শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / চট্টগ্রাম / বান্দরবানে প্রতিপক্ষের গুলিতে কারবারি সহ বাবা-ছেলে নিহত ২, আশংকাজনক ১

বান্দরবানে প্রতিপক্ষের গুলিতে কারবারি সহ বাবা-ছেলে নিহত ২, আশংকাজনক ১

প্রকাশিত: ২০১৮-০৮-০৪ ১৪:৪২:২০

   আপডেট: ২০১৮-০৮-০৪ ১৫:৪৩:৪১

বান্দরবান >>

বান্দরবানে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের উজানিপাড়ায় পাড়া প্রধান কারবারি পদ নিয়ে বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে বাবা-ছেলের মৃত্যু হয়েছে।

শনিবার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে জেলার রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের উজানিপাড়ায় এ ঘটনা ঘটে।এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

মৃতরা হলেন, পাড়া প্রধান (কারবারি) ক্যঅংপ্রু মারমা (৬৫) ও তার ছেলে মংচাইহ্লা মারমা (২১)। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ক্যঅংপ্রু মারমার ছেলে মংক্যহ্লা (২৫)।

স্থানীয় সূত্রে জানা যায় , বর্তমান ও সা‌বেক কারবারির মধ্যে দীর্ঘ‌দিন ধ‌রে কারবারি পদ নিয়ে ও জ‌মি সংক্রা‌ন্ত ‌বি‌রোধ চ‌লে আস‌ছিল।

এ ঘটনা‌কে কেন্দ্র ক‌রে সকা‌লে দু’কারবারির ম‌ধ্যে ঝগড়া হয়। প‌রে হঠাৎ গুলাগু‌লি শুরু হ‌লে সা‌বেক কারবারি ও তার বড় ছে‌লে গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

ছোট ছে‌লে আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা ও ১ নং পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, সংশ্লিষ্ট সূত্রে আরো জানা গেছে, গত ২০১৭সালে ২৬জুলাই পাড়ায় প্রভাব বিস্তারের কেন্দ্র করে নিহত ক্যঅং প্রু কারবারীর বড় ছেলে হ্লাসিংমং মারমা(৩২) কর্তৃক বর্তমান ভারপ্রাপ্ত কারবারী মংরেঅং মারমার ছোটভাই ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুশৈমং মারমাকে গুলি করে হত্যা করে। ওই ঘটনায় নিহত কারবারী ক্যঅং প্রু মারমাসহ তিন ছেলেসহ চারজনই জেলে ছিল। গত ৩১জুলাই পিতাসহ মেজ ও সেজ ছেলে মংক্যহ্লা মারমা ও মংবাসিং মারমা জামিনে বেরিয়ে আসে।

বিষয়টি নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শরিফুল ইসলাম বলেন, গুলিতে নিহত কারবারী ক্যঅংপ্রু মারমা ও ভারপ্রাপ্ত কারবারি মংরেঅং মার্মা সম্পর্কে তারা মামা-ভাগিনা।গোলাগুলির পর প্রতিপক্ষ উজানি পাড়ার ভারপ্রাপ্ত কারবারি মংরেঅং ও তার সঙ্গীরা পালিয়ে গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এ বিষয়ে ১নং পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা বলেন, দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে কে অং ক্র ও তার এক ছেলে মারা গেছে। এ ঘটনায় তারা বর্তমান কারবারিকে স‌ন্দেহ করছেন। গুলাগুলিতে আরেক ছেলে আহত হয়েছে। বর্তমা‌নে তা‌কে রুমা উপ‌জেলা স্বাস্থ্য ক‌ম‌প্লেক্স এ ভ‌র্তি করা‌ হ‌য়ে‌ছে। মং এ চিং এর অবস্থাও আশংকাজনক।

আপনার মন্তব্য

আলোচিত