শিরোনাম

  রাঙ্গামাটি কুদুকছড়িতে চান্দের গাড়ি উল্টে ১ জন নিহত   এই বছর বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইট পালন করা যাবে না : স্বরাষ্ট্রমন্ত্রী   ১০ বছরে ২৫ লাখ বিএনপির নেতাকর্মী আসামী : মামলা সংখ্যা ৯০ হাজার   রাষ্ট্র এবং রাজনীতি সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয় বলেই তারা দেশ ত্যাগ করে : রানা দাশগুপ্ত   না ফেরার দেশে ব্রাজিলের হলুদ জার্সির রূপকার   দীঘিনালায় প্রধান শিক্ষক ঊষা আলো চাকমাকে মুক্তি দিয়েছে সন্ত্রাসীরা   এবারের বিসিএস আবেদনকারীর সংখ্যা মালদ্বীপ ও আইসল্যান্ডের জনসংখ্যার থেকেও বেশি!   কাল থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু   রোহিঙ্গা বিদ্রোহী (আরসার) ভয়ে রোহিঙ্গারা মিয়ানমারে ফিরেনি: পুনর্বাসন মন্ত্রী   মিয়ানমারের ইয়াংগুনের উপকূলে শতাধিক রোহিঙ্গা আটক   নেইমারের গোলে জিতল ব্রাজিল   ক্যালিফোর্নিয়ায় দাবানলে নিহত ৭১, নিখোঁজ ১ হাজার   মুক্তি পেল চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার'স টেল’   ৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক প্রার্থীর আবেদন   নির্বাচনে গুজব ঠেকাতে প্রস্তুত রয়েছে র‌্যাব-পুলিশ   ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে মৃত ৩০   এসিল্যান্ড নাজিম উদ্দিনসহ রাঙ্গামাটির ১০ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে   জনগণ আমাদের সাথে রয়েছে, বিএনপিকে অপকর্ম থেকে বিরত থাকার জন্য প্রধানমন্ত্রীর আহবান   নির্বাচন আর পেছানো হচ্ছে না : ইসি   ঢাকা বিশ্ববিদ্যালয়ে নবান্ন উৎসব শুরু
প্রচ্ছদ / চট্টগ্রাম / অভ্যন্তরীণ কোন্দলের জেরে শীর্ষ রোহিঙ্গা নেতাকে জবাই করে হত্যা

অভ্যন্তরীণ কোন্দলের জেরে শীর্ষ রোহিঙ্গা নেতাকে জবাই করে হত্যা

প্রকাশিত: ২০১৮-০৬-১৯ ১২:৩০:১০

   আপডেট: ২০১৮-০৬-১৯ ১২:৩৩:৪১

অনলাইন ডেস্ক

কক্সবাজার উখিয়া উপজেলার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের শীর্ষস্থানীয় রোহিঙ্গা নেতা আরিফ উল্লাহকে (৪৮) গলাকেটে হত্যা করেছে প্রতিপক্ষরা। ১৮ জুন সোমবার রাত আটটার দিকে বালুখালী ১১ নং রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকে এ ঘটনা ঘটে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মারমা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রোহিঙ্গাদের শীর্ষনেতা ও হেড মাঝি আরিফ উল্লাহর লাশ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সুত্রে জানা গেছে রোহিঙ্গা ক্যাম্পের অাধিপত্তবিস্তার নিয়ে অারিফ উল্লাহ ও অার এক গ্রুপের মধ্যে একাধিকবার সংর্ঘস ও হামলার ঘটনা ঘটেছিল।

পুলিশ ধারণা করছে, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে তাকে হত্যা করা হয়েছে।হত্যাকাণ্ডের কারণ ও জড়িতদের ধরতে পুলিশ কাজ শুরু করেছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।

এদিকে, হত্যাকাণ্ডকে কেন্দ্র করে রোহিঙ্গা ক্যাম্পে উত্তেজনা বিরাজ করছে। পরে সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

রোহিঙ্গা নেতা আরিফুল্লাহ সম্পর্কে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, ‘আরিফুল্লাহ ছিলেন মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুন বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষিত রোহিঙ্গা। তিনি ইংরেজী ভাষায় পারদর্শী থাকার কারণে বিদেশিদের সঙ্গেও তার ভালো সম্পর্ক ছিল।’

আপনার মন্তব্য

আলোচিত