শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / চট্টগ্রাম / কক্সবাজারে পাহাড় ধসে চার ভাইবোনসহ নিহত ৫

কক্সবাজারে পাহাড় ধসে চার ভাইবোনসহ নিহত ৫

প্রকাশিত: ২০১৮-০৭-২৫ ১১:৪৭:৩৫

   আপডেট: ২০১৮-০৭-২৫ ১১:৫১:০০

ফাইল ছবি।

কক্সবাজার

কক্সবাজারে ভারী বর্ষণে পাহাড় ধসে চার ভাই-বোনসহ পাঁচজন নিহত ও আরো দুইজন আহত হয়েছে। বুধবার ভোর রাতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- জামাল হোসেনের চার সন্তান আব্দুল হাই (৮), খাইরুন্নেছা (৬), কাফিয়া (১০) ও মর্জিয়া আক্তার (১৫)। এ সময় তাদের মা গুরুতর আহত হয়েছেন।

এর মধ্যে কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার বাঁচামিয়া ঘোনায় পাহাড় ধসে একই পরিববারের চার শিশু এবং রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি পানেরছড়া এলাকায় এক শিশুর মৃত্যু হয়।

অপরদিকে রামু উপেজলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া গ্রামেপাহাড় ধসে জাকির হোসেনের ছেলে মোরশেদ আলম (৬) মারা যায়। এ সময় জাকিরও আহত হন। হতাহতদের কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে ওই চার শিশুর মা বাড়ির বাইরে কাজ করছিলেন। হঠাৎ বাড়ির পার্শ্ববর্তী পাহাড় বাড়ির উপর ধসে পড়ে। এতে ঘুমন্ত চার শিশু মাটির নিচে চাপা পড়ে যায়। মায়ের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসে। স্থানীয় মসজিদের মাইকে ঘোষণা দিয়েও মানুষ ডাকা হয়। স্থানীয়রা ওই চার শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, গত দুইদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ২২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরো বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। একইসাথে পাহাড়ধস ও বন্যার আশঙ্কা করা হচ্ছে। সাগর উত্তাল রয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল সত্যতা নিশ্চিত করে বলেন, রাতভর ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড় ধসে এই হতাহতের ঘটনা ঘটেছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত