শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / চট্টগ্রাম / খাগড়াছড়িতে ভয়াবহ বন্যা, ঝুঁকিপূর্ণদের সরে যেতে খাগড়াছড়িতে মাইকিং

খাগড়াছড়িতে ভয়াবহ বন্যা, ঝুঁকিপূর্ণদের সরে যেতে খাগড়াছড়িতে মাইকিং

প্রকাশিত: ২০১৮-০৬-১২ ২০:৪৮:২৯

ছবি: সংগৃহীত।

অনলাইন ডেস্ক

বঙ্গপোসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে টানা তিন দিন প্রবল বর্ষণের কারণে পাহাড় ধস আবার নেমে এসেছে।

টানা ৩ দিনের প্রবল বর্ষনে স্মরণকালের ভয়াবহ বন্যা খাগড়াছড়ি শহরের অধিকাংশ এলাকা ও মেরুং বাজার পানিতে তলিয়ে গেছে।বিভিন্ন স্থানে পাহাড় ধস,সড়ক যোগযযোগ বিচ্ছিন্ন। বন্যায় জেলায় অন্তত পাচ হাজার পরিবার পানিবন্দ্বি অবস্থায় রয়েছে। বিভিন্ন আশ্রয় শিবিরে পাচ শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে।

এদিকে খাগড়াছড়িতে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত বাসিন্দাদের সরে যেতে মাইকিং করেছে জেলা প্রশাসন ও পৌরসভা।

মঙ্গলবার (১২ জুন) দুপুর থেকে পৃথকভাবে এই মাইকিং করা হয়। এসময় ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রগুলোতে যেতে বলা হয়। এর জন্য খাগড়াছড়ি পৌর শহরে আটটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

টানা বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ডুবে গেছে খাগড়াছড়ি। পানি উঠেছে খাগড়াছড়ির জেলার প্রধান শহর শাপলা চত্বরে। জেলায় নদনদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রভাহিত হচ্ছে।

জেলার দীঘিনালা, মহালছড়ি, মানিকছড়ি, রামগড় উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

এর আগে সর্বশেষ ২০০৭ সালে এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিল খাগড়াছড়িবাসী। বন্যায় প্রায় ৩০ থেকে ৩৫টি এলাকা প্লাবতি হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত