শিরোনাম

  টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান
প্রচ্ছদ / চট্টগ্রাম / '১৯৯৬ সালে আঃ লীগ ক্ষমতায় আসার পর শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করা হয়েছে'

'১৯৯৬ সালে আঃ লীগ ক্ষমতায় আসার পর শান্তিচুক্তির মাধ্যমে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করা হয়েছে'

প্রকাশিত: ২০১৮-০৮-০৬ ১৪:২২:৫৬

   আপডেট: ২০১৮-০৮-০৬ ১৪:২৩:২১

ফাইল ছবি।

খাগড়াছড়ি >>

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যাকে রাজনৈতিক সমস্যা হিসেবে চিহ্নিত করে ১৯৯৬ সালে আঃলীগ ক্ষমতায় আসার পর পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি সম্পাদনের মাধ্যমে পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করা হয়েছে।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে সরকার আন্তরিক। দুর্গম পাহাড়ি এলাকায় সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করা হবে।

রোববার দুপুর পৌনে ২টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খাগড়াছড়ি ১৩২/৩৩ কেভি গ্রিড সাবস্টেশন উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পার্বত্য চট্টগ্রামের ‘মা’ উল্লেখ করে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, আপনার সহযোগিতায় খাগড়াছড়িবাসী দীর্ঘদিনের বিদ্যুৎ সমস্যা থেকে মুক্তি পেল।

আগে ঝড়-তুফান এলেই খাগড়াছড়ির মানুষ বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কায় থাকলেও এখন সে শঙ্কা কেটে গেছে।

২০১৩ সালে খাগড়াছড়িতে সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন উন্নয়নমূলক কাজের সঙ্গে গ্রিড উপকেন্দ্রটির নির্মাণ কাজের উদ্বোধন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৬ সালের শুরুর দিকে জেলা সদরের ঠাকুরছড়া এলাকায় ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রটির কাজ শুরু হয়। রাঙ্গামাটির কাপ্তাই চন্দ্রঘোনা থেকে দীর্ঘ ৮০ কিলোমিটার সঞ্চালন লাইনটি রাঙ্গামাটি হয়ে খাগড়াছড়ি পর্যন্ত আসে। শহরের অদূরে ঠাকুরছড়া এলাকায় ৬ দশমিক ১০ একর জায়গার ওপর উপকেন্দ্রটি নির্মাণ করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৩৯৬ কোটি টাকা। পরে চলতি বছরের ১৩ এপ্রিল থেকে বাণিজ্যিকভাবে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আলী আহম্মেদ খানসহ জেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত