নানা দাবী তুলে স্লোগান দিচ্ছেন তারা। রোহিঙ্গাদের বহনের জন্য নিয়ে যাওয়া বাসগুলোও ঘিরে রেখেছেন বলে জানা গেছে।

এদিকে প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ প্রস্তুতি নিয়ে রেখেছে বলে জানিয়েছে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন।

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত