শিরোনাম

  ক্ষুদ্র জাতিগোষ্ঠীর জন্য মাতৃভাষায় পুস্তক প্রকাশনার বিধান রেখে খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   সরকারী চাকরিতে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কোটা না হলেও সমস্যা হবে না   রুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু   দুই আদিবাসী কিশোরী ধর্ষণের ঘটনায় অভিযুক্তদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি   দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি ও ভারী বর্ষণ হতে পারে   আদিবাসী মানবাধিকার সুরক্ষাকর্মীদের সম্মেলন ২০১৮ উদযাপন   ব্লগার বাচ্চু হত্যার সঙ্গে ‘জড়িত’ ২ জঙ্গি নিহত   জুমের বাম্পার ফলনে রাঙ্গামাটির চাষিদের মুখে হাসি   সরকারি চাকরিতে আদিবাসী কোটা বহাল দাবি জানাল আদিবাসীরা   আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশের এক মন্ত্রী দ্বারা হেনস্ত হওয়াতে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ঐক্য পরিষদের নিন্দা   শেখ হাসিনার জনপ্রিয়তা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে   মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে সাত বছরের কারাদণ্ড দিয়েছে আদালত   শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !
প্রচ্ছদ / চট্টগ্রাম / রাঙ্গামাটিতে পাহাড় ধসে নিহত স্বজনরা ২০ হাজার টাকা করে পাবে

রাঙ্গামাটিতে পাহাড় ধসে নিহত স্বজনরা ২০ হাজার টাকা করে পাবে

প্রকাশিত: ২০১৮-০৬-১২ ১৯:০৩:২৮

   আপডেট: ২০১৮-০৬-১২ ১৯:১৩:০৩

রাঙ্গামাটি

রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেছেন, প্রশাসনের পক্ষ থেকে পাহাড় ধসে নানিয়াচর নিহতদের স্বজনদের ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হবে।

প্রচুর ত্রাণ মজুদ আছে এবং প্রতিটি উপজেলায় ত্রাণ রয়েছে। প্রয়োজন হলে আরও পাঠানো হবে। রাঙ্গামাটিতে বিভিন্ন পয়েন্টে আশ্রয় কেন্দ্র খুলে দেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায় এখনও যারা আছেন তারা আশ্রয়কেন্দ্রে যেতে পারবেন।

বঙ্গপোসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে টানা তিন দিন প্রবল বর্ষণের কারণে রাঙ্গামাটিতে পাহাড় ধসে ১১ জন নিহত হয়েছেন।

১২ জুন মঙ্গলবার গভীর রাতে ও সকালের দিকে উপজেলা নানিয়াচরে এ ঘটনা ঘটে।

এতে মাটি চাপা পড়ে একই পরিবারের তিনজনসহ ১১জন নিহত হয়েছেন । তারা হলেন-বড়কূলপাড়ার একই পরিবারের তিনজন সুরেন্দ্র লাল চাকমা (৪৮), তার স্ত্রী রাজ্য দেবী চাকমা ও মেয়ে সোনালী চাকমা (০৯),  হাতিমারা গ্রামের রুমেল চাকমা (১২), রিতান চাকমা (২৫) ও রীতা চাকমা (১৭),ধর্মচরণ পাড়ায় ফুলদেবী চাকমা (৩২), ইতি চাকমা (২৪) , অমর দেওয়ান ও স্মৃতি চাকমা।

গেল বছর ভয়াবহ পাহাড় ধসে রাঙ্গামাটিতে ১২০ জনের অধিক মানুষ মারা গেছেন।

এদিকে, অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার (১২ জুন) আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ জানান, প্রবল মৌসুমী বায়ুর কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে।

এর প্রভাবে আজ সকাল ১১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও দমকা/ঝড়ো হাওয়াসহ ভারী (৪৪-৮৮ মিলি) থেকে অতিভারী (৮৯ মিলি) বর্ষণ হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত