শিরোনাম

  শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !   ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম
প্রচ্ছদ / চট্টগ্রাম / পাহাড়ি অঞ্চলে ২৪ ঘণ্টা ভারী বর্ষণের বিপদ সংকেত

পাহাড়ি অঞ্চলে ২৪ ঘণ্টা ভারী বর্ষণের বিপদ সংকেত

প্রকাশিত: ২০১৮-০৬-১২ ১১:১১:২১

   আপডেট: ২০১৮-০৬-১২ ১১:১২:৩৯

অনলাইন ডেস্ক

টানা ভারী বর্ষণে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের বিভিন্ন স্থান পানিতে তলিয়ে গেছে। এতে ওই রুটে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। এদিকে চট্টগ্রাম রেল স্টেশনে দুটি ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে।

শুক্রবার বিকেলে বৃষ্টি শুরুর পর সোমবার বিকেলে রাউজানের অন্তত ১৩টি স্থানে পানিতে ডুবে গেছে চট্টগ্রাম-রাঙামাটি সড়ক।

পাহাড়ি অঞ্চলসহ আশেপাশে আগামী ২৪ ঘণ্টায়ও ভারী বর্ষণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পতেঙ্গা আবওহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শেখ হারুনুর রশিদ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮১ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এর আগের বর্ষা মৌসুমে সর্বোচ্চ ২৩৯ মিলিমিটার বৃষ্টি বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছিল। আগামী ২৪ ঘণ্টায়ও ভারী বর্ষণ অব্যাহত থাকতে পরে।

তিনি বলেন, চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বুধবার পর্যন্ত চট্টগ্রাম ও আশপাশের এলাকায় ভারী বর্ষণ অব্যহত থাকবে। তাই পাহাড় ধসের সতর্কতা জারি থাকবে।

চট্টগ্রাম রেল স্টেশন ম্যানেজার আবুল কালাম জানান, ট্রেনে ঈদ যাত্রার তৃতীয় দিনে ভারী বৃষ্টিতে লাইনে বিভিন্ন স্থানে ত্রুটির কারণে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার অপেক্ষায় থাকা বিজয় ও চট্টলা এক্সপ্রেস ছাড়তে দেরি হচ্ছে।

এদিকে, রাঙামাটির নানিয়ারচর উপজেলার পৃথক স্থানে ভূমিধসে ১১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত তিনজন নিখোঁজ রয়েছেন। ১২ জুন, মঙ্গলবার উপজেলার বড়পুল, শিকলপাড়া ও হাতিমারা এলাকায় ভূমিধসের এই ঘটনা ঘটে।

তারা হলেন-বড়কূলপাড়ার একই পরিবারের তিনজন সুরেন্দ্র লাল চাকমা (৪৮), তার স্ত্রী রাজ্য দেবী চাকমা ও মেয়ে সোনালী চাকমা (০৯), হাতিমারা গ্রামের রুমেল চাকমা (১২), রিতান চাকমা (২৫) ও রীতা চাকমা (১৭),ফুলদেবী চাকমা (৩২), ইতি চাকমা (২৪) । তবে বাকী নিহতদের নাম এখনো পাওয়া যায়নি।

নানিয়ারচর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোয়ালিটি চাকমা জানান, বড়পুল পাড়ায় চারজন, ধর্মচরণ কার্বারিপাড়ায় চারজন নিহত হয়েছেন। আর হাতিমারায় নিখোঁজ রয়েছেন আরও অন্তত পাঁচজন। বাকী নিখোঁজেদের উদ্ধারের কাজ চলছে।

আপনার মন্তব্য

আলোচিত