শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / চট্টগ্রাম / চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল বন্ধ ঘোষণা

চট্টগ্রামের সব বেসরকারি হাসপাতাল বন্ধ ঘোষণা

প্রকাশিত: ২০১৮-০৭-০৮ ১৭:৩৬:২৮

   আপডেট: ২০১৮-০৭-০৮ ১৭:৩৮:২৪

নিউজ ডেস্ক

ভুল চিকিৎসায় শিশু রাইফার মৃত্যুর অভিযোগের মুখে ম্যাক্স হাসপাতালসহ চট্টগ্রামের সকল স্তরের বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। র‌্যাবের অভিযান, জারিমানা এবং হামলার প্রতিবাদ এই সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি। প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক ডা. লিয়াকত আলী সাংবাদিকদের এ তথ্য জানান।

রোববার (৮ জুলাই) দুপুরে বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান মালিক সমিতি নগরীর বিএমএ ভবনে এক জরুরি সভা থেকে এই ঘোষণা দেয়।

সাংবাদিক কর্তৃক বেসরকারি চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের উপর নগ্ন হামলা, র‌্যাবের অভিযান এবং জরিমানার প্রতিবাদে এ ঘোষণা দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি ডা. আবুল কাশেম। কর্মসূচির অংশ হিসেবে নগরীর বিভিন্ন প্যাথলজিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের সেবা বন্ধ থাকবে বলেও তিনি জানান।

তবে যেসব রোগী এরইমধ্যে হাসপাতাল-ক্লিনিকগুলোতে ভর্তি আছেন মানবিক কারণে তাদের চিকিৎসা সেবা দেওয়া হবে বলেও জানান এই চিকিৎসক।

প্রসঙ্গত, দৈনিক সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাইফা গলায় ব্যথা নিয়ে গত ২৮ জুন বিকালে বন্দরনগরীর মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়ার পরদিন রাতে তার মৃত্যু ঘটে। চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে অভিযোগ। ঘটনা তদন্তে স্বাস্থ্য অধিদপ্তরের করা প্রতিবেদনেও ম্যাক্স হাসপাতালের ১১টি ত্রুটি উঠে আসে।

আপনার মন্তব্য

আলোচিত