শিরোনাম

  রাঙ্গামাটি কুদুকছড়িতে চান্দের গাড়ি উল্টে ১ জন নিহত   এই বছর বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইট পালন করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী   ১০ বছরে ২৫ লাখ বিএনপির নেতাকর্মী আসামী : মামলা সংখ্যা ৯০ হাজার   রাষ্ট্র এবং রাজনীতি সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয় বলেই তারা দেশ ত্যাগ করে : রানা দাশগুপ্ত   না ফেরার দেশে ব্রাজিলের হলুদ জার্সির রূপকার   দীঘিনালায় প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা   এবারের বিসিএস আবেদনকারীর সংখ্যা মালদ্বীপ ও আইসল্যান্ডের জনসংখ্যার থেকেও বেশি!   কাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু   রোহিঙ্গা বিদ্রোহী (আরসার) ভয়ে রোহিঙ্গারা মিয়ানমারে ফিরেনি: পুনর্বাসন মন্ত্রী   মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক   নেইমারের গোলে জিতল ব্রাজিল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৭১, নিখোঁজ ১ হাজার   মুক্তি পেল চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার'স টেল’   ৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক প্রার্থীর আবেদন   নির্বাচনে গুজব ঠেকাতে প্রস্তুত রয়েছে র‌্যাব-পুলিশ   ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে মৃত ৩০   এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে   জনগণ আমাদের সাথে রয়েছে, বিএনপিকে অপকর্ম থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রীর আহবান   নির্বাচন আর পেছানো হচ্ছে না : ইসি   ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু
প্রচ্ছদ / চট্টগ্রাম / পার্বত্য ভূমি সমস্যার সমাধান প্রথম পর্যায়ে ভারত প্রত্যাগত শরণার্থীদের দিয়ে করা হবে : চেয়ারম্যান

পার্বত্য ভূমি সমস্যার সমাধান প্রথম পর্যায়ে ভারত প্রত্যাগত শরণার্থীদের দিয়ে করা হবে : চেয়ারম্যান

প্রকাশিত: ২০১৮-০৬-২৮ ১০:৩৮:৪০

   আপডেট: ২০১৮-০৬-২৮ ১৩:৪৮:৪৭

ফাইল ছবি।

বান্দরবান

পার্বত্য ভূমি কমিশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক বলেছেন, প্রথম পর্যায়ে ভারত থেকে প্রত্যাগত শরণার্থী যারা এখানে রয়েছে তাদের সমস্যাগুলো নিয়ে কাজ শুরু হবে এবং অন্যান্য মামলাগুলো পর্যায়ক্রমে করা হবে।

বুধবার সকালে বান্দরবান সার্কিট হাউজ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কমিশনের কার্যক্রম সম্প্রসারণ এবং ভূমি সমস্যা দ্রুত নিষ্পত্তি লক্ষ্যে রাঙ্গামাটি ও বান্দরবান জেলায় প্রাথমিক ভাবে জেলা পরিষদ ভবনে দুটি ইউনিট অফিস স্থাপন করে মামলাগুলো করা হবে। এছাড়াও বান্দরবান ও রাঙ্গামাটি ভূমি বিরোধ নিষ্পত্তির শাখা অফিস খোলা হয়েছে। এ পর্যন্ত কমিশনে প্রায় ২৩ হাজার আবেদন জমা পড়েছে। আবেদনগুলো যাচাই-বাছাই করে কাজ শুরু করা হবে।

পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় সন্তু লারমা, সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন ভূমি কমিশনের কাজ যে পরিমাণ এগিয়ে যাওয়ার কথা ছিল সে পরিমাণ আগায়নি। ভূমি বিরোধ নিষ্পত্তি করতে হলে আগে সেগুলো সমাধান করতে হবে।

পাহাড়ের ভূমি সমস্যা সমাধানে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সার্কিট হাউজ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) রাঙ্গামাটি চাকমা রাজা ব্যারিস্টার দেবাশিষ রায়, খাগড়াছড়ি মং রাজা সাচিং প্রু চৌধুরী, বান্দরবান বোমাং রাজা প্রকৌশলী উচপ্রু চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোমেনুর রশীদ আমীন উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত