শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / চট্টগ্রাম / খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে

খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে

প্রকাশিত: ২০১৮-০৮-১৪ ১৮:৩৪:০১

   আপডেট: ২০১৮-০৮-১৪ ১৮:৪৫:০৪

খাগড়াছড়ি >>

খাগড়াছড়িতে দোকানদার ও খুদে ব্যাবসায়ীরা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি পেশ করার পর অপহরণের শিকার হয় গেল সোমবার (১৩ আগস্ট)।

আজ মঙ্গলবার ৪ ব্যবসায়ীকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা।

মুক্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে ওসি সাহাদত হোসেন টিটো জানান, অপহৃতদের উদ্ধার করা হয়েছে। তাদেরকে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে সোমবার (১৩ আগষ্ট ২০১৮) দুপুরে ভাইবোনছড়া ইউনিয়নের মেম্বার দয়াময়ী চাকমা, মতেন্দ্র ত্রিপুরা, ধনু ত্রিপুরা ও শান্তি রঞ্জন চাকমার নেতৃত্বে আনুমানিক ২০০ জনের একটি প্রতিনিধি দল দেওয়ানপাড়ায় অবস্থানরত সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ তিন দফা দাবিতে জন্য জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিতে যায়।

কিন্তু স্মারকলিপি দেয়ার পর ফেরার পথে অজ্ঞাত সন্ত্রাসীরা শহরের মহাজনপাড়ায় গাড়ি আটকিয়ে প্রতিনিধি দলের মধ্য থেকে সিন্ধু রায় ত্রিপুরা, তকাই ত্রিপুরা, মসা ত্রিপুরা ও সুখেন্দু ত্রিপুরাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় তাদের দ্রুত উদ্ধারের দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী খাগড়াছড়ি-পানছড়ি সড়ক বন্ধ করে দেয়।

এছাড়াও উদ্ধারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর কার্যালয় সামনে থেকে বের হয়ে নারাঙহিয়া উপজেলা প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজার শহীদ অমর বিকাশ চাকমা সড়কে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহৃতরা জানিয়েছেন, কয়েকজন অপরিচিত যুবক মহাজন পাড়া থেকে খাগড়াপুরে নিয়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত