শিরোনাম

  ছেলেদের চেয়ে এবারও এগিয়ে মেয়েরা   চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৬২.৭৩ %   যারা ফেল করেছে তাদের বকাঝকা করবেন না : প্রধানমন্ত্রী   এইচএসসি তে পাসের ধস নেমেছে এবার   এইচএসসি ও সমমানে পাসের হার এবার ৬৬.৬৪   হাসপাতাল ছাড়ার পর এবার থাই কিশোররা সবাই শ্রামণ হয়ে প্রবজ্যা গ্রহণ করবে   থাইল্যান্ডের গুহায় আটকা পড়া কিশোররা হাসপাতাল ছেড়েছে   ৮ দল নিয়ে বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ   আগামীকাল এইচএসসির ফল প্রকাশ হবে   নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী আজ   চট্টগ্রাম আঞ্চলিক অফিসেই মিলবে হারানো জাতীয় পরিচয়পত্র   উ. কোরিয়াকে নিরাপত্তা নিশ্চয়তা প্রদানে অংশ নিতে প্রস্তুত রাশিয়া   রাঙামাটিতে ইউপিডিএফ নেতা রাহেলকে ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত   এবার খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক আদিবাসী স্কুল ছাত্রীকে ধর্ষণ   দেশে ছয় মাসে ধর্ষণের শিকার ৫৯২: মহিলা পরিষদ   ফ্রান্সে বিশ্বকাপ বিজয় উল্লাস করতে গিয়ে ব্যাপক সংঘর্ষ-লুটপাট, নিহত ২   মিয়ানমারে জাতিগত ৩ গ্রুপের বিদ্রোহীদের সংঘর্ষে শতাধিক মানুষ পালিয়েছে   নির্বাচন আসছে, সংখ্যালঘুদের মধ্যে চিন্তা বাড়ছে: জাফর ইকবাল   ডুবুরী সানামের জন্য শোক ও মঙ্গলকামনা করেছেন গুহায় আটকা পড়া কিশোররা   আয়ারল্যান্ডে ‘হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের’ “অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের ডাক”
প্রচ্ছদ / চট্টগ্রাম / অভ্যন্তরীণ কোন্দলের জেরে শীর্ষ রোহিঙ্গা নেতাকে জবাই করে হত্যা

অভ্যন্তরীণ কোন্দলের জেরে শীর্ষ রোহিঙ্গা নেতাকে জবাই করে হত্যা

প্রকাশিত: ২০১৮-০৬-১৯ ১২:৩০:১০

   আপডেট: ২০১৮-০৬-১৯ ১২:৩৩:৪১

অনলাইন ডেস্ক

কক্সবাজার উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের শীর্ষস্থানীয় রোহিঙ্গা নেতা আরিফ উল্লাহকে (৪৮) গলাকেটে হত্যা করেছে প্রতিপক্ষরা। ১৮ জুন সোমবার রাত আটটার দিকে বালুখালী ১১ নং রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে এ ঘটনা ঘটে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মারমা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রোহিঙ্গাদের শীর্ষনেতা ও হেড মাঝি আরিফ উল্লাহর লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সুত্রে জানা গেছে রোহিঙ্গা ক্যাম্পের অাধিপত্তবিস্তার নিয়ে অারিফ উল্লাহ ও অার এক গ্রুপের মধ্যে একাধিকবার সংর্ঘস ও হামলার ঘটনা ঘটেছিল।

পুলিশ ধারণা করছে, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে তাকে হত্যা করা হয়েছে।হত্যাকাণ্ডের কারণ ও জড়িতদের ধরতে পুলিশ কাজ শুরু করেছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।

এদিকে, হত্যাকাণ্ডকে কেন্দ্র করে রোহিঙ্গা ক্যাম্পে উত্তেজনা বিরাজ করছে। পরে সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোহিঙ্গা নেতা আরিফুল্লাহ সম্পর্কে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, ‘আরিফুল্লাহ ছিলেন মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুন বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষিত রোহিঙ্গা। তিনি ইংরেজী ভাষায় পারদর্শী থাকার কারণে বিদেশিদের সঙ্গেও তার ভালো সম্পর্ক ছিল।’

আপনার মন্তব্য

আলোচিত