শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / চট্টগ্রাম / বান্দরবান সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেওয়া হবে : মিয়ানমার

বান্দরবান সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেওয়া হবে : মিয়ানমার

প্রকাশিত: ২০১৮-০৬-২৮ ১৯:২৪:৪৫

   আপডেট: ২০১৮-০৬-২৮ ১৯:২৬:৪২

অনলাইন ডেস্ক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের নো ম্যানস ল্যান্ডে (জিরো লাইনে) অবস্থানরত কয়েক হাজার রোহিঙ্গাদের দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে নেয়ার আশ্বাস দিয়েছে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

২৮ জুন দুপরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর আঞ্চলিক কমান্ডার পর্যায়ে সৌজন্যমূলক পতাকা বৈঠকে এই আশ্বাস দেয়া হয়।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কক্সবাজারস্থ বিজিবির আঞ্চলিক সদর দপ্তরে দীর্ঘ সময় ধরে বৈঠক হয়।

বৈঠক শেষে বিকেলে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিং করেন বিজিবির কক্সবাজার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ।

এসময় তিনি বলেন: সীমান্তে ইয়াবাসহ চোরাচালান দমন, সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে দু’দেশ সম্মত হয়। একারণে সীমান্তে নিয়োজিত দু’দেশে সীমান্তরক্ষীদের চলমান যৌথ টহল আরো জোরদার করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

দুই মাস পর পর এই বৈঠক হওয়ার কথা উল্লেখ করে এসএম রাকিবুল্লাহ আরো বলেন: কোনারপাড়ায় জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের তাড়িয়ে দিতে কোন ধরনের মাইকিং ও সীমান্তে সেনা মোতায়েনের বিষয়েও কড়াভাবে তাদের সতর্ক করা হয়েছে। এই বিষয়টি তারা গুরুত্ব সহকারে দেখবেন বলে আশ্বাস দেন।

তিনি বলেন: মিয়ানমারের পক্ষ থেকে বাংলাদেশের অভ্যন্তরে নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিদ্রোহী গ্রুপের সদস্য রয়েছে দাবি করা হলে বিজিবি তা নাকচ করে দেন।

বৈঠকে বাংলাদেশের পক্ষে ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি কক্সবাজার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ।

মিয়ানমারের পক্ষে ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব ছিলেন বিজিপি’র মংডু আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাঈন ত্যুইয়ে।

বৈঠকে উভয় বাহিনীর মধ্যে তথ্য বিনিময়, সীমান্তে নিয়মিত যৌথ টহল, ইয়াবা প্রতিরোধ, সীমান্ত পরিস্থিতি, রোহিঙ্গা ইস্যুসহ নানা বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত