শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / চট্টগ্রাম / নানিয়াচরে ২৭ জন গ্রামবাসীকে অপহরণ, ১০ জুলাই সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের ডাক

নানিয়াচরে ২৭ জন গ্রামবাসীকে অপহরণ, ১০ জুলাই সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের ডাক

প্রকাশিত: ২০১৮-০৭-০৮ ২২:১৬:৫৩

   আপডেট: ২০১৮-০৭-০৮ ২৩:৪৫:৪১

ফাইল ছবি।

রাঙ্গামাটি

রাঙ্গামাটি নানিয়াচরে ২৭ গ্রামবাসীকে অপহরণ করার ঘটনায় ও গ্রামবাসীদের উদ্ধারের দাবিতে সোমবার ৯ জুলাই নানিয়াচর- ঘিলাছড়িতে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন ও মঙ্গলবার ১০ জুলাই নানিয়াচর উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি।

নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির সদস্য সচিব পরাণধন চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে এ অবরোধের কথা জানানো হয়েছে।

রাঙ্গামাটি নানিয়াচরে ২৭ গ্রামবাসীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।রবিবার ৮ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।

ইউনাইটেড পিপলস ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এ অভিযোগ করে।

পরিচয় পাওয়া অপহৃতরা হলেন- চন্দিলাল(৩২), পিতা : সুসেন মনি চাকমা, সাং ত্রিপুরা ছড়া। সোনামনি চাকমা(৩৮), পিতা : মৃত জ্যোতিষ চন্দ্র চাকমা, সাং: দিমোক্কে ছড়া। বায়ুধন চাকমা প্রাকাশ বায়ক্ক(৫২), পিতা : মৃত তেজেন্দ্র চাকমা, সাং ধামাই ছড়া, রাতুমনি চাকমা(৪৫), পিতা : মৃত প্রেম রঞ্জন চাকমা, সাং : সাপমারা। শ্যামল কান্তি চাকমা(৪৫), পিতা দয়াল মনি চাকমা, সাং সাপমারা। প্রত্যে মোহন চাকমা(৫৫), পিতা : মৃত করুণা মোহন চাকমা, সাং লাঙেল পাড়া। সুইধন চাকমা(৩০), পিতা : পদলা চান চাকমা, সাং : নতুন বড়াদাম। নব রতন চাকমা(৪৫), পিতা : কমদ চন্দ্র চাকমা, সাং : হুল্লেং পাড়া। লদ্রু সেন চাকমা(৫০), পিতা : যাত্রা মোহন চাকমা, সাং খামারপাড়া। দেবরঞ্জন খীসা(৫০), পিতা : মৃত দুর্গপদ চাকমা, সাং : ভাঙামুরো। সুনীল কান্তি চাকমা (৫০), পিতা : চন্দ্র মোহন চাকমা, সাং : হাত্তোলতুলি। সুমন চাকমা (৩২), পিতা- চন্দু মনি চাকমা, গ্রাম- কমতলী।

ইউপিডিএফ সূত্রে জানা গেছে, ইঞ্জিন চালিত বোট যোগে কাঁচামালসহ বিভিন্ন গ্রামের লোকজন কুদুকছড়ি বাজারে যাওয়ার পথে কেরেটছড়ি দোর (মুখে) হাতিমারা দোরের একটি টিলা থেকে নেমে একদল সশস্ত্র লোক বাজারমুখি সমস্ত বোটগুলো সেখানে থামতে বাধ্য করে। এরপর প্রত্যেক বোট থেকে মুরুব্বীদের জোরপূর্বক নামিয়ে আনুমানিক ২০-২৫ জনকে নিয়ে যায়।

এ ঘটনায় প্রতিপক্ষ নব্য মুখোশবাহিনী ও জেএসএস(এমএন-লারমা) সন্ত্রাসীদের দায়ী করেছে ইউপিডিএফ।

তবে প্রতিপক্ষের কাছ থেকে এ ঘটনার সত্যটা মন্তব্য পাওয়া যায়নি।

নানিয়াচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল লতিফ বলেন, অপহরণের ঘটনা আমরা এখনো জানিনা। এ ব্যপারে এখনো পর্যন্ত অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করা হবে।

রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা উক্ত ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, একটি বিশেষ গোষ্ঠী পার্বত্য চট্টগ্রামে অশান্তি সৃষ্টির জন্য নব্য মুখোশ বাহিনী ও সংস্কারবাদীদেরকে খুন, অপহরণসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের মদদ দিয়ে যাচ্ছে। যা স্থানীয় প্রশাসন ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা ছাড়া এভাবে প্রকাশ্য দিবালোকে ও উপজেলা সদর এলাকা থেকে লোকজন অপহরণ করা সম্ভব নয়। এমনতাই মন্তব্য করেছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত