শিরোনাম

  টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের পর চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন   আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান
প্রচ্ছদ / চট্টগ্রাম / বান্দরবানে প্রতিপক্ষের গুলিতে কারবারি সহ বাবা-ছেলে নিহত ২, আশংকাজনক ১

বান্দরবানে প্রতিপক্ষের গুলিতে কারবারি সহ বাবা-ছেলে নিহত ২, আশংকাজনক ১

প্রকাশিত: ২০১৮-০৮-০৪ ১৪:৪২:২০

   আপডেট: ২০১৮-০৮-০৪ ১৫:৪৩:৪১

বান্দরবান >>

বান্দরবানে রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের উজানিপাড়ায় পাড়া প্রধান কারবারি পদ নিয়ে বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে বাবা-ছেলের মৃত্যু হয়েছে।

শনিবার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে জেলার রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের উজানিপাড়ায় এ ঘটনা ঘটে।এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

মৃতরা হলেন, পাড়া প্রধান (কারবারি) ক্যঅংপ্রু মারমা (৬৫) ও তার ছেলে মংচাইহ্লা মারমা (২১)। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ক্যঅংপ্রু মারমার ছেলে মংক্যহ্লা (২৫)।

স্থানীয় সূত্রে জানা যায় , বর্তমান ও সা‌বেক কারবারির মধ্যে দীর্ঘ‌দিন ধ‌রে কারবারি পদ নিয়ে ও জ‌মি সংক্রা‌ন্ত ‌বি‌রোধ চ‌লে আস‌ছিল।

এ ঘটনা‌কে কেন্দ্র ক‌রে সকা‌লে দু’কারবারির ম‌ধ্যে ঝগড়া হয়। প‌রে হঠাৎ গুলাগু‌লি শুরু হ‌লে সা‌বেক কারবারি ও তার বড় ছে‌লে গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

ছোট ছে‌লে আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা ও ১ নং পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, সংশ্লিষ্ট সূত্রে আরো জানা গেছে, গত ২০১৭সালে ২৬জুলাই পাড়ায় প্রভাব বিস্তারের কেন্দ্র করে নিহত ক্যঅং প্রু কারবারীর বড় ছেলে হ্লাসিংমং মারমা(৩২) কর্তৃক বর্তমান ভারপ্রাপ্ত কারবারী মংরেঅং মারমার ছোটভাই ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নুশৈমং মারমাকে গুলি করে হত্যা করে। ওই ঘটনায় নিহত কারবারী ক্যঅং প্রু মারমাসহ তিন ছেলেসহ চারজনই জেলে ছিল। গত ৩১জুলাই পিতাসহ মেজ ও সেজ ছেলে মংক্যহ্লা মারমা ও মংবাসিং মারমা জামিনে বেরিয়ে আসে।

বিষয়টি নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শরিফুল ইসলাম বলেন, গুলিতে নিহত কারবারী ক্যঅংপ্রু মারমা ও ভারপ্রাপ্ত কারবারি মংরেঅং মার্মা সম্পর্কে তারা মামা-ভাগিনা।গোলাগুলির পর প্রতিপক্ষ উজানি পাড়ার ভারপ্রাপ্ত কারবারি মংরেঅং ও তার সঙ্গীরা পালিয়ে গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এ বিষয়ে ১নং পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা বলেন, দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে কে অং ক্র ও তার এক ছেলে মারা গেছে। এ ঘটনায় তারা বর্তমান কারবারিকে স‌ন্দেহ করছেন। গুলাগুলিতে আরেক ছেলে আহত হয়েছে। বর্তমা‌নে তা‌কে রুমা উপ‌জেলা স্বাস্থ্য ক‌ম‌প্লেক্স এ ভ‌র্তি করা‌ হ‌য়ে‌ছে। মং এ চিং এর অবস্থাও আশংকাজনক।

আপনার মন্তব্য

আলোচিত