শিরোনাম

  আগামী ১৮ নভেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, থাকছে না এমসিকিউ   অবশেষে তিন মাস পর জামিন পেলেন আলোকচিত্রী ড. শহিদুল আলম   নির্বাচনী এলাকায় ৭-১০ দিন আগে সেনাবাহিনী মোতায়েন করা হবে : নির্বাচন কমিশন   মিয়ানমারে নিয়ে যাওয়ার ভয়ে তালিকাভুক্ত সব রোহিঙ্গা পালিয়ে গেল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৯, নিখোঁজ ১৩০   রাঙ্গামাটি থেকে বুদ্ধগয়ার যাওয়ার উদ্দেশ্যে তীর্থযাত্রীর বাস দুর্ঘটনায় ১ জন নিহত   পুলিশের গাড়িতে আগুন দেওয়া দুই যুবক ‘শনাক্ত’   পুলিশকে ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী   বলিউডের স্টার দীপিকা-রণবীরের বিয়ে সম্পন্ন   এবার থেকে সরকারী চাকরিজীবীর স্ত্রী মারা গেলে আজীবন পেনশন পাবেন স্বামী   ৩ বছরের কারাদণ্ড ডেসটিনির চেয়ারম্যানের   দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে অপহরণ   হামলা করে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার : ফখরুল   নির্বাচন বানচাল করতে পুলিশের ওপর হামলা করেছে বিএনপি : কাদের   স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন ইমরান এইচ সরকার   খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!   আগামীকাল থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে পাঠানো হবে, যেতে চায়না রোহিঙ্গারা   চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান লেখক   অনৈতিক কাজে জড়িত কক্সবাজার এসিল্যান্ড নাজিম উদ্দিনকে রাঙামাটিতে বদলি   এবার এরশাদের জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম নিয়েছেন হিরো আলম
প্রচ্ছদ / চট্টগ্রাম / বান্দরবান সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেওয়া হবে : মিয়ানমার

বান্দরবান সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নেওয়া হবে : মিয়ানমার

প্রকাশিত: ২০১৮-০৬-২৮ ১৯:২৪:৪৫

   আপডেট: ২০১৮-০৬-২৮ ১৯:২৬:৪২

অনলাইন ডেস্ক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের নো ম্যানস ল্যান্ডে (জিরো লাইনে) অবস্থানরত কয়েক হাজার রোহিঙ্গাদের দ্রুত সময়ের মধ্যে ফিরিয়ে নেয়ার আশ্বাস দিয়েছে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

২৮ জুন দুপরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর আঞ্চলিক কমান্ডার পর্যায়ে সৌজন্যমূলক পতাকা বৈঠকে এই আশ্বাস দেয়া হয়।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কক্সবাজারস্থ বিজিবির আঞ্চলিক সদর দপ্তরে দীর্ঘ সময় ধরে বৈঠক হয়।

বৈঠক শেষে বিকেলে উপস্থিত সাংবাদিকদের ব্রিফিং করেন বিজিবির কক্সবাজার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ।

এসময় তিনি বলেন: সীমান্তে ইয়াবাসহ চোরাচালান দমন, সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে দু’দেশ সম্মত হয়। একারণে সীমান্তে নিয়োজিত দু’দেশে সীমান্তরক্ষীদের চলমান যৌথ টহল আরো জোরদার করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

দুই মাস পর পর এই বৈঠক হওয়ার কথা উল্লেখ করে এসএম রাকিবুল্লাহ আরো বলেন: কোনারপাড়ায় জিরো পয়েন্টে অবস্থানরত রোহিঙ্গাদের তাড়িয়ে দিতে কোন ধরনের মাইকিং ও সীমান্তে সেনা মোতায়েনের বিষয়েও কড়াভাবে তাদের সতর্ক করা হয়েছে। এই বিষয়টি তারা গুরুত্ব সহকারে দেখবেন বলে আশ্বাস দেন।

তিনি বলেন: মিয়ানমারের পক্ষ থেকে বাংলাদেশের অভ্যন্তরে নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিদ্রোহী গ্রুপের সদস্য রয়েছে দাবি করা হলে বিজিবি তা নাকচ করে দেন।

বৈঠকে বাংলাদেশের পক্ষে ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজিবি কক্সবাজার আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম রাকিবুল্লাহ।

মিয়ানমারের পক্ষে ১২ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব ছিলেন বিজিপি’র মংডু আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাঈন ত্যুইয়ে।

বৈঠকে উভয় বাহিনীর মধ্যে তথ্য বিনিময়, সীমান্তে নিয়মিত যৌথ টহল, ইয়াবা প্রতিরোধ, সীমান্ত পরিস্থিতি, রোহিঙ্গা ইস্যুসহ নানা বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত