শিরোনাম

  শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !   ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম
প্রচ্ছদ / চট্টগ্রাম / খাগড়াছড়িতে ভয়াবহ বন্যা, ঝুঁকিপূর্ণদের সরে যেতে খাগড়াছড়িতে মাইকিং

খাগড়াছড়িতে ভয়াবহ বন্যা, ঝুঁকিপূর্ণদের সরে যেতে খাগড়াছড়িতে মাইকিং

প্রকাশিত: ২০১৮-০৬-১২ ২০:৪৮:২৯

ছবি: সংগৃহীত।

অনলাইন ডেস্ক

বঙ্গপোসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে টানা তিন দিন প্রবল বর্ষণের কারণে পাহাড় ধস আবার নেমে এসেছে।

টানা ৩ দিনের প্রবল বর্ষনে স্মরণকালের ভয়াবহ বন্যা খাগড়াছড়ি শহরের অধিকাংশ এলাকা ও মেরুং বাজার পানিতে তলিয়ে গেছে।বিভিন্ন স্থানে পাহাড় ধস,সড়ক যোগযযোগ বিচ্ছিন্ন। বন্যায় জেলায় অন্তত পাচ হাজার পরিবার পানিবন্দ্বি অবস্থায় রয়েছে। বিভিন্ন আশ্রয় শিবিরে পাচ শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে।

এদিকে খাগড়াছড়িতে ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত বাসিন্দাদের সরে যেতে মাইকিং করেছে জেলা প্রশাসন ও পৌরসভা।

মঙ্গলবার (১২ জুন) দুপুর থেকে পৃথকভাবে এই মাইকিং করা হয়। এসময় ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রগুলোতে যেতে বলা হয়। এর জন্য খাগড়াছড়ি পৌর শহরে আটটি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

টানা বর্ষণে ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ডুবে গেছে খাগড়াছড়ি। পানি উঠেছে খাগড়াছড়ির জেলার প্রধান শহর শাপলা চত্বরে। জেলায় নদনদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রভাহিত হচ্ছে।

জেলার দীঘিনালা, মহালছড়ি, মানিকছড়ি, রামগড় উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

এর আগে সর্বশেষ ২০০৭ সালে এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিল খাগড়াছড়িবাসী। বন্যায় প্রায় ৩০ থেকে ৩৫টি এলাকা প্লাবতি হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত