শিরোনাম

  নৌকার জয় সুনিশ্চিত : প্রধানমন্ত্রী   আজ ইউপিডিএফ’র ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী   এবার থাইল্যান্ডে বৈধ হলো গাঁজা   ইউপিডিএফ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকলকে সংগ্রামী শুভেচ্ছা জানালেন প্রসিত বিকাশ খীসা   চীনা শিশুরা আর স্কুল পালাতে পারবে না!   আবার ক্ষমতায় গেলে ভুল সংশোধন করা হবে : কাদের   প্রধানমন্ত্রী থেকে মাতৃভাষার বই পেয়েছে ক্ষুদ্র জনগোষ্ঠীর শিশুরা   শুভ বড়দিন আজ   রোহিঙ্গাদের জন্য শীতবস্ত্র পাঠাল ভারত   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৪০০ অধিক ছাড়িয়েছে   টাকার মালা উপহার পেলেন ফখরুল!   মধ্যরাত থেকে নির্বাচনী মাঠে সেনাবাহিনী   ভোটের দিন ২৪ ঘণ্টা সব যান চলাচল বন্ধ   সেনা মোতায়েনে ভোটারদের মধ্যে আস্থা ফিরে আসবে: সিইসি   পানছড়িতে ইউপিডিএফের নির্বাচনী অফিসে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারে ২ জন নিহত!   জেএসসি ও পিইসি পরীক্ষার ফল প্রকাশ   আগামী ৩০ তারিখ আমরা নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো: দীপংকর তালুকদার   ইন্দোনেশিয়ায় সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২২২ জন   যারা মানুষ পুড়িয়ে মারে তাদের ভোট দেবেন নাঃ প্রধানমন্ত্রী   ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ৪ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা
প্রচ্ছদ / চট্টগ্রাম / চট্টগ্রামে পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা ও অতিভারী বর্ষণের পূর্বাভাস : আবহাওয়া অধিদফতর

চট্টগ্রামে পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা ও অতিভারী বর্ষণের পূর্বাভাস : আবহাওয়া অধিদফতর

প্রকাশিত: ২০১৮-০৬-১২ ১৮:৫৪:১৬

   আপডেট: ২০১৮-০৬-১২ ২১:৫৩:৪২

অনলাইন ডেস্ক

ভারী বর্ষণের মধ্যে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অতিভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এ কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

গত দু’দিন থেকে রাঙামাটি, খাগড়াছড়ি এলাকায় অতিভারী বর্ষণে পাহাড় ধসে হতাহতের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১২ জুন) আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ জানান, প্রবল মৌসুমী বায়ুর কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি অব্যাহত রয়েছে।

এর প্রভাবে আজ সকাল ১১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও দমকা/ঝড়ো হাওয়াসহ ভারী (৪৪-৮৮ মিলি) থেকে অতিভারী (৮৯ মিলি) বর্ষণ হতে পারে।

‘অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।’
 
গত ২৫ ঘণ্টায় রাঙামাটিতে ২৬৪ মিলি, সীতাকুণ্ডে ১৯৬ মিলি, সেন্টমার্টিনে ১৬১ মিলি, মাইজদী কোর্টে ১৩৬ মিলি, খুলনায় ১২৪ মিলি, বরিশালে ৪৫ মিলি ও সিলেটে ২৩ মিলি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বাংলাদেশের কুমিল্লা ও ভারতের ত্রিপুরা অঞ্চলে অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে এবং গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু চট্টগ্রাম, ঢাকা, সিলেট, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগে বিস্তার লাভ করেছে।

আপনার মন্তব্য

আলোচিত