শিরোনাম

  আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ   নির্বাচনকালীন ইউএনও-ডিসির স্বাক্ষরে শিক্ষকদের বেতন-ভাতা : শিক্ষা মন্ত্রণালয়   খালেদার মনোনয়ন বাতিলের বিরুদ্ধে হাইকোর্টের বিভক্ত আদেশ   'তিন পার্বত্য জেলায় ৩৮ টি ভোটকেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে'   সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর   তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ারঃ কাদের   গত ৫ বছরে জেএসএস এমপি উন্নয়ন করতে পারেনি, যা করেছে আওয়ামীলীগ করেছে : দিপংকর তালুকদার   এখন থেকে সরকারি চাকরিতে যোগ দেওয়ার আগে মাদক পরীক্ষা বাধ্যতামূলক   'বান্দরবানে বিদেশি পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা নেই'   'নির্বাচনী প্রচারণায় রঙিন পোস্টার বা ব্যানার ব্যবহার করা যাবে না'   ৫৮টি নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী   বিএনপি ক্ষমতায় এলে শান্তি চুক্তি বাস্তবায়ন করার চেষ্ঠা করবো: মনি স্বপন দেওয়ান   তিন পাহাড়ে নৌকা নিয়ে মাঠে দৌড়াবেন যারা   আগামীকাল খালেদা জিয়ার অগ্নিপরীক্ষা   হিরোকে জিরো বানানো এত সহজ নয়, সফল হিরো আলমের চ্যালেঞ্জ   খাগড়াছড়িতে বনের রাজা পেয়েছেন ইউপিডিএফের প্রার্থী নতুন কুমার চাকমা   বিশ্বের প্রথম উঁচু ভাস্কর্য 'চীনের স্প্রিং টেম্পল বুদ্ধ'   আন্তর্জাতিক মানবাধিকার দিবস || আদিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসার অাহ্বান   বনের রাজা সিংহকে নিয়ে রাঙ্গামাটিতে দৌড়াবেন ঊষাতন তালুকদার
প্রচ্ছদ / চট্টগ্রাম / এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ

এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ

প্রকাশিত: ২০১৮-০৭-১৭ ১৫:৪৬:০৫

   আপডেট: ২০১৮-০৭-২২ ১৬:৪৪:৪১

নিউজ ডেস্ক

খাগড়াছড়ি সদর উপজেলার ১নং খাগড়াছড়ি ইউনিয়নের রোয়াজা পাড়া এলাকায় সেটলার কর্তৃক ৯ম শ্রেণীতে পড়ুয়া এক পাহাড়ি স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক চৈতালি চাকমা ও পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা গণমাধ্যমে দেওয়া এক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

জানা যায়, গতকাল সোমবার (১৬ জুলাই ২০১৮) বেলা ২টার সময় ৯ম শ্রেণীর ওই ছাত্রী মধ্য বর্ষ পরীক্ষা শেষে নিজ বাড়িতে ফেরার পথে রোয়াজা পাড়ার কাছাকাছি এলাকায় পৌঁছলে একা পেয়ে সেটলার মোঃ এরশাদ তাকে ঝাপটে ধরে একটি জনশূণ্য স্থানে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

এ সময় নিজেকে বাঁচাতে ওই ছাত্রী চিৎকার করলে পার্শ্ববর্তী গ্রামের লোকজন ছুটে এলে দুর্র্বত্ত এরশাদ পালিয়ে যায়। পরে ঘটনাটি পুলিশকে জানালে মাইসছড়ি বাজার থেকে পুলিশ এরশাদকে আটক করেছে বলে জানা গেছে।

বিবৃতিতে বলা হয়, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে ধর্ষণের ঘটনা নতুন কিছু নয়। গত ৫ জুলাই রাউজান ডাবুয়া হিংগলা ওয়ারা পুঞঞা বৌদ্ধ অনাথ আশ্রম থেকে অম্যাচিং মারমাকে হত্যা করা হয় কয়েকদিন যেতে না যেতে গত ৯ জুলাই রাঙ্গামাটি জেলা কাউখালীতে কাশখালী ও বটতলা মধ্যবর্তী এলাকায় সেটলার মো: শাকিবের কর্তৃক এক মারমা নারীকে একা পেয়ে ধর্ষণ করে। এছাড়াও গত মাসে বান্দরবান এক মারমা তরুণীকে ও খাগড়াছড়ি জেলা শহরে জেলা পরিষদ পার্কে এক ছাত্রীকে গণধর্ষণ ঘটনা ঘটেছে। প্রতিনিয়ত ধর্ষণের ঘটনায় সরকার কিংবা প্রশাসন অপরাধীদের গ্রেফতারের পর সঠিক ও সুষ্ঠু নিরপেক্ষ বিচার না হওয়ায় এসব ঘটনা বার বার ঘটে চলেছে।

আপনার মন্তব্য

আলোচিত