শিরোনাম

  রাঙ্গামাটি কুদুকছড়িতে চান্দের গাড়ি উল্টে ১ জন নিহত   এই বছর বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইট পালন করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী   ১০ বছরে ২৫ লাখ বিএনপির নেতাকর্মী আসামী : মামলা সংখ্যা ৯০ হাজার   রাষ্ট্র এবং রাজনীতি সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয় বলেই তারা দেশ ত্যাগ করে : রানা দাশগুপ্ত   না ফেরার দেশে ব্রাজিলের হলুদ জার্সির রূপকার   দীঘিনালায় প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা   এবারের বিসিএস আবেদনকারীর সংখ্যা মালদ্বীপ ও আইসল্যান্ডের জনসংখ্যার থেকেও বেশি!   কাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু   রোহিঙ্গা বিদ্রোহী (আরসার) ভয়ে রোহিঙ্গারা মিয়ানমারে ফিরেনি: পুনর্বাসন মন্ত্রী   মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক   নেইমারের গোলে জিতল ব্রাজিল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৭১, নিখোঁজ ১ হাজার   মুক্তি পেল চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার'স টেল’   ৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক প্রার্থীর আবেদন   নির্বাচনে গুজব ঠেকাতে প্রস্তুত রয়েছে র‌্যাব-পুলিশ   ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে মৃত ৩০   এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে   জনগণ আমাদের সাথে রয়েছে, বিএনপিকে অপকর্ম থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রীর আহবান   নির্বাচন আর পেছানো হচ্ছে না : ইসি   ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু
প্রচ্ছদ / চট্টগ্রাম / নানিয়াচরে ১৫ জন গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে

নানিয়াচরে ১৫ জন গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে

প্রকাশিত: ২০১৮-০৭-১০ ২২:২৪:৫৬

   আপডেট: ২০১৮-০৭-১০ ২২:৩৩:০৪

ফাইল ছবি।

রাঙ্গামাটি

রাঙ্গামাটি নানিয়াচরে দুর্বৃত্ত সন্ত্রাসী কর্তৃক ২৭ গ্রামবাসীকে অপহরণের ঘটনায় ১৫ জন মুক্তি পেয়েছে বলে জানা গেছে। আজ নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি থেকে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে ১২ জনের তথ্য নিশ্চিত করেছে। তবে আরো ৩ জনকে ছেড়ে দেওয়া হয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

রবিবার ৮ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে এ অপহরণের ঘটনা ঘটে।

পরিচয় পাওয়া অপহৃতরা হলেন- চন্দিলাল(৩২), পিতা : সুসেন মনি চাকমা, সাং ত্রিপুরা ছড়া। সোনামনি চাকমা(৩৮), পিতা : মৃত জ্যোতিষ চন্দ্র চাকমা, সাং: দিমোক্কে ছড়া। বায়ুধন চাকমা প্রাকাশ বায়ক্ক(৫২), পিতা : মৃত তেজেন্দ্র চাকমা, সাং ধামাই ছড়া, রাতুমনি চাকমা(৪৫), পিতা : মৃত প্রেম রঞ্জন চাকমা, সাং : সাপমারা। শ্যামল কান্তি চাকমা(৪৫), পিতা দয়াল মনি চাকমা, সাং সাপমারা। প্রত্যে মোহন চাকমা(৫৫), পিতা : মৃত করুণা মোহন চাকমা, সাং লাঙেল পাড়া। সুইধন চাকমা(৩০), পিতা : পদলা চান চাকমা, সাং : নতুন বড়াদাম। নব রতন চাকমা(৪৫), পিতা : কমদ চন্দ্র চাকমা, সাং : হুল্লেং পাড়া। লদ্রু সেন চাকমা(৫০), পিতা : যাত্রা মোহন চাকমা, সাং খামারপাড়া। দেবরঞ্জন খীসা(৫০), পিতা : মৃত দুর্গপদ চাকমা, সাং : ভাঙামুরো। সুনীল কান্তি চাকমা (৫০), পিতা : চন্দ্র মোহন চাকমা, সাং : হাত্তোলতুলি। সুমন চাকমা (৩২), পিতা- চন্দু মনি চাকমা, গ্রাম- কমতলী।

ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এ অভিযোগ করে।

ইউপিডিএফ সূত্রে জানা গেছে, ইঞ্জিন চালিত বোট যোগে কাঁচামালসহ বিভিন্ন গ্রামের লোকজন কুদুকছড়ি বাজারে যাওয়ার পথে কেরেটছড়ি দোর (মুখে) হাতিমারা দোরের একটি টিলা থেকে নেমে একদল সশস্ত্র লোক বাজারমুখি সমস্ত বোটগুলো সেখানে থামতে বাধ্য করে। এরপর প্রত্যেক বোট থেকে মুরুব্বীদের জোরপূর্বক নামিয়ে আনুমানিক ২০-২৫ জনকে নিয়ে যায়।

এ ঘটনায় প্রতিপক্ষ নব্য মুখোশবাহিনী ও জেএসএস(এমএন-লারমা) সন্ত্রাসীদের দায়ী করেছে ইউপিডিএফ।

তবে প্রতিপক্ষের এ অভিযোগ অস্কীকার করেছে।

এদিকে, রাঙ্গামাটি নানিয়াচরে ২৭ গ্রামবাসীকে অপহরণ করার ঘটনায় ও গ্রামবাসীদের উদ্ধারের দাবিতে সোমবার ৯ জুলাই নানিয়াচর- ঘিলাছড়িতে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন ও মঙ্গলবার ১০ জুলাই নানিয়াচর উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছিল নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী পালন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত