শিরোনাম

  শহীদ আলফ্রেড সরেন হত্যার ১৮ বছর: হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জাতীয় আদিবাসী পরিষদের   ভারতের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশের মেয়েরা   সরকারী চাকরিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান মারা গেছেন   ঈদের ছুটি কাটানো হলোনা টেক্সটাইল ইঞ্জিনিয়ার নিরীহ ধীরাজ চাকমার   খাগড়াছড়িতে পৃথক ঘটনার জন্য জেএসএস(সংস্কারবাদী) ও নব্য মুখোশ বাহিনীকে দায়ী করেছে : ইউপিডিএফ   নানিয়ারচর থেকে খাগড়াছড়ি   খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা !   ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা   খাগড়াছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়ী নারীকে ধর্ষণ চেষ্ঠা   গুলো-গুলি || আলোময় চাকমা   বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা   মহালছড়িতে আবার ৩ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা   আজ খালেদা জিয়ার জন্মদিন!   বাঙালির শোকের দিন আজ   বঙ্গবন্ধুর শোক দিবসে ২১০টি গরু জবাই দিয়ে কাঙালি ভোজ আয়োজন !   পিসিপি ২৬ তম কাউন্সিল ও ছাত্র সম্মেলন সম্পন্ন , নিপন ত্রিপুরাকে সভাপতি ও অমর শান্তি চাকমাকে সাধারণ সম্পাদক   পার্বত্য চুক্তি বাস্তবায়ন : অর্থনৈতিক না রাজনৈতিক সমস্যা ?   খাগড়াছড়িতে ৪ গ্রামবাসীকে মুক্তি দেওয়া হয়েছে   শান্তি চুক্তির পর পাহাড়ে যে উন্নয়ন হয়েছে তা টেলিটক থেকে মেসেজ করে আমরা পৌঁছে দেব : তারানা হালিম
প্রচ্ছদ / চট্টগ্রাম / খাগড়াছড়িতে গুলি করে ১ জনকে হত্যা, দু পক্ষের মধ্যে গুলি বিনিময়

খাগড়াছড়িতে গুলি করে ১ জনকে হত্যা, দু পক্ষের মধ্যে গুলি বিনিময়

প্রকাশিত: ২০১৮-০৫-২২ ১৮:৪৪:৪০

   আপডেট: ২০১৮-০৫-২২ ২২:৫৫:২৯

খাগড়াছড়ি, দীঘিনালা

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং এ ইউপিডিএফ'র সাবেক এক কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

২১ মে সোমবার রাত ৯ টার দিকে কিছু দুর্বৃত্ত সন্ত্রাসীরা তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করেছে বলে সংগঠনটির দাবি।

নিহত ব্যক্তি মেরুং ইউনিয়নের গুলছড়ি রাখাল মহাজন পাড়ায় উজ্জ্বল কান্তি চাকমা ওরফে মার্শাল (৫৫)।

এ ঘটনায় ইউপিডিএফ- সংস্কারপন্থী জেএসএস(এমএনলারমাকে) দায়ী করছে।

জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা মঙ্গলবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে জেলার দীঘিনালা উপজেলাধীন মেরুং ইউনিয়নে উজ্জ্বল কান্তি চাকমা ওরফে মার্শাল নামে সাবেক এক ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘জেএসএস সংস্কারবাদী গ্রুপটি বর্তমানে নীতি আদর্শচ্যুত হয়ে শাসকগোষ্ঠীর গণ আন্দোলন দমনের হাতিয়ারে পরিণত হয়েছে এবং একাত্তরে রাজাকার আলবদররা যেভাবে স্বজাতির বিরুদ্ধে পাকিস্তানি সেনাবাহিনীকে সেবা করেছে, তারাও সেভাবে সেনাবাহিনীকে সেবা করে যাচ্ছে।’

এদিকে, আজ মঙ্গলবার দুর্বৃত্তদের দু'পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

জানা গেছে, ইউপিডিএফ গণতান্ত্রিক এবং ইউপিডিএফের সদস্যরা চেঙ্গী নদীর দুই পাড়ে অবস্থান নিয়ে একে অপরের দিকে গুলি ছুঁড়তে থাকে। এসময় বন্ধ হয়ে যায় বাজারের সব দোকানপাট। খবর পেয়ে নিরাপত্তা বাহিনী ও পুলিশ নিয়ন্ত্রণে আনে। তবে ইউপিডিএফ থেকে এ ব্যাপারে কোন মন্তব্য পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত